Trending News

Hallmark Gold – সোনার নতুন দাম পশ্চিমবঙ্গে দোলযাত্রা ও হোলি উপলক্ষে। দাম শুনলেই চমকে উঠবেন।

রাত পোহালেই দোল পূর্ণিমা। এই মুহূর্তে বসন্ত কালে সারা রাজ্য জুড়ে চলছে রঙের উৎসবের প্রস্তুতি (Hallmark Gold). কিন্তু, এরই মাঝে রাজ্যবাসীর জন্য এলো এক দুঃসংবাদ। কারণ কলকাতায় আজ ফের বাড়লো সোনার দাম (Gold Price). পাশাপাশি কমলো রুপোর দামও। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, ফাল্গুন মাস পেরিয়ে চৈত্র মাস পড়ে গিয়েছে। আর চৈত্র মাস মানেই রঙের উৎসবে মেতে ওঠে সবাই (Gold As Investment).

22K 24K Hallmark Gold Price Today.

কিন্তু, চৈত্র পেরিয়ে বৈশাখ আসলেই নববর্ষের (Bengali New Year 2024). পাশাপাশি যেটা আসবে সেটা হলো বিয়ের মরশুম। আর এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা (Hallmark Gold) কেনেন। মূলত ১৯৯৩ সালে তৈরি হয় স্বর্ণশিল্প বাঁচাও কমিটি। গোটা রাজ্যেই কার্যকর এই সংগঠন।

স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে চলে এই সংগঠনের কার্যকলাপ। বর্তমানে এর কার্যনির্বাহী সভাপতি সমর কুমার দে। এর আগে ফাল্গুন মাসে বেশ কিছু দিন ধরে সোনার দাম বৃদ্ধি (Hallmark Gold Rate Hike) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার চৈত্র মাসেও পুনরায় বাড়লো সোনার দাম।

Hallmark Gold Rate Today & Yesterday

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৬৭৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৬৭৫০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৭০৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৭০৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম (Hallmark Gold) ১ গ্রামে ৬৩৭৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩৭৫০ টাকা।

1) গতকাল পাকা Hallmark Gold দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৬৬০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৬৭৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা।
2) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৬৯০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৭০৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম বেড়েছে (Hallmark Gold Hike) ১৫০ টাকা।

3) গতকাল হলমার্ক সোনার গয়নার (Hallmark Gold Jewellery) দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৩৬০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৩৭৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা। উল্লেখ্য ২৩ মার্চ অর্থাৎ গতকাল হলমার্ক সোনার দাম (Hallmark Gold) কমেছিল ৭০০ টাকা।

২২ মার্চ ও ২১ মার্চ হলমার্ক সোনার দাম (Hallmark Gold Price) বেড়েছিল যথাক্রমে ১০৫০ টাকা ও ২৫০ টাকা। তবে, ১৪ মার্চ ও ১৩ মার্চ হলমার্ক সোনার দাম কমেছিল যথাক্রমে ৩০০ টাকা ও ১০০ টাকা। আর আপনারা সোনা কেনার আগে সেই দিনের দাম জেনে নিয়ে তবেই কিনবেন এবং এর সঙ্গে অতিরিক্ত GST যোগ করে সকলকে এই দাম দিতে হয়।

Pure Silver Rate Today & Yesterday

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৪৫৫০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৪৬৫০ টাকা।
3) শনিবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৪০৫০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৪৫৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম বেড়েছে ৫০০ টাকা‌।

E Mudra Loan (ই মুদ্রা লোন)

4) শনিবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৪১৫০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৪৬৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম বেড়েছে ৫০০ টাকা। উল্লেখ্য, ২৩ মার্চ অর্থাৎ গতকাল রুপোর বাটের দাম কমেছিল ১৩৫০ টাকা। ২২ মার্চ রুপোর বাটের দাম বেড়েছিল ১৩৫০ টাকা। ১৭ মার্চ, ১৬ মার্চ ও ১৫ মার্চ রুপোর বাটের দাম (Hallmark Gold) বেড়েছিল যথাক্রমে ৩০০ টাকা, ২০০ টাকা ও ১২৫০ টাকা।

এখন মাত্র 50 টাকা বিনিয়োগে 35 লাখ রিটার্ন দিচ্ছে পোস্ট অফিস। গ্যারান্টির সঙ্গে রিটার্ন পাবেন।

১৪ মার্চ রুপোর বাটের দাম কমেছিল ৫০০ টাকা। সব মিলিয়ে, সোনা ও রুপোর দামের কমার হার যথেষ্টই বেশি। তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্প দামে সোনা কিংবা রুপো কিনতে। তাহলে আপনারা কবে এই সোনা কিনবেন? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।
Written by Sampriti Bose.

টাকার দরকার হলে কোথায় পাবেন? জেনে নিন কোন ব্যাংকে পার্সোনাল লোনের সুদের হার কতো। কোথায় বেশি লাভ?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button