Trending News

Gold Price – পশ্চিমবঙ্গে সোনার দাম কত আজকে? গরীব মধ্যবিত্তের পকেটে টান বিয়ের মরশুমে।

এই মুহূর্তে বসন্তকালে এখন সারা রাজ্য জুড়ে চলছে বিয়ের মরশুম। এই মরশুমে সোনার দাম (Gold Price) নিয়ে সকলের খুবই চিন্তা থাকে। আর বিশেষ করে সকল গরীব ও মধ্যবিত্ত মা বাবারা যারা এখন নিজেদের বাচ্চাদের বিয়ে দেওয়ার কথা চিন্তা করছেন। তবে এরই মাঝে রাজ্যবাসীর জন্য এলো এক দুঃসংবাদ। কারণ কলকাতায় আজ ফের বাড়লো সোনার দাম। তবে, কমলো রুপোর দাম (Silver Price).

Hallmark Gold Price In Kolkata West Bengal.

রুপো ক্রেতা ও বিক্রেতাদের জন্য এটি সুসংবাদ বলা যায়। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, সরস্বতী পুজোর দিন থেকেই শুরু হয়েছে ফাল্গুন মাস। আর ফাল্গুন মাস মানেই বাংলায় চলে বিয়ের মরশুম। এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Hallmark Gold Price) কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা কেনেন। মূলত ১৯৯৩ সালে তৈরি হয় স্বর্ণশিল্প বাঁচাও কমিটি।

গোটা রাজ্যেই কার্যকর এই সংগঠন। স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে চলে এই সংগঠনের কার্যকলাপ। বর্তমানে এর কার্যনির্বাহী সভাপতি সমর কুমার দে। এর আগে মাঘ মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Price Hike) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার ফাল্গুন মাসেও পুনরায় বাড়লো সোনার দাম। কিন্তু কমেছে রুপোর দাম।

Today And Yesterday Gold Price

1) ২৪ ক্যারেট Gold Price ১ গ্রামে ৬৩১৬ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩১৬০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৩২৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩২৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৫৭৯০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৭৯০০ টাকা।
4) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৮০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৯৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা।

5) গতকাল খুচরো পাকা Gold Price ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩১০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩২৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা। গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬০০০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬০১৫০ টাকা (Hallmark Gold Price).

গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা। উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারি সোনার দামের কোনো পরিবর্তন হয়নি। ১৮ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারি হলমার্ক সোনার দাম ২০০ টাকা করে বেড়েছিল। তবে, ২৬ ফেব্রুয়ারি হলমার্ক সোনার দাম কমেছিল ৮৫০ টাকা। আর আপনারা কেনার আগে অবশ্যই Gold Price সম্পর্কে বিস্তারিত জেনে নিয়ে কিনবেন।

RBI Deadline (রিজার্ভ ব্যাংকের সময়সীমা)

Today And Yesterday Silver Price

রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০১৫০ টাকা। খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০২৫০ টাকা। শুক্রবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭১০৫০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০১৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম কমেছে ৯০০ টাকা‌। বুধবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭১১৫০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০২৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম কমেছে ৯০০ টাকা (Pure Silver Price Gold Price).

2000 টাকার নোট নিয়ে গুরুত্বপূর্ণ খবর। RBI সাফ জানিয়ে দিলো।

উল্লেখ্য, ২৫ ফেব্রুয়ারি রুপোর দাম বেড়েছিল ৪০০ টাকা‌। অপরদিকে, ২৯ শে ফেব্রুয়ারি, ১ মার্চ রুপোর দাম কমেছিল যথাক্রমে ৪০০ টাকা ও ১২০০ টাকা‌। সব মিলিয়ে, বিয়ের এই মরশুমে কমছে সোনা ও রূপোর দাম (Gold Price Today). তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে।
Written by Sampriti Bose.

রিজার্ভ ব্যাংকের নিয়ম না মানায় ভারতীয় স্টেট ব্যাংকের কোটি কোটি টাকা জরিমানা। গ্রাহকের টাকার কি হবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button