Trending News

Hallmark Gold Price – হলমার্ক 22 ক্যারেট সোনার দাম কত আজকে? নতুন দাম শুনে মাথায় হাত সকলের!

আর মাত্র কিছু দিন। তারপরেই বাঙালি মেতে উঠবে নববর্ষের উদযাপনে। এরই মাঝে Hallmark Gold Price বা হলমার্ক সোনার দাম দেখে রীতিমত চক্ষু চড়কগাছ সকলের। কারণ কলকাতায় আজ আবার বাড়ল সোনার দাম (Gold As An Investment) পাশাপাশি কমলো রুপোর দামও। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, ফাল্গুন মাস পেরিয়ে চৈত্র মাস পড়ে গিয়েছে। আর চৈত্র মাস মানেই বাঙালি মেতে ওঠে চৈত্র সেলের কেনাকাটায়।

Hallmark Gold Price Today.

কিন্তু, চৈত্র পেরিয়ে বৈশাখ আসলেই নববর্ষের পাশাপাশি যেটা আসবে সেটা হলো বিয়ের মরশুম। আর এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Gold Jewellery) কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা (Hallmark Gold Price) কেনেন। মূলত ১৯৯৩ সালে তৈরি হয় স্বর্ণশিল্প বাঁচাও কমিটি। গোটা রাজ্যেই কার্যকর হয় এই সংগঠন।

স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে চলে এই সংগঠনের কার্যকলাপ। বর্তমানে এর কার্যনির্বাহী সভাপতি সমর কুমার দে। এর আগে ফাল্গুন মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Hallmark Gold Price) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার চৈত্র মাসে সোনার দাম কমায় খুশি হয়েছেন সকলেই।

Yesterday & Hallmark Gold Price Today

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম (Hallmark Gold Price) ১ গ্রামে ৭১৬২ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭১৬২০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭১৭৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭১৭৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৬৫৬৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৫৬৫০ টাকা।

4) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭১৪০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭১৪০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম অপরিবর্তিত।
5) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭১৭৫০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭১৭৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম (Hallmark Gold Price) অপরিবর্তিত।

6) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম (Hallmark Gold Price) ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৮২০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৮২০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম অপরিবর্তিত। উল্লেখ্য, ২ এপ্রিল ও ৩১ মার্চ হলমার্ক সোনার দাম বেড়েছিল যথাক্রমে ৬৫০ টাকা ও ১৩০০ টাকা। তবে, ৬ এপ্রিল হলমার্ক সোনার দাম কমেছিল ৫০ টাকা।

Yesterday & Today Pure Silver Rate Without GST

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৪৫০০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮১০০০ টাকা।
3) রবিবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৮০৯০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৮০৯০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম (Silver Price) অপরিবর্তিত।

Employee Benefits (সরকারি কর্মীদের সুবিধা)

4) রবিবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৮১০০০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮১০০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম অপরিবর্তিত। উল্লেখ্য, ৫ এপ্রিল, ৪ এপ্রিল রুপোর বাটের দাম বেড়েছিল যথাক্রমে ১৫০০ টাকা, ১১৫০ টাকা। সবমিলিয়ে, নববর্ষের আগে সোনা ও রুপোর দামের কমার (Silver Price And Hallmark Gold Price) হার যথেষ্টই বেশি।

নববর্ষের আগে আজকে সোনার দাম কত পশ্চিমবঙ্গে? নতুন দাম শুনে খুশি সকলে।

তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে। কিন্তু এখনই এই Hallmark Gold Price বা সোনার দামে বড়সড় কোন পরিবর্তন আসবে বলে মনে করছেন না অনেকে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন
Written by Sampriti Bose.

ভুলে যান Fixed Deposit. এবার থেকে সেভিংস একাউন্টেই পাবেন 8.05% সুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button