Trending News

Wheat Price – চাল ও গমের দাম কমানো নিয়ে দেশবাসীর উদ্দেশ্যে সরকারের বিরাট ঘোষণা।

চাল, গম বা আটা এই কয়েকটি খাদ্য সামগ্রীর দাম বৃদ্ধি পেলে (Wheat Price) সকল ভারতবাসীর কাল ঘাম ছুটে যায়। কারণ আমাদের সকলের প্রতিদিনের মূল খাদ্য হল ভাত এবং রুটি। আর এই খাবার সকলের সাধ্যের মধ্যে, কারণ আমাদের দেশে এখনো এমন অনেক মানুষ আছেন যাদের রোজগার খুবই কম হওয়ার কারণের জন্য তারাএর থেকে বেশি দামি কোন ধরণের খাবার কেনার মতো ক্ষমতা রাখেন না। কিন্তু এত কিছু পরেও বিগত কিছু দিন ধরে আমাদের দেশে চাল (Rice) ও গমের (Wheat Price) বৃদ্ধি পাচ্ছিল।

Wheat Price Decrease Update By Government.

আর এই দাম বৃদ্ধি নিয়ে রীতিমত চিন্তিত কেন্দ্রীয় সরকার (Government Of India). কারণ বছর পরতেই লোকসভা ভোট শুরু হতে চলেছে। আর এর মধ্যে সাধারণ মানুষের পকেটে টান পরুক এইটা কোন মতেই চাইছেন না প্রধানমন্ত্রী। এই জন্য Rice Wheat Price বা চাল ও গমের দাম নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারের তরফে ৫০ লক্ষ টন গম ও ২৫ লক্ষ টন চাল মার্কেটে বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওপেন মার্কেট সেল স্কিম এর অন্তরে এই চাল ও গম (Wheat Price) মার্কেটে বিক্রি করা হবে এবং এর ফলে বাজারে এই দুই পণ্যের দাম কমই থাকবে বলে মনে করছেন অনেকে। FCI (Food Corporation Of India) এর মাধ্যমে এই কাজ সম্পন্ন করা হবে। এখনো পর্যন্ত বাজারে গমের দাম (Wheat Price) ৭.৩৭ শতাংশ এবং চালের দাম ১১.১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

PAN Card (প্যান কার্ড)

এই Wheat Price দাম বৃদ্ধির জন্য সকলে কম সাপ্লাই কেই দোষারোপ করছেন, কিন্তু এবারে দেখার অপেক্ষা যে আদৌ এই সকল দাম কমে কিনা। এখনো পর্যন্ত আমাদের দেশে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার (Pradhan Mantri Garib Kalyan Anna Yojana) মাধ্যমে বিনামূল্যে চাল ও গম পাচ্ছেন। কিন্তু এই চাল ৩১ সে ডিসেম্বর পর্যন্ত পাওয়া যাবে।

Primary TET 2022 – টেট 2022 উত্তীর্ণদের নিয়োগের বিজ্ঞপ্তি নিয়ে পর্ষদের ঘোষণা।

কিন্তু এখনো এই গম আমদানির মাধ্যমে কি এই দাম কমানো হবে? এই নিয়ে কোন সিদ্ধান্ত সরকারের তরফে জানানো হয়নি। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

Zero Balance Savings Account – স্বাধীনতা দিবসে বিনামূল্যে জিরো ব্যালান্স সেভিংস একাউন্ট

Related Articles

3 Comments

  1. পাড়ায় পাড়ায় একটা করে কেন্দ্র সরকারের চালের ও গমের দোকান রাখুক, সে সব দোকান থেকে খুচরো চাল সরকারি থেকে বিক্রি করুন, মনে হয় গরিবের উপকার হবে।

  2. Infrastructure of vigorous control cannot done these types of facilities will dry-up before reaching to amm public .Not only that it will open a new counter of dishonesty by the help of political gons.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button