পড়াশোনা

HS Result 2023 – উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর, কবে ফল প্রকাশ হবে জেনে নিন।

বিগত ১৪ ই মার্চ থেকে ২৭ শে মার্চ পর্যন্ত চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা, এবার ফল প্রকাশ (HS Result 2023) এর সময় প্রায় এসে গেছে। শিক্ষার্থী জীবনের সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ পরীক্ষার মধ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অন্যতম। এছাড়াও অনেকে উচ্চমাধ্যমিককে শিক্ষার্থী জীবনের দ্বিতীয় সবচেয়ে ভয়ের পরীক্ষাও বলে থাকেন। এবার দেখে নেওয়া যাক উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট সম্পর্কে কি তথ্য সামনে আসছে। এইবারের পরীক্ষায় খুব একটা বেশি সমস্যা সকলের সামনে আসেনি, অন্যবারের থেকে নির্বিঘ্নেই পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে মত অনেকের। এছাড়াও WBCHSE – West Bengal Council For Higher Secondary Education অর্থাৎ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানিয়েছেন (HS Result 2023).

HS Result 2023 Will Published In The Last Week Of May.

করোনা মহামারীর জন্য এইবারে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা এর আগে মাধ্যমিক পরীক্ষা দেননি, সেই জন্য তাদের শিক্ষার্থী জীবনের প্রথম সবচেয়ে বড় পরীক্ষা হল এই কারণের জন্য আমরা বাকি বছর গুলোর তুলনায় সহজ প্রশ্ন করা হয়েছে এবারে (HS Result 2023). এরই সঙ্গে মে মাসের শেষ সপ্তাহে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তিনি।

কিন্তু এতদিন ধরে বিভিন্ন সংবাদমাধ্যম, সোশ্যাল মিডিয়া ও অনলাইন মিডিয়ার তরফে থেকে খবর প্রকাশিত করা হয়েছিল যে জুন মাসের প্রথম সপ্তাহে ফল প্রকাশ করা হবে। কিন্তু এই খবরকে সম্পূর্ণ নাকচ করে দিয়েছেন শিক্ষা সংসদের সভাপতি। তিনি জানিয়েছেন মে মাসের শেষ সপ্তাহেই এই ফল প্রকাশ করা হবে। HS Result 2023 নিয়ে দুই প্রধানের এই মন্তব্যে খুশি পড়ুয়া সমেত অভিভাবকেরা। এবার অপেক্ষা যে সঠিক রেজাল্ট কবে প্রকাশিত হতে চলেছে।

উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার সময় সংসদের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, আমরা যত শীঘ্র সম্ভব রেজাল্ট প্রকাশিত করে দেব। HS Result 2023 নিয়ে পর্ষদ সভাপতির আরও মন্তব্য খাতা দেখা থেকে শুরু করা নম্বর বিভাজন এখন সম্পন্ন করে দেওয়া হয়েছে। প্রায় ৯০% কাজ সম্পন্ন করে দেওয়া হয়েছে আর সামান্য কিছু কাজ বাকি আছে।

Primary TET Scam – 43 হাজার শিক্ষকদের সমস্যা বৃদ্ধি, নিয়োগের নথি চাইলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি।

এই সকল কাজ শেষ হলেই HS Result 2023 প্রকাশিত করে দেওয়া হবে। আর এই রেজাল্টের ওপরেই পড়ুয়াদের বাকি পড়াশুনার জীবন নির্ভর করছে। এই নাম্বারের ওপর ভিত্তি করে ভবিষ্যতে কোন কোর্সের দিকে তারা অগ্রসর হবে সেই সম্পর্কে তারা সিধান্ত নিতে পারবে। এখনো পর্যন্ত পাওয়া খবর অনুসারে মে মাসের শেষ সপ্তাহে রেজাল্ট বের হবে, কিন্তু সঠিক দিন সম্পর্কে এখনো কিছু জানানো হয়নি।

সকল ছাত্র ছাত্রীদের জন্য 5 টি সেরা সরকারি স্কলারশিপ, আবেদনের পদ্ধতি সম্পর্কে জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button