Trending News

Gold Rate – সব রেকর্ড ভেঙে দিলো সোনা। পশ্চিমবঙ্গে আজকে সোনার দাম কতটা বাড়ল?

এখন বসন্ত কাল সারা রাজ্য জুড়ে চলছে বিয়ের মরশুম। তবে এরই মাঝে আজ লক্ষ্মীবারে Gold Rate বা সোনার দাম নিয়ে রাজ্যবাসীর জন্য এলো এক দুঃসংবাদ। কারণ কলকাতায় আজ ফের বাড়লো সোনার দাম (Gold Price Today). তবে, কমলো রুপোর দাম। রুপো ক্রেতা ও বিক্রেতাদের জন্য এটি সুসংবাদ বলা যায়। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, সরস্বতী পুজোর দিন থেকেই শুরু হয়েছে ফাল্গুন মাস।

Hallmark 22K 24K 916 BIS Gold Rate Today.

আর ফাল্গুন মাস মানেই বাংলায় চলে বিয়ের মরশুম। এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Gold Jewellery) কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা কেনেন। কিন্তু এর আগে মাঘ মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Rate Increase) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার ফাল্গুন মাসেও পুনরায় বাড়লো সোনার দাম (Gold Rate Increase). কিন্তু কমেছে রুপোর দাম।

Today And Tomorrow Gold Rate In West Bengal

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৫৫৬ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৫৫৬০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৫৪০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৫৪০০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক (Hallmark Gold Rate) সোনার বাটের দাম ১ গ্রামে ৬৫৬০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৫৫৬০ টাকা।

4) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৪৯০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৫০৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা।5) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৫২৫০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৫৪০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা (Gold Rate Today).

6) গতকাল হলমার্ক সোনার গয়নার (Gold Rate In Kolkata) দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬২০০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬২১৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ১৫০ টাকা। উল্লেখ্য, গত ৩ মার্চ ও ৬ মার্চ হলমার্ক সোনার দাম (Gold Rate) বেড়েছে যথাক্রমে ৯৫০ টাকা ও ৮০০ টাকা। তবে, ৪ মার্চ দামের কোন পরিবর্তন হয়নি।

Today And Yesterday Pure Silver Rate In West Bengal

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৫০০০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২২০০ টাকা।
3) বুধবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭২৬০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২১০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম কমেছে ৫০০ টাকা‌।

Loan Repayment (লোন ফেরত দেওয়া)

৪) বুধবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭২৭০০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২২০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম কমেছে ৫০০ টাকা। উল্লেখ্য, ৩ মার্চ ও ৬ মার্চ রুপোর বাটের দাম বেড়েছিল যথাক্রমে ১০০০ টাকা ও ১৩৫০ টাকা। ৪ মার্চ অপরিবর্তিত ছিল রূপোর বাটের দাম (Silver Price And Gold Rate).

টাকা চাইলেই 5 মিনিটে টাকা পাবেন। আধার কার্ড ব্যাংক একাউন্ট থাকলে আর কিছু লাগবে না।

সব মিলিয়ে, বিয়ের এই মরশুমে সোনা ও রূপোর দাম নিয়ে চিন্তায় সকলে। তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে আগ্রহী। কিন্তু কবে এই দাম কমবে সেই সম্পর্কে এখনো পর্যন্ত কিছুই জানা যাচ্ছে না। তাহলে আপনারা বলুন এই 22K & 24K Gold Rate কবে কমতে চলেছে? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Sampriti Bose.

স্টেট ব্যাংকে একাউন্ট থাকলেই পেতে পারেন 5 লাখ টাকা। প্রতিমাসে EMI ও সুদের হার কত জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button