Trending News

Bharat Rice – চাল ও আটার দাম কমে গেল। কমদামে আপনি কিভাবে পাবেন?

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম ক্রমশ বেড়েই যাচ্ছে (Bharat Rice). জার ফলে মধ্যবিত্ত মানুষদের বাজারে গিয়ে জিনিস কিনতে গেলে হিমসিম খেতে হচ্ছে। সাধারন মানুষদের সংসার খরচ ক্রমে বেড়েই যাচ্ছে। দুই বেলা দুই মুঠো পেট ভরে খাবার খাওয়াও দুষ্কর হয়ে উঠেছে। তবে এবার এই সব নিত্য প্রয়োজনীয় জিনিস যাতে কম মূল্যে সাধারন মানুষ কিনতে পারে তার ব্যবস্থা করল কেন্দ্র সরকার (Government Of India).

Buy Bharat Rice & Atta Online.

রেশন ব্যবস্থার মাধ্যমে যে চাল ও আটা দেওয়া হয় মানুষদের সেই খাদ্য সামগ্রীর গুণগত (Bharat Rice) মান নিয়ে অনেক অভিযোগ। এই দিকে খুচরা বাজারে এই সব নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে যাওয়ায় সাধারন মানুষ অনেকেই তা কিনতে পারে না। তাই এই পরিস্থিতি সামাল দিতে বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণ আনতে সিদ্ধান্ত নিয়েছে সরকার।

দেশের নিম্ন মধ্যবিত্তদের স্বস্তি দিতে বাজারে কম দামে চাল, ডাল, আটা বিক্রি করবে কেন্দ্র সরকার (Bharat Rice). আর সেই জিনিসপত্র নিতে বাজারে যেতে হবে না রেল স্টেশনে গেলেই পেয়ে যাবেন এই সব জিনিস। আপনারা হয়তো ভাবছেন কিভাবে হবে এই কাজ? তাহলে প্রতিবেদনটি ভালো করে পড়ুন। কেন্দ্রীয় সরকার ভারত আটা মাত্র 27.50 টাকায় (Bharat Rice) বিক্রি করা শুরু করেছে।

200 টি মোবাইল ভ্যান রাস্তায় নামান হয়েছে। এছাড়া 2 হাজার স্থায়ী দোকানে ভারত ব্র্যান্ডে এই সব মুদিখানার সামগ্রী কম দামে (Bharat Rice) কিনতে পাওয়া যাবে। বিভিন্ন রেল স্টেশনে মোবাইল ভ্যান করে প্ল্যাটফর্মে এই চাল, আটা, ডাল কম দামে বিক্রি করা হবে। বর্তমানে বাজারে 1 কেজি ব্র্যান্ডেড আটার দাম 40 থেকে 45 টাকা। আর খোলা আটার দাম 30 থেকে 32 টাকা।

সেখানে কেন্দ্র সরকার ভর্তুকি দিয়ে তাদের ভারত ব্র্যান্ডের আটা (Bharat Atta) বিক্রি করবে 27.50 টাকায়। এতে উপকৃত হবেন সাধারন মানুষ। এছাড়া ভারত ডাল বিক্রি করা হচ্ছে 60 টাকা কেজি দরে। কেউ যদি বেশি পরিমানে ডাল কেনেন তাহলে 55 টাকায় কেজি পেয়ে যাবেন। আর এবার সাধারন মানুষদের আরো খুশি করতে স্বস্তি দিতে ভারত চাল (Bharat Rice) বিক্রি করছে সরকার।

Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার)

কয়েক বছর আগে যে চাল 30 টাকা কেজি দরে বিক্রি হত সেই চাল বিক্রি হচ্ছে 45 থেকে 50 টাকায়। এই পরিস্থিতিতে গরিব ও মধ্যবিত্ত মানুষ গুলো বাজার থেকে চাল কিনে খেতেও পাচ্ছেন না। তাই কেন্দ্র সরকার 25 টাকা কেজি দরে ভারত চাল (Bharat Rice) বিক্রি করছে। ইতিমধ্যেই এই চাল বিক্রি শুরুও হয়ে গিয়েছে। দেশের বাজারে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতেই ভর্তুকি যুক্ত হারে সে গুলি বিক্রির ব্যবস্থা করেছে সরকার।

নতুন রেশন কার্ড বানানো এখন আরও সহজ। সম্পূর্ণ আবেদন পদ্ধতি জানুন।

এই জন্য সরকার দুটি সংস্থা NAFED ও NCCF কে নির্দেশ দিয়েছে 21.50 টাকা কেজি দরে গম বিক্রি করতে। তারাই সেই গম থেকে প্রস্তুত আটা 27.50 টাকা দরে দেশের আমজনতার জন্য বিক্রি করা শুরু করেছে। একই অবস্থা চাল ও ডালের ক্ষেত্রে। আর এই সকল খাদ্যদ্রব্য (Bharat Rice) কম দামে পাওয়ার ফলে দেশের মানুষদের খুবই সুবিধা হতে চলেছে।
Written By Tithi Adak.

ই শ্রম কার্ডে টাকা ঢোকা শুরু হল। সকলে পাচ্ছে 3000 টাকা। আপনি কি পেলেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button