টাকা পয়সা

Lottery Ticket – বিজয়া দশমীতে লটারি জেতার গোপন টেকনিক, একবার শিখতে পারলে বারবার জিতবেন।

এবার থেকে লটারি (Lottery Ticket) কাটার কিছু সহজ উপায় মেনে চললে নিশ্চিতভাবে মিলতে পারে পুরস্কার। বলা হয়, শুভ দিন দেখে লটারি কাটলে ভাগ্য সুপ্রসন্ন হয়। আর তাই উৎসবের মৌসুমে পুজোর দিনগুলিতে লটারি কাটার সহজ উপায় জেনে লটারি কেটে নিজের ভাগ্য যাচাই করে দেখতে পারেন। এই সহজ উপায় মেনে টিকিট কাটলে জেতার চান্স আরও বাড়তে পারে। তবে লটারি কাটায় অনেক সময় আর্থিক ঝুঁকির সম্মুখীন হতে হয়। শখের বসে ২ একবার লটারি কাটা মেতে পারে।

Lottery Ticket Buying Tips In India.

তবে একে নেশায় পরিনত করা উচিত না। তবে, কোন পরিশ্রম ছাড়াই একবারে অনেক টাকা আয়ের অন্যতম একটি সহজ উপায় হলো এই লটারি (Lottery Ticket) কাটা। আর অধিকাংশ মানুষেই কিছু ফাটকা আয়ের আশায় প্রায় প্রতিদিন এই লটারি কেটে থাকেন। ভারতবর্ষে সর্বপ্রথম ১৯৬৭ সালে কেরালা রাজ্যে প্রথমবারের জন্য লটারি খেলা শুরু হয়।

ভারতবর্ষের মধ্যে লটারি (Lottery Ticket) খেলা হয়ে থাকে এমন কয়েকটি রাজ্য হল – কেরালা, গোয়া, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, আসাম, অরুণাচল প্রদেশ, মেঘালয়, মণিপুর, সিকিম, নাগাল্যান্ড, মিজোরাম। দেশের মধ্যে মোট যে ১৩ টি রাজ্যে লটারি খেলা হয়, তাদের মধ্যে পশ্চিমবঙ্গের লটারি কাটার চলন খুবই পুরনো ও প্রচলিত। মূলত বেশিরভাগ মানুষই ভাগ্যের উপর ভরসা করে যে কোনো একটি নম্বর বেছে নিয়ে লটারি কাটেন।

তবে বিশেষজ্ঞদের মতে, এমন বেশ কিছু নিয়ম রয়েছে যে সমস্ত নিয়ম গুলি মেনে লটারি টিকিটের (Lottery Ticket) নম্বর নির্বাচন করতে পারলে এবং সেই অনুসারে লটারি কাটতে পারলে অবশ্যই পুরস্কার জিততে পারা যায়। লটারি কাটার বেশ কিছু সহজ উপায় রয়েছে যে গুলি মেনে চললে, পুরস্কার জেতার সম্ভাবনা অনেক বেশি বেড়ে যায়। লটারি কাটার সেই সহজ উপায় গুলি হল।

1) তাড়াহুড়ো না করে শান্ত মনে, সময় দিয়ে চিন্তা করে লটারির টিকিট (Lottery Ticket) কাটতে হবে। এক্ষেত্রে নিজের পছন্দের সংখ্যা দেখেও লটারি কাটতে পারা যায়।
2) অনেকেই শুভ সংখ্যা ও দিন মানেন, তারা নিজেদের শুভ দিন ও শুভ সংখ্যা মেনে টিকিট কাটতে পারেন।
3) আগে যেই নম্বর গুলিতে পুরস্কার উঠেছে সেই নম্বর গুলি বাদ দিয়ে টিকিট কাটতে হবে।

4) ৭, ৯ নম্বর থাকা টিকিট (Lottery Ticket) কাটা যেতে পারে।
5) বেশিরভাগ পুরস্কার প্রাপ্ত টিকিটে ১ নম্বরটি দেখতে পাওয়া যায়, কেউ চাইলে এই সংখ্যাটি থাকা টিকিট কাটতে পারে। মানে যেই সকল টিকিটে ১ নম্বর বেশি দেখতে পাওয়া যায় সেই সকল টিকিট কিনতে পারা যেতে পারে।
6) আগে কেউ লটারি জিতেছে এমন হলে তার থেকেও কিছু তথ্য সংগ্রহ করে লটারির টিকিট কাটা যেতে পারে।

7) সবচেয়ে বেশি আপনার নিজের পছন্দের মতো নম্বর বেছে নিয়ে টিকিট (Lottery Ticket) কাটা যেতে পারে।
8) সব সময় কম দামের টিকিট কেনা থেকে শুরু করতে হবে এবং এই বিষয়ে অভিজ্ঞতা প্রাপ্ত হলে তবেই বেশি দামি টিকিট কেটে দেখা যেতে পারে।
9) সর্বদা কম দামের লটারি কাটা থেকে নিজের অভিজ্ঞতা বৃদ্ধি করতে হবে।

Govt Scheme (পশ্চিমবঙ্গের সরকারি প্রকল্প)

10) কোন মানুষের অভিজ্ঞতা আছে এমন লোকের থেকে কিছু তথ্য জেনে কিংবা দোকানদার এর থেকেও কিছু তথ্য জেনে লটারি কাটা মেতে পারে।
11) যেই দিন কেউ লটারি কাটতে (Lottery Ticket) যাচ্ছেন, তার ১ সপ্তাহ আগের রেজাল্টের দিকে তাকে নজর রাখতে হবে।
12) সব সময় দোকানে না গিয়ে অনলাইনের মাধ্যমেও লটারি কিনে দেখা যেতে পারে।

APAAR Card – নতুন পরিচয়পত্র আপার কার্ড আনল কেন্দ্র সরকার, আধার ও প্যান কার্ড এখন অতীত।

13) কিন্তু খেয়াল রাখবেন, ভরসা যোগ্য কোন ওয়েবসাইট বা অ্যাপ এর মাধ্যমে আপনারা এই কাজ করবেন।
১৪) ০ – ৯ এর মধ্যে সব সংখ্যাই টিকিটে (Lottery Ticket) থাকে, ধরুন – এর আগে যেই টিকিটে পুরস্কার পাওয়া গেছে তার নম্বর ৭ দিয়ে শুরু ছিল, তাহলে আপনি ৮ সংখ্যা দিয়ে শুরু টিকিট কাটবেন।

Pay Commission – পুজোর আগেই পশ্চিমবঙ্গের কর্মীদের বেতন ভাতা বাড়লো। ঘোষণা খোদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button