ছুটি

Holiday – ফের ছুটির ঘোষণা রাজ্যে, স্কুল থেকে অফিস সকলে ছুটি পাবে।

আরো একটি ছুটি (Holiday) ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal). রাজ্য সরকারের অর্থ দপ্তর (West Bengal Finance Department) এই ছুটি ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করেছে। তবে এই ছুটি রাজ্যের সমস্ত সরকারি এবং বেসরকারি কর্মচারীদের জন্য নয়। শুধুমাত্র একটি নির্দিষ্ট এলাকার সরকারি ও বেসরকারি সংস্থা, বিভিন্ন ধরনের প্রতিষ্ঠানের জন্যই এই ছুটি ঘোষণা করা হয়েছে।

Holiday In West Bengal.

রাজ্য সরকারের তরফে Negotiable Instruments Act, 1881 অনুযায়ী আগামী ৫ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার ধুপগুড়ি বিধানসভা এলাকায় সমস্ত সরকারি অফিস ছুটি (Holiday List) দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ৫ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার ১৫ ধুপগুড়ি (SC) বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন অনুষ্ঠিত হবে (Dhupguri Assembly Constituency By Election) ইতি মধ্যেই নির্বাচন কমিশনের (Election Commission Of India) নোটিফিকেশন জারি করা হয়েছে।

ফলে সেই দিন ধুপগুড়ি বিধানসভা এলাকার অন্তর্গত সরকারি সংস্থা, সরকার পোষিত সংস্থা, কর্পোরেশন এবং শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ (Holiday) থাকবে। একই সঙ্গে ৫ সেপ্টেম্বর সংশ্লিষ্ট বিধানসভা এলাকার দোকান, বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং শিল্প প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের জন্য সবেতন ছুটি ঘোষণা করতে হবে। যে সমস্ত কর্মচারীরা ওই বিধানসভা কেন্দ্রের বাইরে কাজ করেন, তাদের ওই দিনটি বিশেষ ছুটির অনুমতি দিতে হবে।

Aadhaar Card (আধার কার্ড)

যাতে সমস্ত শ্রমিক এবং কর্মচারীরা ৫ সেপ্টেম্বর ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। তাছাড়াও নির্বাচনের আগের দিন ৪ সেপ্টেম্বর ২০২৩ সোমবার, ধুপগুড়ি বিধানসভার অধীনে সমস্ত সরকারি অফিস, বাণিজ্যিক সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থায় ছুটি (Holiday In WB) ঘোষণা করতে হবে। যাতে সেই সমস্ত স্থানগুলো Polling Station, Sector Office, Receiving Centre সহ নির্বাচনের বিভিন্ন কাজে ব্যবহার করা যায়।

Salary Increase – রাজ্যের শিক্ষকদের জন্য সুখবর, শীঘ্রই বেতন বৃদ্ধির সিদ্ধান্ত ঘোষণা।

তবে ওই এলাকার বাইরের সমস্ত অফিস নিয়ম অনুযায়ী খোলা থাকবে। এই ৫ ই সেপ্টেম্বরের ছুটিটা শুধুমাত্র এই নির্দিষ্ট এলাকার সকল স্কুল, কলেজ, সরকারি অফিস এর কাজ করা মানুষদের জন্য। ৫ তারিখ রাজ্যের বাকি এলাকায় কোন ছুটি (Holiday) নয়, সেখানে প্রতিদিনের মতোই কাজকর্ম করতে হবে। এই ছুটি সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।

Chandrayaan 3 Live – চাঁদের মাটিতে পা রাখলো চন্দ্রযান। 14 দিন ধরে কি কি করবে ল্যান্ডার বিক্রম?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button