Trending News

Petrol Diesel Price – গ্যাসের পর দাম কমলো পেট্রোল ও ডিজেলের, খুশি আমজনতা।

এলপিজি গ্যাসের (LPG Gas) দাম কমার পর এবারে Petrol Diesel Price বা পেট্রোল ও ডিজেলের দাম কমানোর জন্য প্রায় নিজেদের প্রস্তুতি শেষ করে ফেলেছে কেন্দ্রীয় সরকার। এমনটাই জানতে পাওয়া যাচ্ছে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে। আর এই খবরের ফলে মূল্যবৃদ্ধি থেকে কিছুটা শান্তি পেয়েছে সাধারণ মানুষ। শোনা যাচ্ছে দীপাবলীর আগে দাম কমতে পারে পেট্রোল ও ডিজেলের। কিছু রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে তার পরই রয়েছে লোকসভা নির্বাচন। নির্বাচন গুলির আগে জ্বালানির দাম কমতে পারে বলে আশ্বাস দিয়েছেন সরকার।

Petrol Diesel Price Will Reduce Very Soon.

সূত্রের খবর অনুযায়ী LPG সিলিন্ডারে ২০০ টাকা দাম কমানোর পর মোদি সরকার লিটারে পেট্রোল, ডিজেলের দাম (Petrol Diesel Price) ৩, ৫ টাকা কমাতে পারে নভেম্বর মাসের সময়। শোনা যাচ্ছে দীপাবলীর (Diwali) আগে দাম কমতে পারে পেট্রোল, ডিজেলের। এল পি জি সিলিন্ডারে যে দাম হ্রাস করা হয়েছে সেই ব্যয় ভার বহন করছে সরকার। এক্ষেত্রেও সরকার শুল্ক (Excise Duty) কমানোর মাধ্যমে এই লিটার পিছু দাম কমাতে পারে বলে জানিয়েছে।

পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price Hike) বাড়ায় সাধারণ মানুষের সংসারে হচ্ছিলো শূন্যতা, বাজারের জিনিস এর মূল্য উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছিল। সেই উচ্চ বাজার মূল্য মানুষের অভিশাপ হয়ে উঠছিল। আর এই অভিশাপ এর মধ্যেই আশীর্বাদ স্বরূপ হল এই পেট্রোল এবং ডিজেলের দাম কমানোর খবরটি। দাম কমলে অনেক কম খরচেই যে আমজনতা গণ পরিবহন ব্যবহার করতে পারবেন তা বলাই বাহুল্য। আশা করা যায় বাজার জাত মূল্য এরও হ্রাস হতে পারে।

Aadhaar Card (আধার কার্ড আপডেট)

কিন্তু এই কাজ যে ওতটা সোজা হবে না সেটা অনেক বিশেষজ্ঞরা মনে করছেন। কারণ ভারতে ব্যবহৃত ৯০% এরও বেশি কাঁচা তেল (Crude Oil) বিদেশ থেকে আমদানি করতে হয়। মূলত সৌদি আরব, সংযুক্ত আরব আমিরশাহি, ইরান, ইরাক, রাশিয়া থেকে এই তেল আমদানি করা হয়ে থাকে। আর এই সকল দেশের তরফে এখনো তেল উৎপাদন (Petrol Diesel Price) বৃদ্ধি করা হয়নি।

Post Office – পোস্ট অফিসের এই স্কিমে মাত্র কিছু দিনে পাবেন লক্ষাধিক টাকা রিটার্ন।

আর এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কিভাবে এই কাজ সম্ভব এবং যদিও এই কাজ করা হয় তাহলে সরকারের রাজকোষ ঘাটতি কতটা বাড়তে পারে সেই নিয়ে চিন্তায় অনেকে। কিন্তু লাগাতার মূল্যবৃদ্ধির ফলে নাকাল আমজনতা তখন এই ঘাটতির (Petrol Diesel Price) জন্য সরকারের প্রস্তুত থাকতে হবে বলে মনে করছেন অনেকে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।

Education Policy – পশ্চিমবঙ্গ শিক্ষানীতি চালু। শিক্ষকদের গ্রামের স্কুলে পড়াতে হবে। ছাত্র ভর্তি,

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button