ব্যাংকিং

Zero Balance Savings Account – সেরা জিরো ব্যাল্যান্স সেভিংস একাউন্ট কোন ব্যাংকের? আগে জেনে একাউন্ট খুলুন।

বর্তমানে প্রত্যেক ভারতীয় ব্যাংক একাউন্ট (Zero Balance Savings Account) রয়েছে। করার পাশাপাশি টাকার সঞ্চয় করার দিকেও মন দেন। তবে অনেকেই কিভাবে টাকা সঞ্চয় করবে বুঝতে পারেন না। সেভিংস একাউন্ট খোলার দিকে। একাউন্ট ছাড়াও বর্তমানে ব্যাংকে বেশ কয়েকটি জনপ্রিয় একাউন্ট রয়েছে। সেভিংস একাউন্ট (Savings Account), কারেন্ট একাউন্ট (Current Account), স্যালারি একাউন্ট (Salary Account), জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট (Zero Balance Savings Account), মাইনর একাউন্ট (Minor Account).

SBI PNB BOB Zero Balance Savings Account Benefits.

জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট বা Zero Balance Savings Account এর ক্ষেত্রে ব্যাংক থেকে কোন রকমের চার্জ কাটা হয় না এবং পরবর্তীতেও যদি কেউ একাউন্টে নূন্যতম ব্যালেন্স (Minimum Balance) না রাখেন সেক্ষেত্রেও কোন রকম চার্জ কাটা হয় না। তাই এটি খুব জনপ্রিয়। আর এই একাউন্ট শুধুমাত্র দেশের সকল গরীব মানুষদের ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে যুক্ত করার জন্য বানানো হয়েছে।

New Govt Scheme (নতুন সরকারি প্রকল্প)

Best Zero Balance Savings Account For Indians

ভারতীয়দের জন্য সেরা জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট গুলি হল – Indusind Zero Balance Savings Account, IDFC জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট, RBL জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট, স্ট্যান্ডার্ড চার্টার্ড জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট, কোটাক মাহিন্দ্রা জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট, এক্সিস ব্যাংক জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট, ICICI ব্যাংক জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট, YES ব্যাংক জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট।

টাকা ডবল করার স্কিম। স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য দারুণ সুখবর।

Zero Balance Savings Account Interest Rate

RBL ব্যাংক থেকে ডিজিটাল সেভিংস একাউন্টে (Digital Savings Account) সুদ দেওয়া হয় ৭ শতাংশ। IDFC ব্যাংক থেকে BSBDA একাউন্টে ৬.৭৫ শতাংশ, Indusind Bank ইন্দাস স্মল সেভিংস একাউন্ট এ ৪ শতাংশ, এক্সিস ব্যাঙ্ক বেসিক সেভিংস একাউন্টে ৪ শতাংশ, কোটাক মহিন্দ্রা ব্যাংক ৮১১ ৩.৫০ শতাংশ, HDFC Bank বেসিক সেভিংস ব্যাংক ডিপোজিট একাউন্টে ৩ শতাংশ।

স্ট্যান্ডার্ড চার্টার্ড একাউন্ট বেসিক ব্যাংকিং একাউন্ট ২.৭৫ শতাংশ, SBI বেসিক সেভিংস ব্যাংক ডিপোজিট একাউন্ট ২.৭০ শতাংশ হারে সুদ দেওয়া হয়ে থাকে। আর আপনারা যে কোন ধরনের ব্যাংকে নিজেদের সেভিংস একাউন্ট খুলতে পারবেন। সকল ব্যাংকের এই একাউন্টটির সুবিধা কম বেশি একই ধরণের।
Written By Tithi Adak.

টাকার দরকার হলে কারোর কাছে হাত পাতবেন না। আধার কার্ড থাকতে কোন চিন্তাই নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button