Trending News

Weather Update – উত্তরের হাওয়া ঢুকল রাজ্যে তাপমাত্রা আরও কমলো, জাঁকিয়ে শীত কবে থেকে?

আর কিছুদিনের মধ্যে রাজ্যের আবহাওয়া (West Bengal Weather Update) দুর্গাপূজার শেষে ঘূর্ণিঝড় হামুনের প্রভাব কাটিয়ে রাজ্যে বইছে শীতের আগমনী বার্তা। নবমীর এবং দশমীর দিন থেকে রাজ্যে উত্তরের হাওয়ার প্রবেশ ঘটেছে ইতিমধ্যেই। যার জেরে হাঁসফাঁস করা গরমের প্রভাব অনেকটাই কমেছে। তবে, এবার কবে থেকে রাজ্যে জাঁকিয়ে পড়বে শীত, সে বিষয়ে নতুন তথ্য জানালো আলিপুর আবহাওয়া দফতর।

Weather Update In West Bengal.

বর্তমানে বাতাসে জলীয় বাষ্পের প্রভাব কমে যাওয়ায় উওর ও দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। তবে জলীয় বাষ্পের প্রভাব কমে যাওয়ায় বাতাসে প্রভাব বিস্তার করছে উত্তর পশ্চিম ও উত্তরের হওয়া। পশ্চিমী ঝঞ্ঝার (Weather Update) প্রভাব কাটিয়ে উত্তরের হাওয়ার প্রবেশ ঘটায় শীতের আমেজ বাড়ছে রাজ্যে।

ইতিমধ্যেই পশ্চিমের জেলাগুলিতে আগামী ৩ থেকে ৪ দিনের মধ্যে তাপমাত্রা ২০ ডিগ্রির নীচে নেমে যাবার সম্ভাবনা তৈরি হয়েছে। ভোর ও মধ্যরাতে অনুভূত হতে পারে হালকা শীত। হাওয়ার প্রভাবে কোনও কোনও জেলায় রাতের তাপমাত্রা (Weather Update) কয়েক ডিগ্রি কমতে পারে বলেও জানিয়েছে হাওয়া অফিস। সেই কারণে রাতের বেলা এসি না চালানোর পরামর্শ দিচ্ছেন আবহাওয়াবিদরা।

আগামী ৩ থেকে ৪ দিনের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। তবে, কলকাতায় এখন মনোরম আবহাওয়া থাকবে বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি, কলকাতায় বাতাসে জলীয় বাষ্পের প্রভাব থাকায় দিনের বেলা কিছুটা গরম বজায় থাকবে। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই আগামী কয়েকদিন শুষ্ক আবহাওয়া (Weather Update) বজায় থাকবে।

Aadhaar Card (আধার কার্ড)

তবে, কালীপুজো থেকে বাড়বে শীতের অনুভূতি। কিছুদিন পূর্বে দশমীর রাতে ঘূর্ণিঝড় হামুন প্রবেশ করেছিল বাংলাদেশ উপকূলে। মধ্যরাতে বাংলাদেশ উপকূলে ল্যান্ডফলের সময় তার সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৯৫ কিলোমিটার। কিন্তু, এই প্রবল ঘূর্ণিঝড় (Weather Update) বাংলায় কোনো দুর্যোগের পরিস্থিতির সৃষ্টি করেনি। তবে, বর্তমানে বাংলার আকাশে নতুন করে আর কোন ঘূর্ণিঝড়ের সম্ভাবনা না থাকায় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ কমছে।

Leave Rules – সরকারি কর্মীদের ছুটি বৃদ্ধি নিয়ে বড় ঘোষণা করলো রাজ্য সরকার।

ফলে, ধীরে ধীরে বাড়ছে শীতের মাত্রা। মূলত, কালীপুজোর সময় থেকেই রাজ্যে জাঁকিয়ে (Weather Update) শীত পড়ার সম্ভাবনার কথাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। এছাড়াও বাকি বছর গুলোর তুলনায় এবারে বেশি ঠাণ্ডা পরবে বলে অনেকেই মনে করছেন অনেকে। মোটামুটি ডিসেম্বরের মধ্যে এই জাঁকিয়ে শীত পরে যাবে।
Written by সম্প্রীতি বোস

Blue Aadhaar Card – ভারতে চালু হলো নীল রঙের আধার কার্ড। এই কার্ড করলে কি কি সুবিধা পাবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button