পড়াশোনা

Madhyamik Result 2023 – 19শে মে মাধ্যমিকের ফল ঘোষণা, সবাই পাশ? সুখবর দিলেন শিক্ষামন্ত্রী।

মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ নিয়ে এক গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী (Madhyamik Result 2023). ২৩ শে ফেব্রুয়ারি থেকে ৪ ঠা মার্চ পর্যন্ত চলেছে ছাত্র জীবনের সবচেয়ে কঠিন পরীক্ষা মাধ্যমিক। এই মাত্র পাওয়া খবর অনুসারে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন আগামী ১৯ শে মে ২০২৩ এই পরীক্ষার ফল প্রকাশ হতে চলেছে। এবারের পরীক্ষার রেজাল্ট আউট নিয়ে পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই চর্চা চলছিল। পরীক্ষার তিন মাসের মধ্যে ফল প্রকাশ করার নিয়ম আছে এবং সেই নিয়ম অনুসারে এই মে মাসের মধ্যে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করার সম্ভাবনা ছিল। সবকিছু ঠিক থাকলে ১৬ ই মে এর আশেপাশে রেজাল্ট বের হত, কিন্তু এই দিন পিছিয়ে ১৯ শে মে করা হয়েছে।

Madhyamik Result 2023 Published Date Announced.

Madhyamik Result 2023 এর রেজাল্ট কিভাবে দেখবেন সেই সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়ে দেওয়া হয়েছে WBBSE – West Bengal Board Of Secondary Education এর তরফে। www.wbresults.nic.in ও www.wbbse.wb.gov.in এই দুই ওয়েবসাইটে আপনারা নিজেদের নাম ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে নিজেদের ফল সম্পর্কে জেনে নিতে পারবেন।

Madhyamik Result 2023 পরীক্ষা হওয়ার পর থেকে সকল পরীক্ষার্থী, শিক্ষক – শিক্ষিকা ও অভিভাবকেরা চিন্তায় ছিলেন। কিন্তু এখন আর চিন্তার প্রয়োজন নেই বলেই মনে করছেন অনেক বিশেষজ্ঞরা। এছাড়াও কিছু দিন আগে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান এবারে সবাই পাশ!!! এই মর্মে নবান্নের তরফ থেকে বেশি সংখ্যক পরীক্ষার্থীদের পাশ করানোর নোটিশ এসে পৌঁছেছে মধ্যশিক্ষা পর্ষদে।

Madhyamik Result 2023 এর পরীক্ষায় ৭ লক্ষ পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়েছেন। ইংরেজি মিডিয়াম পড়ুয়াদের সঙ্গে সামঞ্জস্য বজায় রাখার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং এর আগে বেশি নম্বর দেওয়া হত না। কিন্তু এই বারের পরীক্ষায় যারা সব প্রশ্নের কম বেশি উত্তর লিখেছেন তাদের সবাইকে পাশ করিয়ে দেওয়া হবে। কিন্তু তাহলে কি সবাই পাশ? এই প্রশ্ন উঠছে কিন্তু সরকারের তরফে সাফ জানানো হয়েছে।

Primary TET 2014 – অতিরিক্ত 6 নম্বর দেওয়া নিয়ে সমস্যা বৃদ্ধি, ৪৩ হাজার শিক্ষক নিয়োগ প্রভাবিত হবে।

যারা সাদা খাতা জমা দিয়েছেন, তাদের কে পাশ করানো সম্ভব নয় Madhyamik Result 2023. এবার দেখার অপেক্ষা যে বিগত সকল বছর গুলির তুলনায় ঠিক কতো সংখ্যক পরীক্ষার্থীরা পাশ করছেন এবং কতো বেশি করে নম্বর দেওয়া হচ্ছে? উপরে উল্লেখিত পদ্ধতি অনুসারে আপনারা মাধ্যমিকের রেজাল্ট দেখে নিতে পারবেন।

Ration Card – মে মাসে কোন ক্যাটাগরীর রেশন কার্ডে কত কিলো চাল গম পাবেন? সাথে অতিরিক্ত কী কী পাবেন, দেখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button