Trending News

Gold Rate Today – পশ্চিমবঙ্গে সোনার দাম বাড়তে চলেছে। দাম কম থাকতেই দোকানে গিয়ে কিনে নিন।

আর কিছু দিন। তারপরেই শেষ ফাল্গুন মাস। আর এই মুহূর্তে সোনার দাম (Gold Rate Today) দারুণ খেল দেখাচ্ছে। তবে এই মুহূর্তে বসন্ত কালে এখন সারা রাজ্য জুড়ে চলছে বিয়ের মরশুম। তবে, এরই মাঝে রাজ্যবাসীর জন্য এলো এক দুঃসংবাদ। কারণ কলকাতায় আজ ফের বাড়লো সোনার দাম (Gold Rate Today). পাশাপাশি বাড়লো রুপোর দামও।

Hallmark Gold Rate Today In Kolkata.

বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, থেকেই শুরু হয়েছে ফাল্গুন মাস। আর ফাল্গুন মাস মানেই বাংলায় চলে বিয়ের মরশুম।এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Gold Rate Today) কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা কেনেন। মূলত ১৯৯৩ সালে তৈরি হয় স্বর্ণশিল্প বাঁচাও কমিটি। গোটা রাজ্যেই কার্যকর এই সংগঠন।

স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে চলে এই সংগঠনের কার্যকলাপ। বর্তমানে এর কার্যনির্বাহী সভাপতি সমর কুমার দে। এর আগে মাঘ মাসে বেশ কিছু দিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Rate Today) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার ফাল্গুন মাসেও পুনরায় বাড়লো সোনার দাম। বাড়লো রুপোর দামও।

22K And 24K Gold Rate Today

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৪৮৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৪৮৫০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৪৩৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৪৩৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৫৯৪৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৯৪৫০ টাকা (Gold Rate Today).

22K And 24K Yesterday Gold Rate Today

1) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩৯৫০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৪০৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১০০ টাকা।2) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৪২৫০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৪৩৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম বেড়েছে ১০০ টাকা।

3) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬১১০০ টাকা। আজ হলমার্ক সোনার (Hallmark Gold Rate Today) গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬১২০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১০০ টাকা। উল্লেখ্য ৩ মার্চ সোনার দাম বেড়েছিল ৯৫০ টাকা তবে, ২৬ ফেব্রুয়ারি হলমার্ক সোনার দাম কমেছিল ৮৫০ টাকা (Gold Rate Today).

Today And Yesterday Pure Silver Rate

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১২৫০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১৩৫০ টাকা।
3) সোমবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭১১৫০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১২৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম বেড়েছে ১০০ টাকা‌।

Personal Loan (পার্সোনাল লোন)

4) বুধবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭১২৫০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭১৩৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম বেড়েছে ১০০ টাকা। উল্লেখ্য, ২৫ ফেব্রুয়ারি রুপোর দাম বেড়েছিল ৪০০ টাকা‌। অপরদিকে ২৯ শে ফেব্রুয়ারি, ১ মার্চ রুপোর দাম কমেছিল যথাক্রমে ৪০০ টাকা ও ১২০০ টাকা‌।

PNB গ্রাহকদের জন্য দারুণ খুশির খবর। মাসের শুরুতেই নতুন সুবিধা পাবে গ্রাহকরা।

সবমিলিয়ে, বিয়ের এই মরশুমে কমছে সোনা ও রূপোর দাম। তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে। Gold Rate Today বা সোনার দাম নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।
Written by Sampriti Bose.

বাড়িতে কতটা সোনা রাখা যায়? এর চেয়ে বেশি রাখলে বাজেয়াপ্ত ও জেল হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button