পড়াশোনা

School Timing – পশ্চিমবঙ্গের স্কুলে ছুটির সময় এগিয়ে এলো। কাদের জন্য এই সুবিধা ঘোষণা?

এবার সামনে এলো ছাত্র ছাত্রী ও শিক্ষকদের জন্য গুরুত্বপূর্ণ আপডেট। এখন থেকে এগিয়ে এলো School Timing বা স্কুলের ছুটির সময়। এতে মূলত উপকৃত হতে চলেছেন রাজ্যের অসংখ্য শিক্ষক অশিক্ষক কর্মচারীরা!! কিন্তু কারা এই ছুটি পাবে? রাজ্যের অসংখ্য স্কুল শিক্ষক ও অশিক্ষক কর্মীদের জন্য দীর্ঘদিন ব্যাপী ছুটির সময় এগিয়ে নিয়ে এলো সরকার। নবান্নের নির্দেশে সম্প্রতি এরূপ বিশেষ বিজ্ঞপ্তি জারি করলো পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE).

West Bengal School Timing Change.

এদিন সাংবাদিক বৈঠকে পর্ষদ সভাপতি রামানুজ গাঙ্গুলি জানিয়েছেন, এখন থেকে নির্ধারিত সময়ের আগেই স্কুল ছুটি নিতে পারেন শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা। সাধারণত বিদ্যালয় প্রাঙ্গণ ছুটি হওয়ার আগে, ৩টা ৩০ মিনিট থেকেই বিদ্যালয় ছেড়ে যেতে পারবেন তারা। তবে মধ্যশিক্ষা পর্ষদের তরফে জারি করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকল শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা এই ছুটির (School Timing) সুযোগ সুবিধা পাবেন না।

কেবল ইসলাম ধর্মাবলম্বী মুসলিম সম্প্রদায়ের শিক্ষক ও অশিক্ষক কর্মীরা এই বাড়তি ছুটির সুবিধা পাবেন। রমজান মাস উপলক্ষ্যে রোজা পালনের জন্য স্কুল ছুটির নির্দিষ্ট সময়ের (School Timing) আগেই ছুটি নিয়ে বেরিয়ে যেতে পারবেন সংশ্লিষ্ট শিক্ষক ও শিক্ষা কর্মীরা। প্রসঙ্গত উল্লেখ্য, দিনের রোজার (Ramzan) উপোস ভঙ্গন করে সন্ধ্যেবেলায় ইফতারে যোগ দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

Colgate Scholarship (কোলগেট স্কলারশিপ)

তবে কোনো মুসলিম শিক্ষক তথা শিক্ষা কর্মীরা না চাইলে তারা আগে ছুটি (School Timing) নাও নিতে পারেন এবং অন্যান্য শিক্ষক শিক্ষিকা ও অশিক্ষক কর্মীদের বেলায় নির্ধারিত ছুটির সময়েই বিদ্যালয় ছুটি হবে। নতুন এই সিদ্ধান্তের ফলে রমজান মাসে দারুণ খুশি হয়েছেন রাজ্যের কয়েক হাজার বা লক্ষাধিক মুসলিম শিক্ষক অশিক্ষক মন্ডলী।

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2024. কবে প্রকাশ হবে? তারিখ সম্পর্কে জেনে নিন।

কিন্তু এই ছুটি শুধুমাত্র সকল মুসলিম শিক্ষক ও শিক্ষাকর্মীদের জন্যই ঘোষণা করা হয়েছে। আর এই সুবিধা শুধুমাত্র রমজান মাস চলাকালীন পাওয়া জাবেম আর এই রমজান মাস শেষ হয়ে গেলে আবার পুনরায় সকলকে পুরনো সকল নিয়ম মেনে চলতে হবে। এই School Timing সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।
Written by Sampriti Bose.

আজ থেকে টাটা স্কলারশিপের টাকা একাউন্টে ঢুকবে। কারা টাকা পেলেন? নতুন আবেদন কিভাবে করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button