Trending News

WB Bus Fare – পশ্চিমবঙ্গে বাস ভাড়া বৃদ্ধি নিয়ে ঐতিহাসিক রায় দিলো কলকাতা হাইকোর্ট।

সাধারণ মানুষদের নিজেদের গন্তব্যে পৌঁছনোর জন্য বাস অন্যতম মাধ্যম আর WB Bus Fare বা বাস ভাড়া বৃদ্ধি নিয়ে কলকাতা হাইকোর্টের তরফে এক জরুরি রায়দান করা হয়েছে সাধারণ মানুষদের উদ্দেশ্যে। সড়ক পরিবহণের ক্ষেত্রে বাস হল একটি গুরুত্বপূর্ণ মাধ্যম, বর্তমানে অনেক অটো ও টোটো বা বাইক ট্যাক্সি চলে আসলেও খুবই কম খরচে ও কম সময়ে নিজেদের গন্তব্যে সুরক্ষিতভাবে পৌঁছানর জন্য অনেকেই এই বাসে যাত্রা করা পছন্দ করেন।

WB Bus Fare Increase Soon?

কিন্তু প্রতিদিন অন্তর ডিজেলের দাম বৃদ্ধির কারণের জন্য বাস মালিকদের সাথে রাজ্য সরকারের সঙ্গে বৈঠক চলছে। কিন্তু সরকারের তরফে সকল বাস মালিকদের সাফ জানিয়ে দেওয়া হয়েছে কোনোভাবেই বাস ভাড়া (Bus Fare Kolkata) বৃদ্ধি করা যাবে না। কিন্তু এই মূল্যবৃদ্ধির বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে সকল নাগরিকদের পরিষেবা প্রদানের জন্য বাস মালিকদের তরফে রাজ্যের অনেক রুটেই ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

কিন্তু এই Bus Fare Increase নিয়ে কলকাতা হাইকোর্টের তরফে এই জরুরি নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের তরফে জানানো হয়েছে ২০১৮ সালের ভাড়ার লিস্ট অনুসারেই সকলকে ভাড়া নিতে হবে এই নির্দেশ অমান্য করা যাবে না। এছাড়াও রাজ্য সরকারের তরফে জানিয়েছেন আমরা কোন মতেই বাস ভাড়া বৃদ্ধি করার চিন্তা করছি না এর অতিরিক্ত আমরা ১২০০ এর কাছাকাছি ইলেকট্রিক বাস কেনা হচ্ছে।

কিন্তু অনেক দিন আগে থেকেই এই অর্ডার দেওয়া হলেও কিছু সমস্যার কারণে এই বাস গুলি এখনো পর্যন্ত রাজ্য সরকারের কাছে এসে পৌঁছয়নি। এই বাস হাতে এসে গেলে ডিজেলের দাম বৃদ্ধির কোন প্রভাব পরবে না ভাড়ার ওপরে। এর ফলে সকল আমজনতার অনেক সুবিধা হবে মনে করছেন অনেকে, কিন্তু যেই সকল রুটে এই ভাড়া বৃদ্ধি করে দেওয়া হয়েছে, সেই ভাড়া কি কমবে এই নিয়ে কিছু বলা হয়নি।

Aadhaar Card Update – ফ্রিতে আধার আপডেটের সময়সীমা বৃদ্ধি করলো UIDAI, এরপর জরিমানা গুনতে হবে।

কিন্তু আগামী দিনে ইলেকট্রিক বাস এসে গেলে বাস ভাড়া বা Bus Fare বৃদ্ধি করার আর কোন প্রয়োজন পরবে না বলে মনে করছেন অনেকে। কারণ আমাদের রাজ্যে বিদ্যুৎ অনেক সস্তা এবং সহজলভ্য এই কারণের জন্য অনেকেই অপেক্ষা করে বসে আছেন কখন আমাদের রাজ্যে সমগ্র স্থানে ইলেকট্রিক বাস শুরু হয়। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট সবার আগে পাওয়ার জন্য, ধন্যবাদ।

WB DA Protest – তীব্র আন্দোলনের হুঁশিয়ারি দিলেন সরকারি কর্মীরা, এই নিয়ে সরকারের অবস্থান জানুন।

Related Articles

3 Comments

  1. এখন পাঁচ বছর পর কোর্ট রায় দিল বাস ভাড়া বাড়ানো যাবে না। কিন্তু প্রশ্ন 2018 সাল থেকে বাস মালিকরা নিজেরাই (বলা ভাল সরকারের সহমত ছিল বলেই ) ভাড়া বাড়িয়ে নিয়েছেন । ওখান থেকে বাস মালিকরা কি 10 টাকার পরিবর্তে 7 টাকাটাতে ফিরে যাবে বলা ভালো সরকার ও বলবে না আগের জায়গায় ফিরে যেতে। কারন অনেক নেতার একাধিক বাস আছে। এই ব্যাপারে রাস্তায় ঝামেলা না হয় ।

  2. ইলেকট্রিক বাস সাধারণত শহর থেকে সামান্য দূরত্ব কেন্দ্রিক! কিন্তু এক জেলা থেকে অন্য জেলা যেখানে নূন্যতম দূরত্ব ১০০ কিলোমিটার সেক্ষেত্রে ইলেকট্রিক বাস পরিষেবা দিতে সক্ষম কিনা সেই বিষয়ে আলোকপাত করার অনুরোধ রইলো 🙏

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button