ব্যাংকিং

Aadhaar Card Loan – টাকার দরকার হলেই টাকা পাবেন আধার কার্ড থাকলে। দারুণ সুখবর গ্রাহকদের জন্য।

হঠাৎ খুব টাকার প্রয়োজন হয়ে পড়েছে! কী করবেন বুঝে উঠতে পারছেন না! কোথায় যাবেন কার কাছে লোন (Aadhaar Card Loan) নেবেন! কীভাবেই বা সেই লোন (Personal Loan) পাবেন! এই বিষয়ে বিন্দু বিসর্গ আইডিয়া নেই? আর নেই কোনও চিন্তা। আমাদের প্রতিবেদনেই আজ পেয়ে যাবেন সহজ রাস্তা। হঠাৎ টাকার প্রয়োজন হলে শুধুমাত্র আধার কার্ড দিয়ে কীভাবে ৫০ হাজার টাকা অবধি লোন নিতে পারবেন, জানেন? হ্যাঁ ঠিকই শুনছেন। শুধুমাত্র আধার কার্ড থাকলেই হবে কেল্লাফতে।

Aadhaar Card Loan Online Apply Process.

আজ কালকার দিনে আধার কার্ড অত্যন্ত প্রয়োজনীয় একটি নথি হয়ে উঠেছে। ব্যাংকের কাজ হোক কিংবা পড়াশোনার কাজ। আধার কার্ড ছাড়া আর চলে না। তবে এই আধার কার্ডই আপনাকে সাহায্য করতে পারে বিপদে আপদে। এই বিষয়ে অনেকেই জানেন না। আসলে বাড়িতে আধার কার্ড থাকলেই ঘরে বসে ৫০ হাজার টাকা অবধি লোন (Aadhaar Card Loan) পেয়ে যাবেন যে কোনও মানুষ।

Aadhaar Card Loan Benefits

যে সমস্ত ইচ্ছুক ব্যক্তির আধার কার্ডের মাধ্যমে লোন (Aadhaar Card Loan) নিতে চান তাদের অবশ্যই বয়স হতে হবে ২১ বছর থেকে ৬০ বছরের মধ্যে। আধার কার্ডের মাধ্যমে লোন পাওয়ার জন্য সিভিল স্কোর (CIBIL Score) রাখতে হবে 750 কিংবা তার বেশি। সেই ব্যক্তির ন্যূনতম মাসিক বেতন হতে হবে পনেরো হাজার টাকা। আধার কার্ডের সাথে অবশ্যই লিংক থাকতে হবে আবেদনকারীর মোবাইল নম্বর।

Who Will Not Get Aadhaar Card Loan?

ভারতের স্থায়ী নাগরিক নন এমন কেউ এই সুবিধা পাবেন না। যাদের বয়স ২১ বছরের নিচে এবং ৬০ বছরের বেশি তারা এই সুবিধা পাবেন না। এছাড়াও আবেদনকারী যদি দেউলিয়া বা আইন থেকে পলাতক হিসেবে ঘোষিত হয়ে থাকেন, তবে সেই সমস্ত ব্যক্তিরাও আধার কার্ডের মাধ্যমে কোন ভাবেই লোন (Loan) নিতে পারবেন না।

Aadhaar Card Loan Apply Documents

  • আধার কার্ড।
  • মোবাইল নম্বর।
  • প্যান কার্ড।
  • পাসপোর্ট সাইজের ছবি।
  • ব্যাংক একাউন্ট নম্বর।
E Mudra Loan (ই মুদ্রা লোন)

Aadhaar Card Loan Interest Rate & Apply Process

যে সমস্ত ব্যক্তিরা আধার কার্ডের মাধ্যমে লোন নিয়ে থাকেন তাদের সুদের হার একই রকম থাকে। যে ব্যাংক বা প্রতিষ্ঠান থেকে লোন নিচ্ছেন ব্যক্তি সেই খানের নীতিমালাই এক্ষেত্রে প্রযোজ্য হয়। আধার কার্ডের মাধ্যমে লোন নিতে হলে আবেদনকারীকে চলে যেতে হবে ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে। সেখান থেকেই বেছে নিতে হবে পার্সোনাল লোন সেকশনটি।

পোস্ট অফিসে প্রতিমাসে 1 হাজার জমিয়ে, 5 বছরে কত রিটার্ন পাবেন?

এছাড়াও আবেদনকারীকে অবশ্যই নিজের নাম মোবাইল নম্বর জন্ম তারিখ আধার কার্ড নম্বর প্যান কার্ড ইত্যাদির সমস্ত তথ্য দিয়ে দিতে হবে। এরপর ঋণের পরিমাণ এবং মেয়াদ নির্বাচিত করে নিতে হবে আবেদনকারীকে। সমস্ত কাগজপত্র এবং যোগ্যতা সংশ্লিষ্ট ব্যাংক বা প্রতিষ্ঠান দ্বারা যাচাই করার পরেই আবেদনকারীর আবেদন পত্র গ্রাহ্য করা হবে।
Written By Tithi Adak.

কম সুদে Bank Loan পেতে CIBIL Score ভালো করুন। টাকার দরকার হলেই পেয়ে যাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button