Trending News

LPG Gas Cylinder – ফ্রিতে 10টি রান্নার গ্যাস সিলিন্ডার দেবে তৃণমূল সরকার। কারা ও কিভাবে পাবেন?

সামনের লোকসভা নির্বাচনকে সামনে রেখে একের পর এক ঘোষণা (LPG Gas Cylinder) করে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi). রান্নার গ্যাস বর্তমানে গৃহস্থালীদের কাছে অত্যন্ত প্রয়োজনীয় একটি জিনিস হয়ে উঠেছে। প্রত্যেকের বাড়িতেই রান্নার গ্যাস (Liquefied Petroleum Gas) ছাড়া বর্তমানে আর রান্না হয় না।

Free LPG Gas Cylinder Provide By TMC.

দীর্ঘদিন ধরে কেন্দ্র সরকারের তরফ থেকে বাড়ি বাড়ি গ্যাস সিলিন্ডার পৌঁছে দেওয়ার জন্য ইতিমধ্যেই বিভিন্ন ধরণের প্রয়াস চলছে। বাড়িতে বাড়িতে রান্নার গ্যাস সিলিন্ডার পৌঁছে দেওয়ার জন্য কেন্দ্র সরকারের পক্ষ থেকে শুরু করা হয়েছিল উজ্জ্বলা যোজনা প্রকল্প (PM Ujjwala Yojana). এখানে সস্তায় মানুষকে গ্যাস সিলিন্ডার (LPG Gas Cylinder) দেওয়া হয়ে থাকে। এমনকি এখানে দেওয়া হয় ভর্তুকি (LPG Gas Subsidy).

এবার উজ্জ্বলা প্রকল্প (PM Ujjwala Yojana) অতীত! রাজ্যের পক্ষ থেকে সম্প্রতি সামনে আনা হয়েছে এমন এক ঘোষণা, যা শুনলে রীতিমতো আনন্দে লাফিয়ে উঠবেন আপনি। বুধবারে তৃণমূলের (TMC) তরফ থেকে প্রকাশ্যে আনা হয়েছে নির্বাচনী ইশতেহার (TMC Manifesto 2024). এখানে প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি LPG Gas Cylinder নিয়েও একাধিক ভাবনা ভেবেছে তৃণমূল। এখানে উল্লেখ করা হয়েছে দশটি করে গ্যাস সিলিন্ডার দেওয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে।

যার জন্য একটি টাকাও খরচ করতে হবে না কাউকে। যে সমস্ত মানুষেরা রয়েছেন বিপিএল (BPL Ration Card) তালিকাভুক্ত তারা এই সুযোগ পেয়ে যাবেন। শুধু এই সকল মানুষদের এই সুযোগ দেওয়া হবে। যেই দিন ইন্ডিয়া জোট সরকার করা হবে সেই দিন থেকেই এই প্রতিশ্রুতি কার্যকর হয়ে যাবে (LPG Gas Cylinder). এছাড়াও উল্লেখযোগ্য যে প্রতিশ্রুতি গুলো দেওয়া হয়েছে এই দিন সেই অনুযায়ী দেখা যাচ্ছে।

Yuvasree Prakalpa (যুবশ্রী প্রকল্প)

সমস্ত রেশন হোল্ডারদের ৫ কেজি করে বিন্যামূল্যে রেশন, রান্নার গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder) দাম কমানো এবং ১০টি বিনামূল্যে সিলিন্ডার, পেট্রোল ডিজেলের দাম কমানো, বার্ধক্য ভাতার পরিমাণ বৃদ্ধি করা, দেশের সমস্ত দরিদ্র পরিবারদের জন্য পাকা বাড়ি নিশ্চিত করা, দেশের সমস্ত জব কার্ড হোল্ডারদের ১০০ দিনের কাজ খুব ভালোভাবে নিশ্চিত করা এবং নূন্যতম মজুরি ৪০০ টাকা করে দেওয়া ইত্যাদি এখানে উল্লেখ করা হয়েছে।

রেশন কার্ড গ্রাহকদের জন্য বড় খবর। না জানলে এই সুবিধা থেকে বঞ্চিত হবেন।

একুশের লোকসভা নির্বাচন অনুযায়ী তৃণমূলের তুরুপের তাস প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডার নিয়েও নানা রকম প্রতিশ্রুতি দেওয়া হয়েছে সাধারণ মানুষকে। যেখানে প্রত্যেক মহিলার হাতে তুলে দেওয়া হবে অর্থ। আগে এই প্রকল্পের আওতায় ৫০০ টাকা করে দেওয়া হল এখন এই প্রকল্পে হাজার টাকা করে দেওয়া হবে। আর LPG Gas Cylinder নিয়ে এই ঘোষণার ফলে অনেকেরই সুবিধা হতে চলেছে।
Written By Tithi Adak.

এবার বিদ্যুৎ বিল ও রান্নার গ্যাস বুকিংয়ের খরচ বাড়তে চলেছে। এই সকল গ্রাহকদের মাথায় হাত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button