বিনিয়োগ

LIC Kanyadan Policy – LIC দিচ্ছে 14 লাখ টাকা বাচ্চাদের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য। আপনি কিভাবে পাবেন?

এলআইসি এর নতুন পলিসিতে (LIC Kanyadan Policy) দারুন উপকৃত হতে চলেছেন কন্যা সন্তানের অভিভাবকরা। এখন থেকে কন্যা সন্তানের নামে খুব অল্প টাকা সঞ্চয় করলেই মিলতে চলেছে ১৪ লক্ষ টাকা অর্থাৎ নতুন স্কিমের অধীনে কন্যা সন্তানের ভবিষ্যৎ অনেকটাই সুরক্ষিত হতে চলেছে বলা যায়। বর্তমানে এলআইসির (Life Insurance Corporation Of India) বিভিন্ন ধরনের পলিসি আমাদের দেশে অত্যন্ত জনপ্রিয়।

LIC Kanyadan Policy 833 Maturity Calculator.

এই মুহূর্তে ভারতের বৃহত্তম এই বীমা সংস্থার অধীনে একাধিক পলিসি রয়েছে। যার দ্বারা বছর বছর উপকৃত হয়ে চলেছেন আমাদের দেশের কোটি কোটি মানুষ। এলআইসির এমনই একটি জনপ্রিয় পলিসি রয়েছে যেখানে ২০২৫ টাকা জমা করে পরবর্তীতে ১৪ লক্ষ টাকা পর্যন্ত পাওয়া যেতে পারে। তবে এই স্কিমের বিশেষত্ব হল এই স্কিমটি শুধুমাত্র মেয়েদের জন্যই তৈরি। যা এলআইসির কন্যাদান পলিসি (LIC Kanyadan Policy) নামে পরিচিত।

এই পলিসিতে মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে টাকা পয়সা জমানো অনেক বেশি নিরাপদ এবং সুরক্ষিত বলেই মনে করা হচ্ছে। মূলত অভিভাবকরা এই পলিসিতে টাকা জমা করে মেয়ের পড়াশোনা কিংবা তার বিয়ের খরচের বিষয়ে অনেক বেশি নিশ্চিন্তে থাকতে পারেন। এই LIC Kanyadan Policy অধীনে দৈনিক এবং প্রতি মাসে উভয় ভাবেই টাকা জমা করা যেতে পারে।

যদি কেউ মনে করেন তিনি এই স্কিমে প্রত্যেক মাসে ২২৫০ টাকা করে জমা করতে পারেন। প্রতি মাসে এইভাবে টাকা জমালে ২৫ বছর পর তিনি তার জমা করা সেই টাকা ম্যাচুরিটি হলে পাবেন মোট ১৪ লক্ষ টাকা। এলআইসির এই কন্যাদান পলিসির আরও একটি বৈশিষ্ট্য হল এই LIC Kanyadan Policy বিনিয়োগের টাকার পরিমাণ কেউ চাইলে বাড়াতে বা কমাতে পারেন। তবে তার প্রভাব পড়বে ম্যাচুরিটির হাওয়া টাকার পরিমাণের ওপরেও।

LIC Saral Pension (এলআইসি সরল পেনশন)

এই LIC Kanyadan Policy নিয়ম অনুযায়ী, যদি পলিসি হোল্ডার মারা যান তাহলে তিনি যাকে নমিনি করে যাবেন তিনি একবারে ১০ লক্ষ টাকা পর্যন্ত পাবেন। আর যদি ম্যাচিউরিটি পিরিয়ডের পর কারও মৃত্যু হয় তাহলে নমিনি এক্ষেত্রে ২৭ লক্ষ টাকা পর্যন্ত পাবেন। জানা যাচ্ছে, এলআইসির এই পলিসি স্কিমে আবেদন করার জন্য মেয়ের বয়স হতে হবে কমপক্ষে এক বছর।

25 লক্ষ টাকা রিটার্ন পাবেন খুবই কম সময়ে। LIC এর নতুন পলিসি শুরু হল।

তবে কন্যা সন্তানের জন্মের পর থেকেই এই LIC Kanyadan Policy টাকা জন্মালে কন্যা সন্তানের ভবিষ্যত নিয়ে আর চিন্তা করতে হবে না অভিভাবকদের। আর এই পলিসির মাধ্যমে আপনারা সন্তানের ভবিষ্যতের যাবতীয় খরচ করে নিতে পারবেন। আর এই সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য আপনারা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত দেখে নিতে পারবেন।
Written by Sampriti Bose.

ভুলে যান Fixed Deposit. এবার থেকে সেভিংস একাউন্টেই পাবেন 8.05% সুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button