ব্যবসা-বাণিজ্য

Business Idea – নববর্ষের আগে তিন গুন মুনাফা পাবেন। কম খরচে সেরা ব্যবসার আইডিয়া।

এই প্রবল গরমে রাজ্যের অসংখ্য বেকার যুবক যুবতীদের জন্য এসে গেল দারুণ সুখবর (Business Idea). এই গরমের দিনে এখন থেকে ব্যবসা করেই প্রচুর পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন তারা। কম পুঁজিতেই (Low Investment Business) শুরু করা যাবে এই ব্যবসা। সারা রাজ্য জুড়ে চলছে গ্রীষ্মের তীব্র দাবদাহ। তবে, ঠিক এই সময় অর্থাৎ গ্রীষ্মের শুরুতেই একটি বিশেষ ব্যবসা (Business) করে যথেষ্ট অর্থ উপার্জন করে রাজ্যের অসংখ্য বেকার যুবক যুবতী।

New Startup Business Ideas 2024 For Summer Season.

আর এই সময় ব্যবসায় কতো বেশি লাভ হয় সেটি হয়তো বলার প্রয়োজন নেই। এই ব্যবসা (Business Idea) শুরু করলে একজন ব্যক্তি তিনগুণ লাভ করতে পারবেন। এমনকি বর্ষা কালেও ভালো চলবে এই ব্যবসা। তাই কোনো ব্যক্তি যদি এখন এই ব্যবসা শুরু করার কথা ভাবছেন তাহলে এই মৌসুমের জন্য তিনি মশারি বিক্রির ব্যবসাটি (Seasonal Business) শুরু করতে পারেন। এটি একটি মৌসুমের ব্যবসা, তাই এতে প্রচুর লাভ হয়।

সাধারণত গ্রীষ্মকালে ও বর্ষাকালে প্রচুর মশা বেরোয়। তাই এই সময় অনেকেই মশারি টাঙিয়ে ঘুমোয়। আর যদি বাড়িতে শিশু থাকে তাহলে তো মশার কামড় থেকে রক্ষা করতে মশারি টাঙানো খুবই জরুরি। যার কারণে কেউ যদি গ্রীষ্মকালে মশারি বিক্রির ব্যবসা (Business Idea) শুরু করেন, তাহলে সেই ব্যবসা খুব ভালো চলবে। মশারি বিক্রির ব্যবসা শুরু করার জন্য ইচ্ছুক ব্যক্তির অনেক বেশি পুঁজি থাকার প্রয়োজন নেই।

শুরুতে ১০০০০ টাকা পুঁজিতে এই ব্যবসা (Business Ideas) শুরু করতে পারবেন সকলে। এর জন্য প্রথমে কোনো হোল সেলার এর কাছ থেকে মশারি কিনতে হবে তারপর সে গুলো বিক্রি করতে হবে। কোনো ব্যক্তি যদি গ্রামে পাড়ায় ঘুরে ঘুরে মশারি বিক্রি করেন তাহলে এই সময় প্রচুর বিক্রি হবে। তিনি যদি বাইরে ঘুরতে পছন্দ না করেন তাহলে কোনো ভিড় জায়গায় একটি ছোট্ট দোকান খুলতে পারেন।

শুধুমাত্র মশারি বিক্রির ব্যবসায় নয়, যে কোনো এক মৌসুমের ব্যবসায় (Business Idea) প্রচুর লাভ করা সম্ভব। মশারি বিক্রির ব্যবসায় অনেক কম মূল্যে হোল সেলারের কাছ থেকে মশারি কিনতে পারবেন। এরপর তিনি সে গুলির উপর দ্বিগুণ, তিনগুণ লাভ রেখে বিক্রি করতে পারবেন। মূলত মশারির আসল দাম কেও জানেনা। যার কারণে এগুলি কোনো ব্যক্তি কম দামে (Business Idea) কিনে তার থেকে অনেক বেশি দামে বিক্রি করতে পারবেন।

Business Loan (ব্যবসার জন্য ঋণ)

এছাড়াও শিশুদের জন্য নানা ধরেনের নতুন নতুন ডিজাইনের মশারি পাওয়া যায় বাজারে। যেগুলি দেখতে খুবই আকর্ষণীয়। বেশি লাভ করার জন্য এই ধরনের মশারিও তাকে বিক্রি করতে হবে। এগুলি তিনি ১০০ টাকার কম মূল্যে কিনে খুব সহজেই ২০০ থেকে ৩০০ টাকায় বিক্রি করতে পারবেন। তাই আর দেরি না করে এখনি মশারি বিক্রির ব্যবসা (Business Idea) শুরু করে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন দেশের অসংখ্য সাধারণ মানুষ।

ব্যাংক থেকে লোন নিয়েছেন আপনি? EMI নিয়ে চিন্তার দিন শেষ। RBI এর বড় ঘোষণা।

আর এই ব্যবসায় (Business Idea) কম দামে মশারি কিনে আপনারা বেশি দামে বিক্রি করার মাধ্যমে ভালো টাকা মুনাফা করতে পারবেন এবং প্রতিষ্ঠিত হতে পারবেন। এছাড়াও এই ব্যবসা করে অনেকেই জীবনে এগিয়েছেন। আর একবার প্রতিষ্ঠিত হতে পারলে আপনাদের আর চাকরি খোঁজার কোন দরকার হবে না। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।।
Written By Sampriti Bose.

ভুলে যান Fixed Deposit. এবার থেকে সেভিংস একাউন্টেই পাবেন 8.05% সুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button