সরকারি প্রকল্প

Govt Scheme – 500 টাকা করে ভাতা বৃদ্ধির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, কোন কোন প্রকল্পের ভাতা বৃদ্ধি হল।

একলাফে ৫০০ টাকা করে সরকারি প্রকল্পে (Govt Scheme) ভাতার পরিমাণ বৃদ্ধির ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। আর এই ঘোষণা পরে সমগ্র রাজ্যের সকল নাগরিকদের মনে একটাই প্রশ্ন জাগছে যে কবে থেকে, কারা, কিভাবে এই ৫০০ টাকা বৃদ্ধির সুবিধা অর্জন করতে পারবে। এরই সঙ্গে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (MSME) জন্যও মুখ্যমন্ত্রীর তরফে সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত ঋণের ঘোষণা করেছে। নেতাজি ইন্ডোর স্টেডিয়াম (Netaji Indoor Stadium) এক অনুষ্ঠানে তিনি উপস্থিত হয়ে এই ঘোষণা করেন।

Govt Scheme Latest Update In West Bengal.

পশ্চিমবঙ্গের নাগরিকদের জীবন কল্যাণময় করে তোলার জন্য রাজ্য সরকারের তরফে – স্বাস্থ্য সাথী, খাদ্য সাথী, লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রুপশ্রী, বিধভা ভাতা, প্রতিবন্ধী ভাতা, কিষান ক্রেডিট কার্ড, স্টুডেন্ট ক্রেডিট কার্ড এই সকল প্রকল্প (WB Govt Scheme) চালু করা হয়েছে। কিন্তু এবারে মুখ্যমন্ত্রীর তরফে ইমাম ভাতা (Imam Vata), মোয়াজ্জেম ভাতা (Moyajjem), পুরোহিত ভাতা (Purohit) ৫০০ টাকা করে বৃদ্ধির ঘোষণা করা হয়েছে।

এরই সঙ্গে তিনি আরও ঘোষণা করেন যে দেশের মধ্যে সব থেকে বেশি সংখ্যা লঘু স্কলারশিপ (Minority Scholarship Aikyashree) আমরা দিয়েছি। এরই সঙ্গে সকল সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য আমরা অনেক লড়াই করেছি এবং অনেক ধরণের প্রকল্প (Govt Scheme) ঘোষণা করেছি এবং সকল গরিব মানুষদের কথা মাথায় রেখে আমরা ভাতা বৃদ্ধিও করেছি (Allowance Hike).

Holiday (পশ্চিমবঙ্গে ছুটি)

এবারে আমরা পুরোহিত ভাতা, মোয়াজ্জেম ভাতা, ইমাম ভাতা প্রকল্পে (Govt Scheme In West Bengal) ৫০০ টাকা করে ভাতা বৃদ্ধি করা হয়েছে। এর পর থেকে এই সকল প্রকল্পের মাধ্যমে ৩০০০, ১৫০০, ১৫০০ টাকা করে ভাতা পাবেন এই সুবিধাভোগীরা। আর এর পর থেকেই সকল প্রকল্পের ভাতা বৃদ্ধির জন্য অনেকেই মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছেন।

Aadhaar Card – আধার কার্ড নিয়ে জরুরি নির্দেশিকা জারি UIDAI এর তরফে।

কিন্তু আপাতত এই তিনটি প্রকল্পের (Govt Scheme) ভাতা বৃদ্ধি করা হয়েছে এবং এখনই আর অন্য কোন প্রকল্পের ভাতা বৃদ্ধি নিয়ে কোন প্রকারের ঘোষণা করা হয়নি সরকারের তরফে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

Chandrayaan 3 – চন্দ্রযান ৩ নিয়ে সরকারি চাকরির প্রস্তুতির জন্য এই প্রশ্ন গুলি ও উত্তর জেনে রাখুন।

Related Articles

One Comment

  1. যে সব মানসিক প্রতিবন্ধীদের সারা বছর চিকিৎসা করাতে হয় তাদের ভাতা বৃদ্ধি করলে খুব ভালো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button