সরকারি নথি

Ration Card – রেশন কার্ড থাকলে রান্নার গ্যাস পাবেন 450 টাকায়, বড় ঘোষণা সরকারের।

রেশন কার্ড (Ration Card) গ্রাহকদের জন্য রাজ্য বা কেন্দ্রীয় সরকারের তরফে নানান সময়ে বিভিন্ন ঘোষণা করা হয়েছে। কিছুদিন আগে কেন্দ্রীয় সরকারের তরফে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার অন্তর্গত (Pradhanmantri Garib Kalyan Anna Yojana) বিনামূল্যে রেশন (Free Ration) দেওয়ার সময়সীমা আগামী ৫ বছরের জন্য বৃদ্ধি করা হয়েছিল। এবার দেশের রেশন কার্ড ব্যবহারকারীদের জন্য কেন্দ্রীয় সরকারের তরফে করা হলো এক বিরাট ঘোষণা।

Ration Card Holders Get LPG Gas Only Rupees 450!!!

রেশনে (Ration Card) বিনামূল্যে চাল, গমের সাথে মিলবে সর্ষের তেল, চিনিও। শুধু তাই নয়, এবার থেকে রান্নার গ্যাস (LPG Gas Cylinder) পাওয়া যাবে মাত্র ৪৫০ টাকায়। উৎসবের মরশুমে কেন্দ্রীয় সরকারের তরফে করা এই বিরাট ঘোষণায় অত্যন্ত খুশি হয়েছেন দেশবাসী। মূলত উৎসব শেষেই আসতে চলেছে দেশের পাঁচ রাজ্যের বিধানসভা ভোট। আর তারপরেই আগামী বছর অর্থাৎ ২০২৪ সালের শুরুতেই রয়েছে লোকসভা ভোট।

আর এরই মাঝে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন। তাতে মধ্যপ্রদেশের জনগণের জন্য বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি সরকার। তার সঙ্গে এবার মধ্যপ্রদেশের বিজেপির পক্ষ থেকে জানানো হলো গরিব কল্যাণ অন্ন যোজনার মাধ্যমে সে রাজ্যের রেশন কার্ডধারী ব্যক্তিদের (Ration Card) বিনামূল্যে চাল, গম ও ডাল দেওয়ার সাথে এবার থেকে সর্ষের তেল ও চিনিও দেওয়া হবে।

SBI News (স্টেট ব্যাংকের বড় ঘোষণা)

শুধু তাই নয়, ৪৫০ টাকার রান্নার এলপিজি গ্যাসের সিলিন্ডার দেওয়ার কথাও জানানো হয়েছে ইশতেহারে। বিজেপির তরফে ঘোষণা করা ইশতেহারে ‘লাডলি বহেনা যোজনা’ এর অধীনে এক লক্ষ মহিলাকে পাকা ঘর করে দেবার সুবিধার কথাও জানানো হয়েছে। মূলত মোদি সরকার এর আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে গরিব কল্যাণ অন্ন যোজনা (Ration Card) আরও পাঁচ বছর বহাল থাকবে।

HS Exam – উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ জরুরি খবর, শীঘ্রই জেনে নিন।

কেন্দ্রীয় মন্ত্রিসভার অনুমোদনে ২০২২ সালের ডিসেম্বর থেকে ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত এই যোজনার মেয়াদ আগেই বৃদ্ধি করা হয়েছিল ৷ তবে, এবার এই যোজনা ২০২৮ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার ৷ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন ও আসন্ন লোকসভা ভোটের আগে কেন্দ্রীয় সরকারের তরফে Ration Card নিয়ে ঘোষণা করা এই বিরাট পদক্ষেপ গুলিতে অত্যন্ত উপকৃত হতে চলেছেন দেশের অসংখ্য সাধারণ জনগণ।
Written by Sampriti Bose.

Life Certificate – পেনশন গ্রাহকদের সুখবর। লাইফ সার্টিফিকেট নিয়ে বিরাট সিদ্ধান্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button