Trending News

LPG Gas – বিনামূল্যে রান্নার গ্যাস দেওয়া হবে মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা। নভেম্বর থেকে সবাই পাবেন।

বিনামূল্যে রান্নার গ্যাস (LPG Gas) দেওয়া হবে সকল রাজ্যবাসীকে সাফ জানিয়ে দেওয়া হল রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে। পুজো মিটতেই এবারে রাজ্যের সকল সাধারণ ও গরিব নাগরিকদের জন্য বড় ঘোষণা হল। আগামী নভেম্বর মাসেই সকল নাগরিকরা এই ঘোষণার সুবিধা পাবেন বলে মনে করছেন অনেক বিশেষজ্ঞরা। আর এর ফলে কোটি কোটি মানুষের খুবই সুবিধা হতে চলেছে। কারা ও কিভাবে এই সুবিধা পাবে সেই সম্পর্কে জেনে নেওয়া যাক।

Free LPG Gas Cylinder Given By Chief Minister Of UttarPradesh.

এবার দীপাবলিতে উজ্জ্বলা যোজনার আওতায় দেওয়া গ্যাস সিলিন্ডারধারীদের বিনামূল্যে সিলিন্ডার (LPG Gas) দেওয়ার কথা ঘোষণা করলেন উত্তরপ্রদেশের যোগী সরকার। মূলত দেড় বছর আগে উওরপ্রদেশের বিধানসভা নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি রাখতেই উৎসবের মরসুমে এই বিরাট ঘোষণা করলেন উওরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দীপাবলিতে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পাওয়ার ঘোষণায় অত্যন্ত খুশি হয়েছেন উওরপ্রদেশের উজ্জ্বলা যোজনার আওতাভুক্ত সাধারণ মানুষেরা।

দেশজুড়ে উৎসবের মরসুমে সকলেই দুর্গাপুজো, নবরাত্রি ও আসন্ন দীপাবলির আনন্দে মেতে উঠেছেন। কিন্তু, উৎসবের আবহে আনন্দের মাঝেও মুদ্রাস্ফীতি সাধারণ মানুষের পিছু ছাড়ছে না। এমতাবস্থায় নিত্য প্রয়োজনীয় রান্নার গ্যাস সিলিন্ডার (LPG Gas Cylinder) নিয়ে বড় সিদ্ধান্তের পথে হেঁটেছে উত্তর প্রদেশের যোগী সরকার। জানা গিয়েছে, এবার দীপাবলি উৎসবের আগে রাজ্যবাসীকে উজ্জ্বলা যোজনার আওতায় বিনামূল্যে রান্নার গ্যাস উপহার দেওয়ার প্রস্তুতি নিচ্ছে সরকার।

মূলত এখন যোগী সরকার নির্বাচনের আগে বছরে দুই বার বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেওয়ার প্রতিশ্রুতি পূরণ করতে চলেছে। এবার দীপাবলিতে উজ্জ্বলা যোজনার আওতায় দেওয়া গ্যাস সিলিন্ডারধারীদের বিনামূল্যে সিলিন্ডার (Free LPG Gas) দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে। এর টাকা সরাসরি যাবে উজ্জ্বলা যোজনার একাউন্টধারীদের। দেড় বছর পর বিনামূল্যে সিলিন্ডারের প্রতিশ্রুতি পূরণ করতে চলেছে যোগী সরকার।

এই জন্য রাজ্যের মুখ্যসচিব বিভাগীয় আধিকারিকদের এই প্রকল্প সম্পর্কিত নির্দেশিকা জারি করেছেন। মুখ্যসচিব এই প্রকল্প সম্পর্কিত প্রস্তাব নিয়ে সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় নির্দেশিকাও দিয়েছেন ইতিমধ্যেই। মূলত উজ্জ্বলা যোজনার আওতায় রান্নার গ্যাস (LPG Gas) সিলিন্ডারের দাম ৩০০ টাকা কমিয়ে প্রতিটি পরিবারকে উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এবার সেই পথে হেঁটেই যোগী সরকার সিদ্ধান্ত নিয়েছে উজ্জ্বলা যোজনার আওতায় থাকা প্রতিটি পরিবারকে দীপাবলির উপহার হিসেবে একটি রান্নার গ্যাসের সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে।পরিসংখ্যান অনুযায়ী, উত্তরপ্রদেশে উজ্জ্বলা যোজনার আওতায় প্রায় এক কোটি ৭৫ লক্ষ গ্যাস সংযোগ দেওয়া হয়েছে। এবার দীপাবলির জন্য বিনামূল্যে সিলিন্ডারের টাকা (LPG Gas) সরাসরি বেনিফিট ট্রান্সফার অর্থাৎ ডিবিটির মাধ্যমে এই গ্যাস সংযোগধারীদের একাউন্টে পাঠানো হবে।

Unique Business Ideas (নতুন ব্যবসার আইডিয়া)

ইতিমধ্যেই এই কাজের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। সেই মোতাবেক বাজেটেরও ব্যবস্থা করা হয়েছে। ফুড অ্যান্ড লজিস্টিকস ডিপার্টমেন্ট এই প্রস্তাব তৈরি করেছে। সব কিছু ঠিকঠাক থাকলে শীঘ্রই এই প্রস্তাবটি যোগী মন্ত্রিসভায় রাখা হতে পারে এবং মন্ত্রিসভার অনুমোদন পাওয়ার পরেই কার্যকর করা হয়ে দীপাবলিতে উজ্জ্বলা গ্যাস সংযোগধারীদের একাউন্টে (LPG Gas) অর্থ পৌঁছে দেওয়া হবে বলেও সুত্রের খবর।

Lottery Ticket – বিজয়া দশমীতে লটারি জেতার গোপন টেকনিক, একবার শিখতে পারলে বারবার জিতবেন।

গত বছর বিধানসভা নির্বাচনের সময় বিজেপি তাদের ইশতেহারে ঘোষণা করেছিল যে উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীদের বছরে দুইবার বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেওয়া হবে। মূলত দীপাবলি ও হোলির উৎসবে এই গ্যাস সিলিন্ডার দেওয়া হবে বলেও জানানো হয়েছিল, যাতে পরিবার গুলির আনন্দ দ্বিগুণ করা যায়। সেই প্রতিশ্রুতি অনুযায়ী, দেড় বছর পর বিনামূল্যে গ্যাস (LPG Gas) পেতে চলেছেন উওরপ্রদেশের জনগণ। উৎসবের মরসুমে বিনামূল্যে এই রান্নার গ্যাস উপহার হিসেবে মেলায় অত্যন্ত খুশি হয়েছেন উওরপ্রদেশের জনগণ।

Power Grid Recruitment – জরুরীভিত্তিতে বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি। নিয়মাবলী ও আবেদন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button