চাকরির খবর

TET – প্রাথমিকে নিয়োগ সম্ভব নয়, সাফ জানালেন পর্ষদ সভাপতি। টেট উত্তীর্ণদের কি হবে?

রাজ্যের শিক্ষক নিয়োগ (WB TET) এর দুরবস্থার কথা মাথায় রেখে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে পাশে নিয়ে পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়ে দিলেন, সুপ্রিম কোর্টের (Supreme Court Of India) থেকে ছাড়পত্র না আসা পর্যন্ত প্রাথমিকের চাকরির ব্যবস্থা করা যাচ্ছে না। রাজ্য সরকার (Government Of West Bengal) ও রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) যে চাকরি দেওয়ার বিষয়ে বরাবরই আগ্রহী, সেই কথাও এদিন স্পষ্ট করে দিলেন বোর্ডের সভাপতি গৌতম পাল।

TET 2014, 2017, 2022 Recruitment Update By WBBPE.

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল (WBBPE President Goutom Pal) বললেন, সরকার চাকরি দিতে চাইছে। আমি দলে দলে প্রতিদিন চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলছি। কিন্তু প্রাথমিক টেটের (Primary TET) ২০১৪ সালের ব্যাচের চাকরিপ্রার্থী ও ২০১৭ সালের পরীক্ষার ব্যাচের চাকরিপ্রার্থীরা যে নিজেদের মধ্যেই আইনি লড়াইয়ে নেমে গিয়েছে, সেই কথাও বললেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি।

২০১৪ সালের ব্যাচ আসছে। তারা বলছে, শুধু আমাদের দিন স্যর, ২০১৭ সালের ব্যাচকে দেবেন না। আবার ২০১৭ সালের ব্যাচও আসছে। তারা বলছে, স্যর শুধু আমাদের দিন, ২০১৪ সালের ব্যাচকে দেবেন না। তারা একে অপরের বিরুদ্ধে কোর্টে চলে যাচ্ছে। বোর্ডের বিরুদ্ধে নয়, বোর্ডকে পার্টি করা হচ্ছে। আর এই রকম সবকিছু চলতে থাকলে, নিয়োগে (TET) আরও দেরি হবে।

একই সঙ্গে তিনি আরও বললেন, সুপ্রিম কোর্টের ছাড়পত্র না পেলে আমরা প্যানেল (TET Recruitment Panel) প্রকাশ করতে পারছি না। আশা করছি শীঘ্রই ছাড়পত্র পাবে। শিক্ষক নিয়োগ এর পরিস্থিতি, আদালতের মামলার জটে আটকে রয়েছে প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (Primary Teacher Recruitment) সেই কথাই এদিন আরও একবার স্মরণ করিয়ে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE).

Salary Hike (বেতন বৃদ্ধি)

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে (WB Education Minister Bratya Basu) পাশে নিয়ে পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়ে দিলেন, সুপ্রিম কোর্টের থেকে ছাড়পত্র না আসা পর্যন্ত প্রাথমিকের চাকরির (TET) ব্যবস্থা করা যাচ্ছে না, পর্ষদ সভাপতির বক্তব্যে সমর্থন জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। শিক্ষামন্ত্রীর বক্তব্য – এরপর প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালের বক্তব্যে সমর্থন জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও।

Post Office – পোস্ট অফিসে টাকা তোলার নিয়মে পরিবর্তন, না মানলে 100 টাকা জরিমানা।

জানালেন, সুপ্রিম কোর্টের জন্য আমরা এখনও আটকে আছি। সুপ্রিম কোর্টের নির্দেশ এলেই আমরা সঙ্গে সঙ্গে পদক্ষেপ করব অর্থাৎ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি ও রাজ্যের শিক্ষামন্ত্রী উভয়েই এদিন আবারও বুঝিয়ে দিলেন রাজ্য সরকার চাকরিপ্রার্থীদের নিয়োগ (TET 2022) দিতে আগ্রহী, তাঁরা কেবল আদালতের নির্দেশের অপেক্ষায় রয়েছেন।

Salary Increase – পশ্চিমবঙ্গের DA মামলার মাঝেই শিক্ষকদের বেতন বৃদ্ধির সুখবর। অবশেষে বাড়তে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button