Trending News

Weather Update – আজ থেকে বাংলার আবহাওয়ার পরিবর্তন, আজকের আবহাওয়া কেমন থাকবে? কোথায় কোথায় বৃষ্টি হবে?

অবশেষে আবহাওয়ার পরিবর্তনের সুখবর শোনালো হাওয়া অফিস (Weather Update). বাংলাদেশ উপকূলে এক ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে এর ফলে আগামী শনি ও রবিবার থেকে সমগ্র দক্ষিণবঙ্গে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিন্তু বৃষ্টি হওয়ার আগে পর্যন্ত এই তাপপ্রবাহ সমগ্র রাজ্যে চলতে থাকবে বলে জানানো হয়েছে। ইতি মধ্যেই এই তীব্র গরমের কারণে ছোট ছোট বাচ্চাদের স্বাস্থ্য রক্ষা করার জন্য সোমবার থেকে রাজ্যের সকল স্কুল, কলেজে ছুটি ঘোষণা করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। বিগত দিনগুলিতে রাজ্যের বেশিরভাগ স্থানে তাপমাত্রা ৪০ ডিগ্রি পার করে গেছিলো। গতকাল তাপপ্রবাহ কিছুটা কম হলেও ৪১ ডিগ্রী ছিলো সর্বোচ্চ তাপমাত্রা।

Weather Update নিয়ে খুশির খবর শোনা গেল।

আজ শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন শুরু হবে। আজ থেকে বুধবারের মধ্যে দক্ষিণবঙ্গ সহ কলকাতাতে দফায় দফায় বজ্র বিদ্যুৎ সহ ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে (Weather Update). এছাড়াও উত্তরবঙ্গে পাঁচ জেলায় বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। এর ফলে রাজ্যের সকল নাগরিকেরা এই হাঁসফাঁস গরম থেকে আপাতত রক্ষা পাবেন। এই খবরের ফলে খুশি আম জনতা থেকে সকলে। কিন্তু এবার দেখার অপেক্ষা যে এই স্বস্তি কতদিন বজায় থাকে। দিল্লির মৌসম ভবন জানিয়েছে, তাপপ্রবাহের মুক্তি এখুনি মিলছেনা। মাঝে মাঝে বজ্রগর্ভ মেগের সঞ্চারে ঝড়বৃষ্টির জন্য সাময়িক স্বস্তি মিললেও মোটের উপর এবছর তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকবে।

রাজ্যের বেশিরভাগ জেলাতেই তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি, এছাড়াও পশ্চিমের সকল জেলাতে দুপুরের তাপমাত্রা ৪২ ডিগ্রি অতিক্রান্ত করে যাচ্ছে!!! একবার ভেবে দেখুন সেখানকার মানুষেরা কি করে নিজেদের জীবন অতিবাহিত করছেন (Weather Update). বৃষ্টি হওয়ার আগে পর্যন্ত আবহাওয়া দফতরের তরফে সমগ্র রাজ্যে তাপপ্রবাহের সম্ভাবনা জারি রেখেছে। শনিবার থেকে শুরু করে এই বৃষ্টি মঙ্গল, বুধবার পর্যন্ত চলবে বলে মনে করা হচ্ছে।

রবিবার থেকে রাজ্যের সকল জেলায় আগামী ৫ দিন তাপপ্রবাহের সম্ভাবনা নেই বললেন চলে (Weather Update). এই ঘূর্ণাবর্তের কারণে কয়েক দিন ধরে তুলনা মূলক বেশি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সকল জেলা গুলিতে। বৃষ্টির সঙ্গে বজ্র বিদ্যুৎ ও হাওয়া বয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে। রবিবার এর পর থেকে উত্তরবঙ্গের জেলা গুলোতেও বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া বিশেষজ্ঞরা। বজ্র – বিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সময় গাছের নিচে দাঁড়াবেন না এবং প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরবেন না।

তীব্র গরম থেকে কিভাবে রক্ষা পাবেন দেখুন (Weather Update):-
১) বিনা কোন প্রয়োজন ছাড়া বেলা ১১ – ৪ টে পর্যন্ত বাড়ির বাইরে বেরবেন না।
২) পর্যাপ্ত পরিমাণে জল খান।
৩) বেশি শরীর খারাপ লাগলে নিকটবর্তী কোন স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে যোগাযোগ করুন।
৪) এবার দেখার অপেক্ষা যে আবহাওয়া দফতরের তরফে দেওয়া Weather Forecast অনুযায়ী বৃষ্টি হয় কিনা।

Summer Vacation – গরমের ছুটি চলাকালীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বার্তা মুখ্যমন্ত্রীর, কি জানালেন দেখুন।

৫) বেশি পরিমাণে কোল্ড ড্রিঙ্ক ও কাটা ফল খাওয়া এড়িয়ে চলুন।
৬) লেবুর সরবত, আখের রস এই সকল পানীয় বেশি পরিমাণে সেবন করুন।
Weather Update নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Business Idea for Women – এই গরমে বাড়ি বসে করার মত 5 টি ব্যবসার আইডিয়া, মূলধন লাগবেনা, স্থায়ী ইনকাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button