সরকারি প্রকল্প

New Govt Scheme – 10000 টাকা দেবে পশ্চিমবঙ্গ সরকার। মাধ্যমিক পাশ করলেই আবেদন।

আর নেই কোনও চিন্তা। এবার পশ্চিমবঙ্গ সরকারের (New Govt Scheme) উদ্যোগে এরা পাবে একেবারে কড় করে দশ হাজার টাকা! তবে কিসের জন্য পাবে? জানেন! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) ক্ষমতায় আসার পর থেকেই সাধারণ মানুষের জন্য একের পর এক নতুন প্রকল্পের সূচনা করেছিলেন। মহিলাদের পাশে দাঁড়াতে কখনো লক্ষ্মীর ভাণ্ডারের (Lakshmir Bhandar) মতো প্রকল্প আবার যুবকদের পাশে দাঁড়াতে কখনো শুরু করেছিলেন যুবশ্রীর মতো প্রকল্প (Government Of West Bengal).

New Govt Scheme For Buy Free Smartphone.

ঠিক একইভাবে করোনা লক ডাউনের সময় তিনি পড়ুয়াদের কথা চিন্তা করেও একটি প্রকল্পের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন সবার। লক ডাউনের মতো পরিস্থিতিতে যখন প্রত্যেকে বসেছিলেন ঘরের মধ্যে খুব স্বাভাবিকভাবে সেই সময় পড়াশোনা একবারে লাটে উঠে গিয়েছিল (New Govt Scheme). ফোন হয়ে গিয়েছিল একমাত্র মাধ্যম। অন্য দিকে পশ্চিমবঙ্গে এমন কিছু জায়গা রয়েছে যেখানে মানুষ দিন আনি দিন খাই। তাদের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চালু করেছিলেন পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে তরুণের স্বপ্নপূরণ প্রকল্প।

SBI Scheme (স্টেট ব্যাংকের স্কিম)

Taruner Swapna New Govt Scheme

এই প্রকল্প অনুযায়ী স্কুলের পড়ুয়ারা প্রত্যেক বছর পেয়ে যান ১০ হাজার টাকা। এই প্রকল্প চালু করার মূল উদ্দেশ্য ছিল শিক্ষার্থীরা যাতে পড়াশুনাতে প্রযুক্তির সাহায্যে ভালবাসে। এই প্রকল্পের (New Govt Scheme) টাকায় পড়ুয়ারা যাতে ট্যাব পার্সোনাল কম্পিউটার কিংবা স্মার্টফোন কিনতে পারেন সেই দিকেই নজর রেখেছিলেন রাজ্য সরকার (State Government).

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর। 10 নম্বর দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

Who Will Get New Govt Scheme Money

প্রকল্পের টাকা আগে দেওয়া হতো একাদশ ও দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের। ঘোষণা করা হয়েছে যে সমস্ত পরিবারের মাধ্যমিক পাস করে যাবেন তারাই এই প্রকল্পের টাকা পেয়ে যাবেন। তরুণের স্বপ্নপূরণ প্রকল্পের টাকা পাওয়ার জন্য অতি অবশ্যই পাস করতে হবে মাধ্যমিক পরীক্ষায়। হবে একাদশ শ্রেণিতে ভর্তির। এরপর সমস্ত নথি এবং মাধ্যমিকের এডমিট কার্ড জমা দিয়ে দিতে হবে।
Written By Tithi Adak.

5 লাখ টাকা দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। টাকা পেতে কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button