চাকরির খবর

SSC – পশ্চিমবঙ্গে উচ্চপ্রাথমিকে 14 হাজার শিক্ষক নিয়োগ হতে চলেছে, কাদের চাকরি পাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি দেখুন।

দীর্ঘ ৮ বছর পর SSC তে উচ্চ প্রাথমিকে নিয়োগের জট কাটতে চলেছে বলে মনে করা হচ্ছে। কারণ সম্প্রতি WBSSC – West Bengal School Service Commission অর্থাৎ পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের তরফে ১৪ হাজারের বেশি শূন্য পদের তালিকা তৈরি করা হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। আগামী কিছু দিনের মধ্যেই এই বিষয় নিয়ে হলফনামা জমা করা হবে। মোট ১৪ হাজার ৩৩৯ টি শূন্য পদের মধ্যে ১৪ হাজার ৫২ জনের নামের তালিকা চূড়ান্ত করা হয়েছে। এই বিশাল পরিমাণ কর্মী নিয়োগ না হওয়ার জন্য বিদ্যালয় গুলির সবচেয়ে বেশি সমস্যায় পরতে হচ্ছে।

SSC এর তরফে নিয়োগের পদ্ধতি শুরু করা হল।

Job Update – পশ্চিমবঙ্গে কয়েক হাজার কর্মসংস্থান হতে চলেছে, কারা আবেদনের সুযোগ পাবেন দেখুন।

এই জন্য SSC র তরফে এই নিয়োগ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালানো হচ্ছে। এই কারণের জন্য যোগ্য চাকরি প্রার্থীদেরও অনেক সমস্যায় পরতে হচ্ছে। কিন্তু এর জন্য আদালতের নির্দেশ পাওয়া খুবই দরকারি বলে মনে করা হচ্ছে। কিন্তু সরকার ও এস এস সির তরফে এই নিয়োগ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার প্রক্রিয়া করা হচ্ছে। এছাড়াও এর আগে ইন্টারভিউতে ডাক না পাওয়া প্রায় ১,৬০০ জন শিক্ষক প্রার্থীদের সাক্ষাৎকারও নেওয়া বাকি ছিল কিন্তু মহামান্য আদালতের নির্দেশে আমরা সেই ইন্টারভিউও নিয়েছি।

সেই পদ্ধতি অবলম্বন করে আমরা এই বারেও প্রায় ১৪ হাজার SSC প্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার জন্য চেষ্টা করছি। এবার যদি এই নিয়োগের পদ্ধতিতে আদালতের কোন আপত্তি না থাকে তাহলে আমরা এই সকল প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়াও শুরু করতে পারব। এই নিয়োগ পদ্ধতি শুরু করার সময় থেকেই একটি ঘটনা চোখে পড়ছে যে – অনেক বিষয়ের মধ্যে যোগ্য প্রার্থীর সংখ্যা খুবই কম।

SSC তে কাদের নিয়োগের সম্ভাবনা সব চেয়ে বেশি?

OMR – Optical Mark Recognition শিটে কিছু গড়মিল পাওয়া গেছিলো, এবার কাউন্সিলিং এর সময়ে এই সকল প্রার্থীদের বাদ দিয়ে চূড়ান্ত নিয়োগের তালিকা প্রকাশ করে SSC. মুলত বিজ্ঞান বিভাগের সকল বিষয়ে চাকরি হওয়ার সম্ভাবনা বেশি বলে মনে করা হচ্ছে। বিগত কিছু বছর ধরে পশ্চিমবঙ্গ রাজ্যের সকল সরকারি নিয়োগ প্রক্রিয়া নিয়ে অভিযোগ পাল্টা অভিযোগ ও নিয়োগের দুর্নীতি নিয়ে সমস্যায় সরকার সহ সকল সরকারি নিয়োগ প্রতিষ্ঠান গুলি।

এর মধ্যে SSC অন্যতম সম্প্রতি আদালতের নির্দেশ অনুসারে কর্মরত চাকরি প্রার্থীদের চাকরি বাতিল করে দেওয়া হয়েছে এবং এস এস সি কে তীব্র ভৎসনার সম্মুখীন হতে হয়। এই কারণের জন্য এই নিয়োগ নিয়ে খুব সতর্ক হয়ে চলছে।

এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Low Investment Business Ideas – বেকার ছেলেমেয়েদের জন্য চমৎকার 2টি স্বল্প পুঁজির ব্যবসার আইডিয়া, নিজের পায়ে দাড়ানোর সুযোগ।

Related Articles

2 Comments

  1. যারা 2015 তে আপার প্রাইমারি পাশ করেছে কিন্তু B.ED/D.EL.ED কমপ্লিট না থাকার জন্য ইন্টারভিউ তে ডাক পায় নি।কিন্তু এখন তারা ট্রেন্ড ।তাদের তো জীবন থেকে 8(৮) বছর নষ্ট হয়েছে ।তাদের কেও ইন্টারভিউ তে ডাকা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button