Trending News

পশ্চিমবঙ্গে সপ্তাহের শুরুতেই নতুন Gold Rate কত? দাম জেনে ইচ্ছে অনুসারে কিনুন।

সপ্তাহের শুরুতেই কত হলো সোনার দাম (Gold Rate)? সোনা ও রূপা দুই বহু মূল্য ধাতুর দামই দিন দিন বাড়তে বাড়তে আকাশ ছোঁয়া হয়ে যাচ্ছে। অথচ এই স্বর্ণ ধাতু ছাড়া কোনো শুভ কাজ তো সম্পন্ন হবে না। আর বাঙালির সকল কাজে তো সোনার ব্যবহার অবশ্যম্ভাবী। কিন্তু সোনার দাম (Gold As An Investment) দিন দিন বৃদ্ধি পাওয়ার কারণে মধ্যবিত্ত মানুষদের নাগালের বাইরে চলে যাচ্ছে।

Hallmark Pure Silver Price & Gold Rate Today.

তবে যত দামই (Gold Rate) হোক না কেনো মানুষ তার শখের বসে বা প্রয়োজনে সোনা কিনবেনই। দাম বাড়ার সাথে সাথে সোনার চাহিদা আরো বৃদ্ধি পাচ্ছে। কারণ সোনা (Gold) এমনই একটি ধাতু যা সমাজের কাছে ব্যাক্তির শৌখিনতার পরিচয় দেয় এবং পারিবারিক অবস্থার প্রতিপত্তি প্রদর্শন করে। সোনার দাম আন্তর্জাতিক বাজারে নিত্যদিন ওঠানামা করে।

আর এই সোনার দাম (Gold Rate) প্রতিদিন পরিবর্তন হয় এবং এই কারণের জন্য আপনার যেই দিন এই সোনার বা সোনার গয়না (Gold Jewellery) কিনবেন তার আগে সেই দাম সম্পর্কে জেনে নিয়ে তবেই কিনবেন। আর এই দামের সঙ্গে অতিরিক্ত GST এবং মজুরি যোগ হওয়ার জন্য এই দাম অনেকটাই বৃদ্ধি পেয়ে যায়। এবারে এই দাম সম্পর্কে দেখে নেওয়া যাক।

22K 24K Hallmark Gold Rate Today

আজকের ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৬৬,০৫০ টাকা যা গত শনিবার বিক্রি হচ্ছিল ৬৫,৮৫০ টাকায়। ১০০ গ্রামের দাম ৬,৬০,৫০০ টাকা। অন্যদিকে ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৭২,০৫০ টাকা যা গত শনিবার ছিল ৭১৮৩০ টাকা। ১০০ গ্রামের দাম ৭,২০,৫০০ টাকা। সুতরাং ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার ক্ষেত্রে দাম কমেছে ২০০ টাকা। ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার ক্ষেত্রে দাম (Hallmark Gold Rate) কমেছে ২২০ টাকা।

Home Loan (হোম লোন)

কলকাতা শহরে ১৮ ক্যারেট ১০ গ্রাম সোনা বিকোচ্ছে ৫৪০৪০ টাকায় যা গত শনিবার ছিল ৫৩৮৮০ টাকা। ১০০ গ্রামের দাম ৫,৪০,৪০০ টাকা। ১৮ ক্যারেট সোনার দাম (Gold Rate) আগের তুলনায় বেড়েছে। আবার আসা যাক রুপোর গহনার ক্ষেত্রে। যে সকল মানুষেরা সোনা ধাতুটি নিত্যদিনের প্রয়োজনের ব্যবহার করতে পারেন না তারা বেশির ভাগই রুপোর গহনার ওপর নির্ভরশীল।

চাকরিজীবীরা PF Balance কিভাবে চেক করবেন? প্রতিমাসে টাকা ঢুকেছে কিনা, সুদ কত? এইভাবে চেক করুন

সুতরাং সোনার পরই রুপোর দামটা অত্যন্ত গুরুত্বপুর্ণ ধাতু। ১ কেজি রুপোর দাম রয়েছে ৮৪,০০০, ১০০ গ্রাম রুপোর দাম দাম ৮৪০০ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৮৪০ টাকা। শনিবারের তুলনায় রুপোর দাম ১০ টাকা করে বেড়েছে। গত শনিবার এই রুপোর দাম ছিল ১০ গ্রাম ৮৩০ টাকা। রুপোর দাম বেড়েছে তবে তেমন হারে না বাড়ার দরুন সোনা ও রুপো সুত ধাতুই আপনারা এখন কিনতে পারেন।
Written By Sathi Roy.

সরকারি চাকরি ছাড়াই প্রতিমাসে 1 লাখ টাকা পেনশন পাবেন, শুধুমাত্র এইভাবে সঞ্চয় করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button