চাকরির খবর

Teacher Recruitment – শিক্ষক নিয়োগ মামলা নিয়ে সুপ্রিম কোর্টের বড় নির্দেশ, সব অপেক্ষা শেষ।

পুজোর ছুটি শুরুর আগেই সুপ্রিম কোর্টে নিয়োগ (Teacher Recruitment) সংক্রান্ত মামলার শুনানি শেষ করার ইঙ্গিত দিলেন বিচারপতি অনিরুদ্ধ বসু । ২০২২ থেকে শুরু করে ২০২৩ এর অক্টোবর পর্যন্তও নিয়োগ দুর্নীতি মামলার জট না খুললেও এবার সেই জট অনেকটাই খুলতে চলেছে বলে মামলাকারীদের আশ্বস্ত করছেন বিচারপতি অনিরুদ্ধ বসু। গত বছর থেকে নিয়োগ দুর্নীতি ইস্যুতে উত্তাল গোটা রাজ্য। বঙ্গের শিক্ষক কেলেঙ্কারি সাড়া ফেলেছে গোটা দেশে।

Teacher Recruitment Scam Update From Supreme Court Of India.

দুর্নীতির অভিযোগ উঠেছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী, শাসক দলের বহু নেতা বিধায়ক থেকে শুরু করে শিক্ষা দফতরের একাধিক আধিকারিকের বিরুদ্ধেও। হাইকোর্টে (Calcutta High Court) চলছে একের পর এক মামলা। এমনকী সুপ্রিম কোর্ট (Supreme Court Of India) পর্যন্তও গড়িয়েছে মামলার রায়। কিন্তু, ২০২২ থেকে শুরু করে ২০২৩ এর অক্টোবর পর্যন্তও খোলেনি নিয়োগ দুর্নীতির (Teacher Recruitment) জট।

এমতাবস্থায় বিগত বুধবার রাজ্যের সমস্ত নিয়োগ দুর্নীতি মামলার (Teacher Recruitment) শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসুর নেতৃত্বাধীন বেঞ্চে। তবে বিচারপতি বেলা এম ত্রিবেদী অনুপস্থিত থাকায় সেদিন শুনানি হয়নি। তবে, এদিন বিচারপতি বসু মামলাকারীদের আশ্বস্ত করে জানান পুজোর ছুটির আগে শুনানি শেষ হবে।

ছুটির মধ্যেই রায়ের কপি লিখে ফেলতে চান তারা অর্থাৎ পুজোর ছুটি শুরুর আগেই সুপ্রিম কোর্টে নিয়োগ (Teacher Recruitment) সংক্রান্ত মামলার শুনানি শেষ করার ইঙ্গিত দিয়েছেন বিচারপতি বসু। বিগত বুধবার বিচারপতি বসু জানান, তার সহ বিচারক ব্যক্তিগত কারণে অনুপস্থিত থাকায় সেদিন মামলার শুনানি সম্ভব নয়, যেহেতু মামলাটির একাংশ আগে শোনা হয়ে গিয়েছে।

Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার)

এরপর, আদালতে মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, এভাবে দীর্ঘদিন মামলার (Teacher Recruitment) শুনানি না হওয়ায় যোগ্যরা সঠিক বিচার পাচ্ছেন না। অন্য দিকে বিপক্ষের আইনজীবীরা এর দীর্ঘ শুনানির প্রয়োজন আছে উল্লেখ করে দুর্গাপুজোর ছুটির পর আদালত খুললে শুনানির প্রস্তাব দেন। তবে আইনজীবীদের এই প্রস্তাবে আপত্তি জানান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

Weather Forecast – বঙ্গোপসাগরে নতুন ঘূর্ণাবর্ত তৈরি, দুর্গাপুজোয় প্রবল ঝড়বৃষ্টির আশঙ্কা? জানালো হাওয়া অফিস।

এরপরই মামলাকারীদের আশ্বস্ত করে বিচারপতি বসু বলেন, তারা পুজোর আগেই বঙ্গের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত (Teacher Recruitment) মামলার শুনানি শেষ করতে চান। ফলস্বরূপ, বিচারপতির মন্তব্যে আশার আলো দেখছে মামলাকারীরা। অবশেষে, দীর্ঘদিন ধরে চলা মামলায় সুবিচার পাবেন বলে আশাবাদী মামলাকারীরা।

Pay Commission – পুজোর আগেই পশ্চিমবঙ্গের কর্মীদের বেতন ভাতা বাড়লো। ঘোষণা খোদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button