Trending News

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম অনেকটাই কমবে, কেন্দ্রের ঘোষণায় বড় ইঙ্গিত।

চাল, ডাল থেকে সবজি, মাছ, মাংসের দাম আকাশ ছোঁয়া হয়েছে এবং এরই মধ্যে LPG Gas Price বা রান্নার গ্যাসের দামও লাগাতার বৃদ্ধি পাচ্ছে। আর এই দুইয়ের যাঁতাকলে পরে মধ্যবিত্তের নাজেহাল অবস্থা, কিন্তু রান্নার গ্যাস এর দাম কমানো নিয়ে কোন প্রকারের আপডেট সরকারের তরফে জানতে পাওয়া যাচ্ছে না। আর এই নিয়ে নানান প্রশ্ন বানে জর্জরিত হতে হচ্ছে কেন্দ্রীয় সরকারকে (Government Of India). আর আগামী বছরে লোকসভা ভোটের আগে এই নিয়ে চাপে সরকার।

LPG Gas Price Update.

সমগ্র বিশ্ব তথা আমাদের দেশে মূল্যবৃদ্ধি চরমে উঠেছে, এই পরিস্থিতিতে LPG Gas Price অর্থাৎ রান্নার গ্যাসের দামও দিন প্রতিদিন আকাশ ছোঁয়া হয়ে যাচ্ছে বলে মনে করছেন অনেকে। শুধুমাত্র এই রান্নার গ্যাসই (Cooking Gas) নয় এরই সঙ্গে আরও সমস্ত প্রকারের খাদ্য সামগ্রীর দাম (Food Price Increase) অনেক বৃদ্ধি পেয়েছে। কিছু বিশেষজ্ঞদের মত অনুসারে এই দাম ভবিষ্যতে আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে সকল মধ্যবিত্তদের মধ্যে একটাই চিন্তা এই রান্নার গ্যাস এর দাম কবে নিয়ন্ত্রণে আসবে?

কিন্তু দেশবাসীকে এই সমস্যা থেকে মুক্তি দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের তরফে গ্যাসের ভর্তুকি বা LPG Subsidy নিয়ে কিছু সুবিধা দেওয়া হয়েছে। কিন্তু এই সুবিধা শুধুমাত্র আমাদের দেশের সকল মহিলাদেরকেই দেওয়া হবে বলে জানানো হয়েছে। বছরে ১২ টি সিলিন্ডারের ওপরে ২০০ টাকা পর্যন্ত ভর্তুকি দেওয়া হবে বলে জানানো হয়েছে। আর এই কথা কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী হরদিপ সিং পুরী বিগত কিছু দিন আগে একটি অনুষ্ঠানেও ঘোষণা করেছিলেন।

এছাড়াও তিনি LPG Gas Price নিয়ে আরও এক গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন এই গ্যাসের দাম কমানো নিয়ে। তিনি বলেন যে সব কিছু ঠিক ঠাক থাকলে আগামী কিছু দিনের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা কেন্দ্রীয় সরকারের তরফে এই গ্যাসের দাম কমানো নিয়ে বড় কোন ঘোষণা করা হতে চলেছে এবং এই নিয়ে শেষে মুহূর্তের আলোচনাও করা হচ্ছে।

SIM Card (সিম কার্ড)

কিন্তু এই ভর্তুকি (Give Up LPG Subsidy) সেই সকল মহিলারাই পাবেন যাদের উজ্জ্বলা যোজনা প্রকল্পে (Ujjwala Yojana) নিজেদের নাম অন্তর্ভুক্ত করা আছে। ২০১৬ সালে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফে এই প্রকল্পের সূত্রপাত করা হয়। এর ফলে আমাদের দেশের কয়েক কোটি মহিলারা উপকৃত হয়েছেন এবং এই সংখ্যা আগামী দিনে আরও বৃদ্ধি পাবে বলে মনে করছেন অনেক আর্থিক বিশেষজ্ঞরা (My LPG Subsidy).

JIO 5G – দেশজুড়ে 5G পরিষেবা নিয়ে জিওর বড় ঘোষণা, নতুন রিচার্জ প্ল্যান দেখুন।

এই প্রকল্পের অন্তর্গত দেশের প্রায় ১০ কোটির কাছাকাছি মহিলারা এই সুবিধা পান (LPG Subsidy Check). কিন্তু এই সুবিধা দেশের সকল নাগরিকদের জন্য নয় বলে জানা যাচ্ছে। কিন্তু এই LPG Subsidy Status নিয়ে অনেক আর্থিক বিশেষজ্ঞরা বলছেন, এই সিদ্ধান্তের ফলে দেশের বিরাট একটা জনসংখ্যার মানুষেরা উপকৃত হবেন এবং LPG Gas Price নিয়ে ভোটের আগে সরকারের তরফে ঠিক কি সিদ্ধান্ত নেওয়া হয় সেই দিকেই তাকিয়ে সকলে।

Jadavpur Ragging Case – অবশেষে র‍্যাগিং বন্ধে কড়া পদক্ষেপ রাজ‍্য সরকারের, কলেজ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button