অন্যান্য

পুজোর আবহে কমানো হলো LPG সিলিন্ডারের দাম, সিলিন্ডারের নতুন দাম জেনে নিন এখনই

একদিকে নবরাত্রি আর অন্যদিকে দুর্গোৎসবের কারণে সমগ্র ভারতজুড়ে এখন রীতিমতো উৎসবের মরশুম। আর এই উৎসবের আবহে সমগ্র ভারতের নাগরিকদের জন্য রয়েছে দারুণ সুখবর। ভারত জুড়ে চলতে থাকা মূল্যবৃদ্ধির কারণে ভারতের জনসাধারণের কথা মাথায় রেখেই, তেল বিপণন সংস্থাগুলির পক্ষ থেকে কমানো হলো LPG সিলিন্ডারের দাম। আর তাই আজ আমরা এই পোস্টে সকলের সুবিধার্থে LPG সিলিন্ডারের নতুন দাম এবং তা কবে থেকে কার্যকরী হতে চলেছে তা নিয়ে আলোচনা করতে চলেছি।

• LPG সিলিন্ডারের নতুন দাম কবে থেকে কার্যকরী করা হবে ?
ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুসারে, অক্টোবর মাসের প্রথম দিন অর্থাৎ ১ লা অক্টোবর থেকেই এলপিজি সিলিন্ডারের এই নতুন দাম সমগ্র দেশে কার্যকরী করা হবে।

• চলুন তবে জেনে নেওয়া যাক কতো টাকা কমানো হলো LPG সিলিন্ডারের দাম ?
দেশজুড়ে উৎসবের আবহে তেল বিপণন সংস্থাগুলির তরফে ভারতের বিভিন্ন মেট্রো শহরগুলিতে কমানো হলো ১৯ কেজির বাণিজ্য ক্ষেত্রে ব্যবহৃত এলপিজি সিলিন্ডারের দাম। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুসারে জানা গিয়েছে যে, এই মেট্রো শহরগুলিতে বাণিজ্য ক্ষেত্রে ব্যবহৃত এলপিজি সিলিন্ডারের দাম ৩৭ টাকা ৫০ পয়সা পর্যন্ত কমানো হয়েছে। এই নতুন দাম অনুসারে রাজধানী দিল্লিতে আজ থেকে একটি ১৯ কেজির LPG সিলিন্ডার পাওয়া যাবে মাত্র ১,৮৫৯ টাকায়। অন্যদিকে কলকাতায় বাণিজ্য ক্ষেত্রে ব্যবহৃত ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ১৯৯৫ টাকা ৫০ পয়সার পরিবর্তে ১,৯৫৯ টাকা হয়েছে। এর পাশাপাশি মেট্রো শহর মুম্বাইতে আজ থেকে বাণিজ্যিক সিলিন্ডার পাওয়া যাবে ১,৮১১ টাকা ৫০ পয়সায়। দাম কমলেও অন্য শহরগুলি তুলনায় চেন্নাইতে ১৯ কেজির বাণিজ্যিক LPG সিলিন্ডারের দাম খানিকটা হলেও বেশি রয়েছে। আজ থেকে চেন্নাইতে ২,০০৯ টাকা ৫০ পয়সায় ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডার পাওয়া যাবে।

বহু সংখ্যক শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করা হবে, কিভাবে আবেদন করবেন জেনে নিন এখনই

চলতি বছরে উল্লেখযোগ্যভাবে বাণিজ্যিক সিলিন্ডারের দামের পতন হলেও কোনোভাবেই কমানো হয়নি বাড়িতে রান্নার ক্ষেত্রে ব্যবহৃত ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম। যদিও বাড়িতে রান্নার ক্ষেত্রে ব্যবহৃত সিলিন্ডারের দামের পতন না হলেও বাণিজ্য ক্ষেত্রে ব্যবহৃত সিলিন্ডারের দামের পতনে যথেষ্ট খুশি সমগ্র ভারতের জনসাধারণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button