পড়াশোনা

অবশেষে প্রকাশিত হল HS Result 2024. মোবাইল থেকে এখনি দেখে নিন

প্রায় ২ মাসের প্রতীক্ষার পর আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ (WBCHSE HS Result) হল। ঠিক কোন সময় থেকে পরীক্ষার্থীরা তাদের ফলাফল দেখতে পারবেন। কোন কোন ওয়েবসাইট থেকে কোন পদ্ধতি মেনে পরীক্ষার্থীরা তাদের রিপোর্ট দেখতে পারবেন এই সমস্ত কিছুই জানাবো আজকের প্রতিবেদনের মাধ্যমে। চলতি মাসের ২ তারিখেই প্রকাশ করা হয়েছে মাধ্যমিকের ফল এবং দুদিন আগেই অন্যান্য বোর্ডের উচ্চ মাধ্যমিকের ফলও প্রকাশ করা হয়েছে (West Bengal Council For Higher Secondary Education).

WBCHSE HS Result 2024 Check Online.

আর এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রথম হয়েছে আলিপুরদুয়ারের অভিক দাস, দ্বিতীয় হয়েছেন সৌম্যদ্বীপ সাহা, তৃতীয় হয়েছেন মালদার অভিষেক গুপ্ত। আর আজকে দুপুর ৩ টে থেকে এই ফল সরাসরি সংসদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে। আর কিছুক্ষণ অপেক্ষা করার পর থেকেই আপনারা এই HS Result নিজেদের মোবাইলে বসে দেখেনিতে পারবেন।

১৬ ই ফেব্রুয়ারিতে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয় এবং শেষ হয় ২৯ ফেব্রুয়ারি। ১৪ দিনের মধ্যেই পরীক্ষা সম্পন্ন করে দেওয়া হয়। হাতে গোনা ২ মাস ১০ দিন অর্থাৎ ৭০ দিনের মধ্যে এই পরীক্ষার ফল প্রকাশ (HS Result 2024) করা হচ্ছে। উচ্চ মাধ্যমিক পরীক্ষার (HS Exam) ওপর ভিত্তি করেই ছাত্র ছাত্রীরা তাদের পরবর্তী পদক্ষেপ নির্ণয় করেন যে তারা কে কোন ফিল্ডে যাবেন।

তারা যে সমস্ত ফিল্ডের কথা মাথায় রেখেছেন সেই সমস্ত নেওয়া উচিত হবে কিনা। অনেক ছাত্র ছাত্র সহ তাদের অভিভাবকরাও আশায় রয়েছে ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক পদে অবতরণের জন্য। আজ ৮ ই মে রাজ্যের লাখ লাখ পরীক্ষার্থীর উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের (HS Result 2024) দিন। প্রত্যেকবার বেলা ১২ তার মধ্যে আনুষ্ঠানিক বৈঠকের মাধ্যমে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করা হল।

তার আরও আধ ঘণ্টা সময়ের ব্যবধানে ছাত্র ছাত্রীরা তাদের রেজাল্ট অনলাইন ওয়েবসাইটে দেখতে পেতেন। কিন্তু চলতি বছরে এই নিয়মের কিছুটা ব্যতিক্রম করা হয়েছে। বেলা ১ টার সময় সাংবাদিক বৈঠকের মাধ্যমে WBCHSE সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ (HS Result) করলেন। আর ঠিক ২ ঘণ্টা সময়ের ব্যবধানে প্রার্থীরা তাদের রেজাল্ট অনলাইন ওয়েবসাইটে দেখতে পাবেন।

Government Employees (সরকারি কর্মচারী)

৮ ই মে বুধবার বোর্ডের তরফ থেকে HS Result Out করা হলেও রেজাল্টের হার্ড কপি হাতে পাবেন না তারা। ১০ ই মে বিভিন্ন স্কুলে সকালে ১০ টার পর থেকে রেজাল্ট দেওয়া শুরু হবে। এবার দেখে নিন অনলাইনে কোন পোর্টালে কিভাবে রেজাল্ট চেক করবেন ছাত্র ছাত্রীরা। রেজাল্ট চেক করার জন্য বিভিন্ন ধরনের পোর্টাল রয়েছে তবে আজ আমরা ২ তো পোর্টালের উল্লেখ করতে চলেছি।

1 কোটি টাকা পাবেন LIC Jeevan Shiromani পলিসির মাধ্যমে, লটারি লাগলো দেশবাসীর!

Check WBCHSE HS Result 2024 Online

১) www.wbresults.nic.in & www.wbchse.wb.gov.in.
২) এর পর দুটো ওয়েবসাইটেরই হোম পেজ খুলে যাবে।
৩) হোম পেজ খুলে গেলে সেখানে ডেট অফ বার্থ, রেজিস্ট্রেসন নাম্বার এবং রোল নাম্বার ইনপুট করুন।
৪) তারপর যে ক্যাপচা কোডটি আসবে সেটিকে দেখে দেখে লিখে দিতে হবে।
৫) এর পরই গ্রেড সহ রেজাল্ট আপনার সামনে ভেসে উঠবে।
Written By Sathi Roy.

প্রকাশিত হল, উচ্চ মাধ্যমিক রেজাল্ট। সবার আগে অনলাইনে দেখে নিন। মার্কশীট কবে ও কোথায় পাবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button