জানা-আজানা

TET 2022 – টেট উত্তীর্ণদের জন্য এই সুবিধা প্রকাশ করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ, কবে থেকে এই সুবিধা পাবেন দেখুন।

আগামী বছরের শেষে দীর্ঘ পাঁচ বছর পর TET 2022 এর আয়োজন করা হয়েছিল পর্ষদের তরফে। এই পরীক্ষাতে প্রায় কয়েক লক্ষ পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছিলেন। কিছু দিন আগে এই পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল। কিন্তু এই রেজাল্ট বেরোনোর পরে দেখা গেছে অনেকেই অল্প কিছু নম্বরের জন্য এই পরীক্ষাতে উত্তীর্ণ হতে পারেননি।

TET 2022 নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ কি বলল দেখে নিন।

এই সকল পরীক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ খবরের বিজ্ঞপ্তি প্রকাশ করলো WBBPE – West Bengal Board Of Primary Education অর্থাৎ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরেফে বলা হয়েছে। সকল TET 2022 এর পরীক্ষার্থীরা PPS – Post Publication Scrutiny (প্রকাশনা যাচাই) এবং PPR – Post Publication Re – Evalution (প্রকাশনা পুনমূল্যায়ন) এর সুযোগ দেওয়া হয়েছে।

HS Exam 2023 – উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করলো পর্ষদ, না মানলে পরীক্ষা বাতিলের সম্ভাবনা।

TET 2022 এর পরীক্ষায় অংশগ্রহণ করা সকল টেট পরীক্ষার্থীরা PPS ও PPR এই সুযোগ গ্রহণ করে নিজেদের উত্তর পত্রের পুনরায় একবার মূল্যায়ন করাতে পারবেন। যদি তাদের কোন ধরণের সন্দেহ থাকে যে আমাদের নম্বর বৃদ্ধি পেতে পারে তাহলে এর জন্য পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই আবেদন জানাতে পারবে।

১ লা মার্চ ২০২৩ এই মর্মে “আচার্য প্রফুল্ল চন্দ্র ভবন” থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশ করে এই কথা সকলকে জানানো হয়েছে। এর আগের টেট পরীক্ষা ও নিয়োগ নিয়ে এখনো পর্যন্ত মামলা চলছে আদালতে এবং অনেক ধরণের অনিয়মের ঘটনাও লক্ষ্য করা গেছে। এই পরিস্থিতিতে TET 2022 নিয়ে যাতে কোন ধরণের আঙুল না ওঠে এই জন্য নিজেদের তরফে সব কিছু চেষ্টা করছে পর্ষদ।

TET 2022 উত্তীর্ণরা কিভাবে এই আবেদন করবেন দেখে নিনঃ-
১) ০৩/০৩/২০২৩ এর বিকেল ৫ টা থেকে ১০/০৩/২০২৩ রাত ১২ টা পর্যন্ত এর জন্য আবেদন করা যাবে।
২) এই আবেদনের জন্য সকলকে ১ হাজার টাকা জমা করতে হবে বলে জানিয়েছে পর্ষদ।

৩) এই মুল্য আবেদনের সময় TET 2022 এর পরীক্ষার্থীরা নিজেদের ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ডের মাধ্যমে জমা করতে পারবে।
৪) সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে এই আবেদন করা যাবে।
৫) www.wbbpe.org এই ওয়েবসাইটে যেতে হবে।

৬) TET 2022 এই অপশনে ক্লিক করতে হবে।
৭) Application For PPS/PPR Of Tet – 2022 এই অপশনে ক্লিক করে নিজের পরীক্ষার অ্যাডমিট কার্ডের যাবতীয় তথ্য দিয়ে দিলে আপনার এই আবেদন গ্রহণ করা হবে।

School Education – প্রত্যেক স্কুলে বরাদ্দ 2000 টাকা, এক গুচ্ছ কর্মসূচী, মার্চ মাস জুড়ে শিক্ষকদের কি কি করতে হবে জেনে নিন।

এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ। PB Tech News এর সকল সদস্যদের পক্ষ থেকে সকল TET 2022 এর পরীক্ষার্থীদের জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button