স্কলারশিপ

Colgate Scholarship – হোলি উপলক্ষে পড়ুয়াদের জন্য নতুন স্কলারশিপ শুরু। কারা পাবে? কিভাবে আবেদন করবেন?

দেশের অসংখ্য পড়ুয়াদের জন্য এসে গেল এক দারুণ সুখবর। এখন থেকে তাদের জন্য চালু হতে চলেছে Colgate Scholarship বা কোলগেট স্কলারশিপ। এই স্কলারশিপে ৭৫০০০ টাকা স্কলারশিপ পাবেন পড়ুয়ারা। মূলত কোলগেট স্কলারশিপ শুধুমাত্র একটি আর্থিক সাহায্যমূলক প্রোগ্রাম নয়, এটি শিক্ষার্থীদের জন্য এক প্রকার আশার আলো। Colgate Scholarship সমস্ত শ্রেণী, স্ট্রীম এবং অঞ্চলের আবেদনকারীদের স্বাগত জানায়।

Colgate Scholarship Online Apply.

এটি স্কুল এবং স্নাতক স্তরে তাদের শিক্ষাগত লক্ষ্যগুলিকে পূরণ করতে সাহায্য করে। এই স্কলারশিপ এর মূল লক্ষ্য হল শিক্ষার্থীরা যাতে তাদের স্বপ্ন অর্জন করতে পারে সেদিকে সহায়তা করা। কোলগেট বিভিন্ন স্কলারশিপ প্রোগ্রামের আয়োজন করে। তার একটি সাধারণ তালিকা হল একাদশ শ্রেণীর জন্য কিপ ইন্ডিয়া স্মাইলিং ফাউন্ডেশনাল স্কলারশিপ প্রোগ্রাম ৩ বছরের স্নাতক।

ডিপ্লোমা কোর্সের জন্য কিপ ইন্ডিয়া স্মাইলিং ফাউন্ডেশনাল স্কলারশিপ প্রোগ্রাম বিডিএস বা ইঞ্জিনিয়ারিং কোর্সের জন্য কিপ ইন্ডিয়া স্মাইলিং ফাউন্ডেশনাল স্কলারশিপ প্রোগ্রাম। এটি ১ বছরের বৃত্তিমূলক কোর্সের জন্য কিপ ইন্ডিয়া স্মাইলিং ফাউন্ডেশনাল স্কলারশিপ (Keep India Smiling Scholarship) প্রোগ্রাম ক্রীড়াবিদদের জন্য কিপ ইন্ডিয়া স্মাইলিং ফাউন্ডেশনাল স্কলারশিপ প্রোগ্রাম। এই Colgate Scholarship ৭৫০০০ টাকা পর্যন্ত পাওয়া যায়।

Who Will Apply For Colgate Scholarship

1) যারা জন্মসূত্রে ভারতে জন্মগ্রহণ ও ভারতেই বসবাস করছেন।
2) যে সমস্ত ছাত্র ছাত্রীরা ৬০% নম্বর পেয়ে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাশ করে স্নাতকে নথিভুক্ত হয়েছে বা ডিপ্লোমা করছে।
3) যারা খেলাধুলার সাথে যুক্ত।

4) জেলা স্তরে খেলে যারা প্রথম দশে, রাজ্যে প্রথম ৫০০ তে এবং ন্যাশনালে প্রথম ১০০০ এ নাম করেছে।
5) যারা সমাজ সেবামূলক নানান কাজ করে থাকেন।
6) যাদের পরিবারের সারা বছরের আয় ২ লক্ষ থেকে ৫ লক্ষের মধ্যে।

Colgate Scholarship Selection Process

কোলগেট স্কলারশিপের জন্য নির্বাচন প্রক্রিয়া নির্দিষ্ট স্কলারশিপ (Scholarship 2024) প্রোগ্রাম এবং প্রতিষ্ঠানের নির্দেশিকার উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। সাধারণ নির্বাচন প্রক্রিয়ার একটি সাধারণ ওভারভিউ এর মধ্যে রয়েছেন। আর এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

Colgate Scholarship Online Apply Process

1) প্রথমে কোলগেট এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
2) ওয়েবসাইটে ঢোকার পর মোবাইল নম্বর ও ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।
3) রেজিস্ট্রেশন হয়ে গেলেই মোবাইল নম্বর ও পাসওয়ার্ড দিয়ে ওয়েবসাইটে লগ ইন করা যাবে।

4) লগ ইনের পর আবেদনকারী কোন বিভাগে আবেদন করতে চান সেখানে ক্লিক করলে আবেদনপত্রটি খুলে যাবে। এতে তার নাম, ইমেল ঠিকানা, মোবাইল নম্বর, একাডেমিক বিবরণ এবং অতিরিক্ত প্রয়োজনীয় তথ্য অন্তর্ভুক্ত রয়েছে।
5) সমস্ত তথ্য সঠিক এবং আপ-টু-ডেট কিনা তা যাচাই করে নিতে হবে একবার। অনলাইন পোর্টালের মাধ্যমে তার পূরণ করা আবেদনপত্রটি জমা দিতে হবে। জমা দেওয়ার পরে, আবেদন হয়েছে কিনা তার জন্য ইমেল পেতে পারেন আবেদনকারী।

Aadhaar Seva Kendra (আধার সেবা কেন্দ্র)

Colgate Scholarship Some Important Tips For Apply

কোনো পড়ুয়া কোন স্কলারশিপের জন্য যোগ্য তা যাচাই করতে হবে এবং কোলগেট স্কলারশিপের শেষ তারিখের আগে আবেদন ফর্মটি পূরণ করতে হবে। আবেদনপত্রের জন্য শিক্ষার্থীদের ব্যক্তিগত তথ্য, একাডেমিক ট্রান্সক্রিপ্ট এবং অন্যান্য সহায়ক নথি প্রদান করতে হবে। একটি রিভিউ কমিটি বা প্যানেল সময়সীমার মধ্যে জমা দেওয়া আবেদন গুলি মূল্যায়ন করতে হবে।

টাকার দরকার হলেই দেবে SBI. আধার কার্ড থাকলে এখনই আবেদন করুন।

আবেদনের মূল্যায়নের উপর ভিত্তি করে, রিভিউ কমিটি প্রার্থীদের বাছাই করে। Colgate Scholarship আবেদন অনলাইনে পূরণ করার সময়, আপনাকে অবশ্যই আবেদনের নির্দেশিকা এবং সময় সীমা সাবধানে অনুসরণ করতে হবে। তাই আর দেরি না করে ইচ্ছুক পড়ুয়াদের অতি শীঘ্রই এই কোলগেট স্কলারশিপের (Colgate Scholarship) জন্য আবেদন করা উচিত।
Written by Sampriti Bose.

স্কুল কলেজ পড়ুয়াদের টাকা দিচ্ছে PNB ব্যাংক। স্কলারশিপের টাকা পেতে এইভাবে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button