Trending News

Gold Price Today – নববর্ষের আগে আজকে সোনার দাম কত পশ্চিমবঙ্গে? নতুন দাম শুনে খুশি সকলে।

আর মাত্র কিছু দিন। তারপরেই বাঙালি মেতে উঠবে নববর্ষের উদযাপনে। তবে Gold Price Today বা সোনার দাম নিয়ে অনেকেই চিন্তায় আছেন। কারণ এই উৎসবের মরশুমে অনেকেই গয়না কিনে থাকেন। এই মুহূর্তে বসন্ত কালে এখন সারা রাজ্য জুড়ে চলছে চৈত্র সেল। কিন্তু, এরই মাঝে রাজ্যবাসীর জন্য এলো এক দুঃসংবাদ। কারণ কলকাতায় আজ ফের বাড়লো সোনার দাম (Gold As An Investment) পাশাপাশি বাড়লো রুপোর দামও। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, ফাল্গুন মাস পেরিয়ে চৈত্র মাস পড়ে গিয়েছে।

Pure Silver Price & Hallmark Gold Price Today.

আর চৈত্র মাস মানেই বাঙালি মেতে ওঠে চৈত্র সেলের কেনাকাটায়। কিন্তু, চৈত্র পেরিয়ে বৈশাখ আসলেই নববর্ষের পাশাপাশি যেটা আসবে সেটা হলো বিয়ের মরশুম। আর এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Gold Price Today) কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা কেনেন। মূলত ১৯৯৩ সালে তৈরি হয় স্বর্ণশিল্প বাঁচাও কমিটি।

গোটা রাজ্যেই কার্যকর এই সংগঠন। স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে চলে এই সংগঠনের কার্যকলাপ। বর্তমানে এর কার্যনির্বাহী সভাপতি সমর কুমার দে। এর আগে ফাল্গুন মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Price Today) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার চৈত্র মাসেও পুনরায় বাড়লো সোনার দাম।

Yesterday & Gold Price Today In West Bengal

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭১২৯ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭১২৯০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭১৭৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭১৭৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৬৫৩৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৫৩৫০ টাকা।
4) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭০২৫০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭১৪০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম (Gold Price Today) বেড়েছে ১১৫০ টাকা।

5) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম (Gold Price Today) ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭০৬০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭১৭৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম বেড়েছে ১১৫০ টাকা।
6) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম (Hallmark Gold Price Today) ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৭১৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৮২০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১০৫০ টাকা।

Yesterday & Today Pure Silver Price

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৮০৯০০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮১০০০ টাকা।
3) শনিবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৯৫০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৮০৯০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম বেড়েছে ১৪০০ টাকা‌।

Home Loan (হোম লোন)

2) শনিবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৯৬০০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৮১০০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম বেড়েছে ১৪০০ টাকা। উল্লেখ্য, ৫ এপ্রিল, ৪ এপ্রিল রুপোর বাটের দাম বেড়েছিল যথাক্রমে ১৫০০ টাকা, ১১৫০ টাকা (Pure Silver & Gold Price Today).

টাকার দরকার হলেই টাকা পাবেন আধার কার্ড থাকলে। দারুণ সুখবর গ্রাহকদের জন্য।

সবমিলিয়ে, নববর্ষের আগে সোনা ও রুপোর দামের কমার হার (Gold Price Today) যথেষ্টই বেশি। তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে। আর এই দাম সদা পরিবর্তিত হয়, তাই কেনার আগে সেই দিনের দাম হিসাবে আপনারা কিনবেন।
Written by Sampriti Bose.

আধার কার্ড গ্রাহকদের সুখবর। টাকার দরকার হলেই টাকা দিচ্ছে ব্যাংক। 5 মিনিটে ব্যাংক একাউন্টে ঢুকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button