ব্যবসা-বাণিজ্য

Aadhaar Seva Kendra – 30 হাজার টাকা বাড়ি বসে রোজগারের সুযোগ। আধার কার্ডের মাধ্যমে সবাই পাবে।

দেশের অসংখ্য বেকার মানুষদের জন্য এসে গেল এক দারুণ সুখবর। এখন থেকে বিনামূল্যে নিজের Aadhaar Seva Kendra বা আধার সেন্টার খুলে প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন অসংখ্য মানুষ। বর্তমান সময়ে দেশের মানুষদের মধ্যে সবচেয়ে প্রয়োজনীয় নথির মধ্যে অন্যতম হলো আধার কার্ড (UIDAI Aadhaar Card). যে কোনও অফিশিয়াল কাজকর্ম আধার কার্ড ছাড়া অচল।

How To Open Aadhaar Seva Kendra 2024.

ব্যাংকের বিভিন্ন শাখা থেকে টাকা তোলা এবং টাকা রাখার ক্ষেত্রেও রয়েছে আধার কার্ডের গুরুত্বপূর্ণ ভূমিকা। তবে, বায়োমেট্রিক না দিলে আধার কার্ডের মাধ্যমে টাকা তোলা সম্ভব হয় না গ্রাহকদের। কোনো মানুষের যদি বায়োমেট্রিকে গন্ডগোল থাকে তাহলে তাঁকে আধার কার্ড অফিসে ছুটতে হবে। তবে, কোনো আধার সেন্টার (Aadhaar Seva Kendra) থেকেও বায়োমেট্রিক ঠিক করতে পারেন গ্রাহকেরা।

আর ঠিক এই কারণেই ব্যবসা হিসেবে আধার সেন্টার (Aadhaar Seva Kendra) একটি গুরুত্বপূর্ণ স্থান অধিকার করেছে। বর্তমানে নতুন ব্যবসার (Aadhaar Seva Kendra Business Idea) চিন্তাভাবনা করছেন অনেকেই। তাই আধার কার্ডের ফ্রাঞ্চাইজি নিয়ে ব্যবসা করার সুযোগ রয়েছে। যেখানে প্রত্যেক মাসে মোটা টাকা রোজগার হওয়ার সুবিধা মিলছে।

তবে সবার প্রথমে এটা জেনে রাখা দরকার আধার কার্ডের ফ্র্যাঞ্চাইজি (Aadhaar Card Franchise) অনুমতি কিন্তু সবাই পাবেন না। এর জন্য সবার প্রথম দরকার একটি লাইসেন্স। এই লাইসেন্স কিন্তু সহজে পাওয়া যায় না। UIDAI এর অধীনে অনুষ্ঠিত প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়, তারপর অনলাইনে আবেদন (Aadhaar Card Online Apply) করতে হয়।

Aadhaar Seva Kendra Open Important Equipment

1) আইডি স্ক্যানার।
2) কম্পিউটার।
3) ওয়েবক্যাম।
4) চেয়ার টেবিল।

এর জন্য খরচ করতে খুব বেশি প্রয়োজন হবে না অর্থের। ঠিকঠাক ভাবে যদি আধার কেন্দ্র চালানো যায় তাহলে মাসিক ৩০ থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত উপার্জন করা যাবে সহজেই। আর সময়ে সময়ে কেন্দ্রীয় সরকারের তরফে এই আধার কার্ড নিয়ে অনেক ধরণের নিয়মে পরিবর্তন হয় আর এই কারণের জন্য এই ব্যবসা শুরু করলে অনেকটাই লাভবান হবেন সকলে।

How To Apply License For Aadhaar Seva Kendra Franchise

1) লাইসেন্স পাওয়ার জন্য সর্বপ্রথম অফিশিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে।
2) এরপর প্রয়োজনীয় নথিপত্র দিয়ে করতে হবে লগইন।
3) সঠিক আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইনের পর বার হবে একটি নতুন ফর্ম। যেখানে প্রয়োজনীয় সমস্ত নথিপত্র দিতে হবে।
4) আপলোড করতে হবে ছবি সিগনেচার।

5) সাবমিট করতে হবে স্ক্যান করে। এরপর আবেদনকারী কোন ভেনুতে গিয়ে পরীক্ষা দিতে চান সেটি তিনি বাছাই করে নিতে পারবেন।
6) পেমেন্ট অপশনে গিয়ে পেমেন্ট করার পর সামনে বেরিয়ে আসবে একটি রশিদ। যেটি ভবিষ্যতে ব্যবহারের জন্য অবশ্যই প্রিন্ট আউট করে রাখতে হবে।
7) নির্দিষ্ট স্থানে নির্দিষ্ট পরীক্ষা দিয়ে পাস করার পরেই আবেদনকারী পেয়ে যাবেন আধার ফ্র্যাঞ্চাইজির (Aadhaar Seva Kendra) একটি লাইসেন্স।

Which Work You Will Done In Aadhaar Seva Kendra?

1) মোবাইল নম্বর আপডেট।
2) ভুল ঠিকানা সংশোধন।
3) ইমেইল আইডি আপডেট।
4) আধারের ছবি পরিবর্তন।

SBI Amrit Kalash Scheme (স্টেট ব্যাংক অমৃত কলস স্কিম)

5) জন্ম তারিখ।
6) মোবাইল নম্বর সংশোধন।
7) নতুন আধার কার্ড তৈরি

10 গুন মুনাফা নিশ্চিত। বাড়িতে বসে ব্যবসার আইডিয়া। ইচ্ছে থাকলেই উপায় হয়।

Aadhaar Seva Kendra এর মাধ্যমে এই কাজ গুলি করে মাসে ভালো অর্থ ইনকাম করতে চাইলে অতি দ্রুত আধার সেন্টার খুলে ব্যবসা শুরু করার উদ্যোগ গ্রহণ করতে পারেন সকলে। আর আপনারা এই কাজটি নিজেদের বাড়িতে বসে করতে পারবেন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। সঙ্গে থাকুন এউ ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।
Written by Sampriti Bose.

আবেদন করলেই পাবেন 3 কিস্তিতে লাখ টাকার বেশি। এই প্রকল্পে গরীব, মধ্যবিত্তের স্বপ্ন পূরণ। এইভাবে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button