ছুটি

Holiday – ছুটি কমে গেল জানুয়ারি মাসে? কারা কারা ছুটি পাবে না।

Holiday বা ছুটি পেতে সকলেরই ভালো লাগে। নতুন বছরে স্কুল, কলেজের পড়ুয়াদের পাশাপাশি রাজ্য সরকারি কর্মীদের জন্য বড়ো ঘোষণা করা হলো। চলতি জানুয়ারি মাসে ১২ দিন ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা ও স্কুল, কলেজের পড়ুয়ারা। আর আর এই ছুটির খবরে দারুন খুশি রাজ্য সরকারি কর্মী থেকে পড়ুয়ারা সকলেই। নতুন বছর শুরু হয়ে গিয়েছে।

Holiday List In January.

আর নতুন বছর শুরু হওয়ার সাথে সাথেই শীতকালীন ছুটি (Holiday) কাটিয়ে খুলে গিয়েছে রাজ্যের সমস্ত স্কুলগুলি। পাশাপাশি, পুরোদমে কাজ চলছে রাজ্যের সমস্ত সরকারি অফিস গুলিতেও। তবে এবার স্কুল, কলেজের পড়ুয়াদের পাশাপাশি রাজ্য সরকারি কর্মীদের জন্য বড়ো ঘোষণা করা হলো। চলতি জানুয়ারি মাসে ১২ দিন ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা ও স্কুল, কলেজের পড়ুয়ারা।

এখন হয়তো আপনাদের মনে হচ্ছে সকলে ছুটি পেলে তাহলে কারা ছুটি (Holiday) পাবেন না? বলে রাখা ভালো যে রাজ্য সরকার এর তরফে রাজ্যের সমগ্র সরকারি স্কুলকে ১১ই জানুয়ারি পর্যন্ত শিক্ষার্থীদের জন্য নানা ধরণের অনুষ্ঠান করার নির্দেশ দেওয়া হয়েছে। আর স্বামী বিবেকানন্দের জন্মদিন, নেতাজি সুভাষ চন্দ্র বোসের জন্মদিন, প্রজাতন্ত্র দিবস এর দিনে শিক্ষকদের ও পড়ুয়াদের স্কুলে পালনীয়, তাই এনারা হয়তো ছুটি পাবেন না।

জানুয়ারি মাসের ছুটির তালিকা (Holiday List) নিম্নরূপ – ১ জানুয়ারি – ইংরেজি নববর্ষ, ৭ জানুয়ারি – রবিবার, ১২ জানুয়ারি – স্বামী বিবেকানন্দের জন্মদিন, ১৪ জানুয়ারি – রবিবার, ২১ জানুয়ারি – রবিবার, ২৩ জানুয়ারি – নেতাজির জন্মদিন, ২৬ জানুয়ারি – প্রজাতন্ত্র দিবস, ২৮ জানুয়ারি – রবিবার। এভাবে রবিবার গুলি ধরে মোট আট দিন ছুটি থাকছে রাজ্য সরকারি অফিস গুলি।

New Govt Scheme (নতুন সরকারি প্রকল্প)

এছাড়া যে সমস্ত সরকারি অফিস শনিবার বন্ধ থাকে তাদের জন্য আরও চারটি ছুটি (Holiday) যুক্ত হবে অর্থাৎ ঐ সমস্ত অফিসগুলোর জন্য জানুয়ারি মাসে মোট ১২ দিন ছুটি থাকছে। তবে শনি এবং রবিবার বাদ দিলে জানুয়ারি মাসে অন্যান্য দিনগুলিতে চার দিন ছুটি থাকছে। জানুয়ারি মাস মানেই একটা শীতের আমেজ আর সেখানে ছুটির দিনে আবার অনেকেই পিকনিক করেন।

নতুন বছরে ডবল রেশন পাওয়া যাবে। গরীব ও মধ্যবিত্তের জন্য উপহার।

এছাড়াও এই জানুয়ারি মাসে বেশির ভাগ স্কুল, কলেজে আয়োজিত হয়ে থাকে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার। তাই সব মিলিয়ে জানুয়ারি মাসে ১২ দিন ছুটি (Holiday) মেলায় বাড়তি আনন্দের সুযোগ থাকবে বলে অত্যন্ত খুশি হয়েছেন সকলেই। এই সকল ছুটি জায়গা ভেদে পরিবর্তন হতে পারে। আর এই কারণের জন্য সকলে নিজেদের প্রতিষ্ঠানে আগের থেকে জেনে নেবেন কবে ছুটি।
Written by Sampriti Bose.

প্রধানমন্ত্রীর ‘স্বর্ণিমা প্রকল্পে’ 2 লক্ষ টাকা দিচ্ছে। কিভাবে এই টাকা পাবেন জেনে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button