Trending News

Weather Update – এবার গরমের সব রেকর্ড ভাঙবে। চূড়ান্ত সতর্কতা জারি। বাঁচতে হলে কি করবেন?

সারা পৃথিবী জুড়ে দীর্ঘদিন ব্যাপী বেড়েই চলেছে বিশ্ব উষ্ণায়নের মাত্রা (Weather Update). তাপপ্রবাহের কবলে পড়েছে দক্ষিণ আমেরিকার (South America) দেশ গুলিও। ৬২ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে ব্রাজিল (Brazil). বর্তমানে গ্রীষ্মের শুরুতেই রেকর্ড তাপমাত্রায় নাভিশ্বাস উঠেছে ব্রাজিলের নাগরিকদের। দেশটিতে গত এক দশকের মধ্যে সর্বোচ্চ তাপপ্রবাহ ছিল বলে জানিয়েছে আবহাওয়া (Weather Update) কর্তৃপক্ষ।

Weather Update In Summer Season 2024.

গণ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের রাজধানী রিও ডি জেনেরিওতে সকালে ৪২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড থাকছে। দেশটির আবহাওয়া দফতর বলেছে, মানুষ যে উত্তাপ অনুভব করছে তার বিচারে ফিলস লাইক টেম্পারেচার ৬২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস (Weather Update) ছাড়িয়ে গেছে। প্রতিবেদনে আরও বলা হয়, তীব্র গরমের কারণে রিও ডি জেনেরিওতে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন।

এই পরিস্থিতিতে বন্ধ ঘোষণা করা হয়েছে স্কুল, কলেজ ও বেশ কিছু অফিস। তীব্র গরম থেকে বাঁচতে শত শত মানুষ ভিড় জমিয়েছেন কোপাকাবানা ও ইপানেমা সমুদ্র সৈকতে। আবহাওয়াবিদেরা বলছেন, শুধু আবহাওয়া অফিসের রেকর্ড করা তাপমাত্রা দিয়ে গরমের তীব্রতা (Weather Update) বিচার করলে হবে না। এর সঙ্গে আদ্রতাসহ বেশ কিছু জিনিস বিবেচনায় নিতে হবে।

সে সব জিনিস বিবেচনায় নিলে রিও ডি জেনেরিওর মানুষ এখন প্রায় সাড়ে ৬২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভব করছে। ব্রাজিলের একদিক তীব্র তাপে পুড়ে গেলেও দেশের দক্ষিণাঞ্চল ভারী বৃষ্টিপাতে বিপর্যস্ত। দেশটির আবহাওয়া সংস্থা মেটসুল জানিয়েছে, আগামী সপ্তাহটি দক্ষিণাঞ্চলের জন্য বেশ ঝুঁকিপূর্ণ। কারণ সপ্তাহ জুড়েই তীব্র ঝড় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

School Timing (স্কুলের সময় পরিবর্তন)

আর এই Weather Update বা অবহাওয়ার ভবিষ্যৎবাণী শুধুমাত্র ব্রাজিলের জন্যই নয়। বিশ্বের সকল দেশে এই ধরণের সমস্যা দেখা দিতে পারে বলে মনে করছেন অনেকে। আম ভারতেও এবারে ধীরে ধীরে গরমের ঝলকানি বেড়েই চলেছে। একদিকে ভোটের উত্তাপ আর এক দিকে পরিবেশের চক রাঙ্গানি। আর এই পরিবেশে নিজেদের সুরক্ষিত রাখার জন্য জল খান, কাপড় দিয়ে মুখ ধাকুন, ORS এর ব্যবহার করুন।

31 মার্চ থেকে বন্ধ হচ্ছে স্টেট ব্যাংকের 2 স্কীম। টাকা ডবল করার শেষ সুযোগ।

এমতাবস্থায় ব্রাজিলের এই মাত্রাতিরিক্ত তাপপ্রবাহের কারণ জানতে উদ্যোগী হয়েছেন পরিবেশবিদরা। আর ভারতের তথা পশ্চিমবঙ্গের Weather Update বা আবহাওয়ার খবর নিয়ে সকলেই চিন্তিত রয়েছেন। এবারে দেখার অপেক্ষা যে আগামীদিনে এই নিয়ে কি তথ্য উঠে আসে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

আবেদন করলেই পাবেন 3 কিস্তিতে লাখ টাকার বেশি। এই প্রকল্পে গরীব, মধ্যবিত্তের স্বপ্ন পূরণ। এইভাবে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button