Trending News

Gold Price Today – সোনার দাম কমলো বছরের শেষে। 10 গ্রামের দাম শুনে খুশিতে আত্মহারা গরিব থেকে মধ্যবিত্ত।

সোনার দামে (Gold Price Today) আবার বড় পরিবর্তন হল ২০২৩ এর শেষ লগ্নে। নতুন বছর শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। আর এরই মাঝে বর্ষশেষে ছুটির দিনে কলকাতায় ফের কমলো সোনার দাম। পাশাপাশি কমলো রূপোর দামও। সোনা কিংবা রুপো ক্রেতা ও বিক্রেতাদের কাছে এটি এক দারুণ সুখবর। সর্বত্র এখন চলছে শীতকালীন ছুটি। আর আর এই ছুটিতে অনেকেই ঘুরতে যেতে পছন্দ করেন।

Gold Price Today In West Bengal.

কোথাও ঘুরতে গেলে ভ্রমণ প্রিয় মানুষেরা অবশ্যই কেনাকাটি করে থাকেন। তাদের মধ্যে অনেকেই আবার সোনাও কিনে থাকেন। তবে বিগত বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Price Today) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা সকলেই। তবে এক্ষেত্রে উল্লেখ্য, আজ কমেছে সোনার দাম, যা সোনা ক্রেতাদের জন্য এনে দিয়েছে এক সুবর্ণ সুযোগ। সোনার দামের পাশাপাশি কমেছে রুপোর দামও।

আজকের সোনার দাম

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম (Gold Price Today) ১ গ্রামে ৬৩৪৯ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩৪৯০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৩৬৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩৬৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার গয়নার দাম ১ গ্রামে ৬০৫০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬০৫০০ টাকা। ২৫ ডিসেম্বর, সোমবার অর্থাৎ গতকালের তুলনায় আজ কলকাতায় সোনার দামের পরিবর্তনের পরিসংখ্যান।

গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩৩৫০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩৩৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দামের (Gold Price Today) কোনো পরিবর্তন হয়নি। গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩৬৫০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩৬৫০ টাকা গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দামের কোনো পরিবর্তন হয়নি।

গতকাল হলমার্ক সোনার গয়নার দাম (Gold Price Today) ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬০০৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬০০৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার গয়নার দামের কোনো পরিবর্তন হয়নি। উল্লেখ্য, বড়দিনের আগে ২৪ ডিসেম্বর সোনার দাম ১৫০ টাকা বাড়লেও ২৩ ডিসেম্বর সোনার দাম কমেছিল ২৭০০ টাকা।

GST এবং TCS বাদে আজকে কলকাতায় রূপোর রেট – রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৪৮৫০ টাকা।খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৪৯৫০ টাকা। ২৫ ডিসেম্বর, সোমবার অর্থাৎ গতকালের তুলনায় আজ কলকাতায় রূপোর দাম (Gold Price Today) পরিবর্তনের পরিসংখ্যান। সোমবার রূপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৪৮৫০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৪৮৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর দাম অপরিবর্তিত।

Savings Account (সেভিংস একাউন্ট)

সোমবার খুচরো রূপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৪৯৫০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৪৯৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর দাম অপরিবর্তিত। উল্লেখ্য, ২৫ ডিসেম্বর অর্থাৎ বড়দিনের উপর দাম অপরিবর্তিত থাকলেও তার আগের দিন ২৪ ডিসেম্বরে রুপোর দাম (Gold Price Today) কমেছিল ৩০০ টাকা। সব মিলিয়ে, বর্ষশেষে কমছে সোনা ও রূপোর দাম।

সোনার দাম আরও কমলো, টানা 5 দিন সবচেয়ে কমে সোনা দেবে মোদী সরকার।

তাই আজ সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো (Gold Price Today) কিনতে। এছাড়াও আপনারা বছরের শেষে বা শুরুতে অনেক নামি দোকানে ভালো মাপের ছাড় পেতে পারবেন সোনার গয়নার (Gold Ornaments) ওপরে। কিন্তু সব দাম জানার পরে তবেই আপনারা যে কোন কিছু কিনতে যাবেন।
Written by Sampriti Bose.

নতুন বছরে পোস্ট অফিস সেভিংস একাউন্ট খুললেই দিচ্ছে বিশেষ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button