Trending News

Private Employee দের বেতন বাড়ছে, কত টাকা বাড়বে দেখে নিন।

Private Employee বা বেসরকারি কর্মচারী। এক পরিসংখ্যান অনুসারে আমাদের দেশে ৩০ কোটির বেশি বেসরকারি কোম্পানিতে কর্মরত চাকরিজীবীরা রয়েছেন। আর কোন বেসরকারি সংস্তায় কাজ করা মানে প্রেসার কুকারের মতো চাপ নিয়ে সব সময় কাজ করতে হয়। কিন্তু এত কিছু করার পরও মাসের ১ তারিখে নিজের ব্যাংক অ্যাকাউণ্টে বেতন দেখে সকলের কপালে একটা চিন্তার ভাঁজ লক্ষ করা যায়।

Private Employee দের জন্য সুখবর আসতে চলেছে।

কারণ এই দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে কম বেতনে সংসার জীবন যাপন করা এককথায় অসম্ভব ব্যাপার হয়ে উঠছিল। কিন্তু হয়তো এই চিন্তার ভাঁজ কিছুটা কমতে চলেছে Private Employee দের। কারণ কিছুদিন আগে এক ইউরোপীয় সংস্থার তরফে দেশের বিভিন্ন রাজ্যে গিয়ে প্রায় ১০ লক্ষের বেশি কর্মচারী ও কয়েক হাজারেরও বেশি বেসরকারি কোম্পানিতে গিয়ে সার্ভে বা জরিপ করেছে।

Union Bank Of India – ম্যানেজার সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করতে চলেছে।

এই সার্ভের ফলে দেখা যাচ্ছে যেই সকল কোম্পানি তাদের কর্মচারীদের বেতন বৃদ্ধি করেছে তাদের কর্মক্ষমতা ও মুনাফা বৃদ্ধি পেয়েছে। কিন্তু বাকিদের ক্ষেত্রে এর উল্টো ফল ঘটেছে। এই খবর সামনে আসতেই বিভিন্ন কোম্পানি এই বিষয় নিয়ে আলোচনা করা শুরু করে দিয়েছে। আর এই জন্য খুশি দেশের সকল Private Employee রা। এই সার্ভেতে আরও বলা আছে ১০% – ৩০% পর্যন্ত বেতন বৃদ্ধি পেতে পারে।

Private Employee দের মধ্যে নতুন কর্মচারীদের ১০% এবং অভিজ্ঞতা সম্পন্নদের ৩০% পর্যন্ত বেতন বৃদ্ধি পেতে পারে। কিন্তু বিশ্বজুড়ে মন্দার আবহ দেখা যাচ্ছে। কিন্তু চলতি বাজেটে দেশের অর্থমন্ত্রী বলেছেন এর প্রভাব ভারতে পড়বে না। ভারতের GDP ৬% হারে বৃদ্ধি পাবে। সেই জন্য মন্দার প্রভাব কর্মচারীদের বেতন বৃদ্ধিতে পড়বে না বলে মনে করা হচ্ছে। এই কথার ওপর ভিত্তি করে বেতন বৃদ্ধির আশা করছেন দেশের সকল বেসরকারি কর্মীরা।

Post Office মাধ্যমিক পাশে রাজ্যে কর্মী নিয়োগ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ।

এবার দেখার অপেক্ষা এই নিয়ে ভবিষ্যতে ঠিক কি সিদ্ধান্ত নেওয়া হয় এবং ২০২৩ সাল Private Employee দের কেমন কাটে। এই বিষয়ে আরও কিছু তথ্য সবার আগে পাওয়ার জন্য আমাদের পেজটিকে শেয়ার ও সাবসক্রাইব করুন। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button