চাকরির খবর

WB Primary TET – প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ জারি করলো সুপ্রিম কোর্ট, নতুন শিক্ষক নিয়োগ কবে থেকে শুরু?

প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে পর্ষদকে (WBBPE) নির্দেশ দিলো সুপ্রিম কোর্ট (WB Primary TET). এখন নতুন করে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে স্থগিতাদেশ জারি করা হয়েছে দেশের সর্বচ্চো আদালত সুপ্রিম কোর্টের (Supreme Court Of India) তরফে। তাহলে বর্তমানে কিছু দিন আগেই TET 2014, TET 2017 এর ৪০ হাজারের কাছাকাছি উত্তীর্ণদের যেই ইন্টারভিউ নেওয়া শেষ হল এবং বেশকিছু দিন ধরে খবর পাওয়া যাচ্ছিল যে আগামী আগস্ট মাসে মেধাতালিকা প্রকাশ করা হবে। সেই সকল কিছুর ভবিষ্যৎ কি হতে চলেছে।

WB Primary TET Recruitment Stop For 1 Month.

বিগত শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি হিমা কোহলি এবং রাজেশ বিন্দলের বেঞ্চের তরফে WB Primary TET বা পশ্চিমবঙ্গ প্রাথমিক টেট এর ১১ হাজার শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ দিয়েছে। কিন্তু কেন এই সিদ্ধান্ত ঘোষণা করা হল? আসুন জেনে নেওয়া যাক, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি (Justice Abhijit Ganguly) জানিয়েছিলেন, যেই সকল চাকরি প্রার্থীরা D.El.Ed এর প্রশিক্ষণ নিচ্ছেন তাদের কেও নিয়োগে সুযোগ দিতে হবে।

WB Primary TET এর নতুন নিয়োগ কবে থেকে শুরু?

রাজ্যের D.El.Ed এ অংশগ্রহণকারি চাকরি প্রার্থীরা হাইকোর্টের দারস্থ হয়েছিলেন এবং এই পরীক্ষায় দেরি হওয়ার কারণের জন্য সকলে এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি, এই জন্য তাদের দাবি ছিল যে তাদেরকে যেন WB Primary TET এর নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করার সুযোগ দেওয়া হয়। এই দাবি বিবেচনা করার মাধ্যমে বিচারপতির তরফে নির্দেশ দেওয়া হয় যে এই সকল প্রার্থীদের নিয়োগে সুযোগ দিতে হবে।

কিন্তু ভবিষ্যতে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দুই বিচারপতি সুব্রত তালুকদার এবং সুপ্রতিম ভট্টাচার্য অভিজিৎ গাঙ্গুলির এই রায় খারিজ করে দেয় এবং এই নিয়ে তাদের যুক্তি ছিল যে পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করার সময় পর্যন্ত এই সকল প্রার্থীরা অপ্রশিক্ষিত ছিলেন এবং এই কারণের জন্য এই সকলকে কোন ভাবেই WB Primary TET Recruitment এ অংশগ্রহণ করতে দেওয়া যায় না।

কিন্তু হাইকোর্টের তরফে জারি করা এই নির্দেশের পর এই নিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয় এই সকল চাকরিপ্রার্থীদের তরফে। আর এই কারণের জন্যই বিগত শুক্রবার থেকে আগামী ১ মাসের জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদকে (WBBPE) নির্দেশ দেওয়া হয়েছে যে, তারা এই সময়কালের মধ্যে কোন প্রকারের নতুন নিয়োগ শুরু করতে পারবে না।

WB TET Scam (পশ্চিমবঙ্গে টেট দুর্নীতি)

WB Primary TET নিয়ে এই জন্য অনেক প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে ঠিক কবে থেকে এই নিয়োগ শুরু করা হবে? আদালতের নির্দেশ অনুসারে এই নিয়োগ ১ মাসের জন্য স্থগিত করা হয়েছে এরপরে আদালতের সিদ্ধান্তের ওপরে বাকি সকল কিছু নির্ভর করছে বলে মনে করছেন অনেক আইন বিশেষজ্ঞরা। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

Aadhaar Card – আধার কার্ডের সুরক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলো UIDAI, কাউকে জেরক্স দেওয়ার আগে দেখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button