চাকরির খবর

Primary TET 2014 – অতিরিক্ত 6 নম্বর দেওয়া নিয়ে সমস্যা বৃদ্ধি, ৪৩ হাজার শিক্ষক নিয়োগ প্রভাবিত হবে।

বিগত কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের তরফে Primary TET 2014 এর সকল পরীক্ষার্থীদের অতিরিক্ত ৬ নম্বর বৃদ্ধি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু এই নম্বর বৃদ্ধির ঘটনা নিয়েই বর্তমানে কলকাতা হাইকোর্টের বিচারপতি টি এস শিবজ্ঞানম এর বেঞ্চ এর তরফে নিজেদের মত প্রকাশ করা হয়েছে। ২০১৪ সালের টেট পরীক্ষায় সকলকে বেশি নম্বর দেওয়া নিয়ে প্রধান বিচারপতির মত অনুসারে সকল পরীক্ষার্থীদের নম্বর বৃদ্ধি করে দেওয়া হলে, এই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যারা চাকরি করছেন তাদের পুরো নিয়োগ প্রক্রিয়া প্রভাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Primary TET 2014 Candidates Really Get Extra 6 Number?

এই সকল কিছু ছাড়াও ২০১৪ সালের TET পরীক্ষার্থীদের অভিযোগ ছিল যে, প্রশ্ন পত্রে প্রায় ১১ টি প্রশ্ন ভুল আছে এবং এই বিষয় নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল অনেক আগে। এই সকল প্রশ্ন সত্যি ভুল ছাপানো হয়েছে কিনা এই নিয়ে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে দায়িত্ব দেওয়া হয়। এরপরে বিশ্বভারতীর তরফে Primary TET 2014 এর পরীক্ষায় ৬ টি প্রশ্ন ভুল আছে বলে জানানো হয়।

এই প্রসঙ্গে বিচারপতির বক্তব্য ছিল শুধুমাত্র মামলাকারীদের নম্বর দিয়ে দিতে হবে। কিন্তু এই নির্দেশের বিপরিতে ২০১৪ সালের সকল উত্তীর্ণরা প্রশ্ন তোলেন যে সকলকে নম্বর দিতে হবে, শুধু মামলাকারীদের নম্বর দিলে চলবে না, WBBPE – West Bengal Board Of Primary Education এর তরফে সকলের নম্বর বৃদ্ধি করতে হবে। এককথায় বলতে গেলে Primary TET 2014 নিয়ে জল ঘোলা এখনো চলছে।

শিক্ষক নিয়োগের সকল মামলা নিয়ে অনেক অভিযোগ উঠছে প্রথম থেকেই এবং এর বেশিরভাগ মামলার শুনানি বর্তমানে কলকাতা হাইকোর্টে চলছে। কিন্তু Primary TET 2014 এর মামলা নিয়ে অভিযোগের শেষ হচ্ছে না। এই নম্বর বৃদ্ধির ফলে যেই সকল পরীক্ষার্থীরা কিছু নম্বরের জন্য ইন্টারভিউতে চাকরি পাননি বা কাজের সুযোগ পাননি তাদের কি আবার নতুন করে ইন্টারভিউ দেওয়ার সুযোগ দেওয়া হবে? এই নিয়ে প্রশ্ন নানান মহলে।

WB Job Recruitment – রাজ্যে চাকরিতে নিয়োগ প্রক্রিয়া নিয়ে ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী, কি নির্দেশ দিলেন তিনি দেখুন।

Primary TET 2014 মামলা নিয়ে CBI এর তরফেও তদন্ত করা হচ্ছে, কিন্তু ঠিক কি তথ্য এখনো পর্যন্ত উঠে আসছে এই দুর্নীতি মামলা নিয়ে সেই সম্পর্কে কেন্দ্রীয় সংস্থার কাছে জানতে চায় কলকাতা হাইকোর্ট। মুলত ২০১৬ সালে ৪৩ হাজার শিক্ষক নিয়োগ নিয়েই মূল তদন্ত করা হচ্ছে। এই সকল কিছু বিষয় নিয়ে আগামী ১৫ ই মে এর মধ্যে রিপোর্ট তলব করেছে হাইকোর্ট।

Samajik Suraksha Yojana – লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্যসাথীর পর বাংলা কাপাচ্ছে এই প্রকল্প।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button