পড়াশোনা

Madhyamik Admit Card – মাধ্যমিক অ্যাডমিট কার্ড দেওয়া শুরু হল। পর্ষদের বড় ঘোষণা।

এবার আসন্ন মাধ্যমিক পরীক্ষার (Madhyamik Admit Card) বিষয়ে জরুরি ঘোষণা করল মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE). মূলত মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কবে থেকে দেওয়া হবে সেই বিষয়েই জরুরি নির্দেশিকা দিল পর্ষদ। আর মাত্র এক সপ্তাহ বাকি। তারপরই জানুয়ারী মাস শেষ হয়ে শুরু হবে ফেব্রুয়ারি মাস। আর ফেব্রুয়ারি মাস মানেই পড়ুয়াদের জন্য শুরু হবে তাদের জীবনের সবচেয়ে বড়ো পরীক্ষা অর্থাৎ মাধ্যমিক পরীক্ষা‌ (Madhyamik Exam 2024).

WBBSE Madhyamik Admit Card 2024.

তবে এবার মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Pariksha 2024) নিয়ে জরুরি ঘোষণা করল মধ্যশিক্ষা পর্ষদ। মূলত মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কবে থেকে দেওয়া হবে তা নিয়েই জরুরি নির্দেশিকা দিল পর্ষদ। মধ্যশিক্ষা পর্ষদের তরফে দেওয়া নির্দেশিকায় জানানো হয়েছে, আগামী ২২ জানুয়ারি থেকে পর্ষদের ক্যাম্প অফিস গুলোতে অ্যাডমিট কার্ড (Madhyamik Admit Card) পাঠানো হবে। পড়ুয়ারা আগামী ২৪ জানুয়ারি স্কুল থেকে অ্যাডমিট পাবেন।

Madhyamik Pariksha (মাধ্যমিক পরীক্ষা)

পর্ষদের তরফে দেওয়া নির্দেশিকায় আরও জানানো হয়েছে, অ্যাডমিট কার্ড নিয়ে কোনও পড়ুয়ার অভিযোগ থাকলে আগামী ২৯ জানুয়ারির মধ্যে তাকে মধ্য পর্ষদকে জানাতে হবে। তবে তারপর কোনও অভিযোগ নেওয়া হবে না। পর্ষদের নির্দেশে অ্যাডমিট কার্ড (Madhyamik Admit Card) পাওয়ার পর, শিক্ষার্থীদের তাঁদের পুরো নাম, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার কেন্দ্রের নাম, জন্ম তারিখ, পরীক্ষার তারিখ এবং সময়, পরীক্ষার স্থানের ঠিকানা, ছবি এবং স্বাক্ষর ভাল করে দেখে নেওয়ার কথা জানানো হয়েছে।

মাধ্যমিক পরীক্ষা নিয়ে শেষ মুহূর্তে বড় আপডেট। না মানলে পরীক্ষা বাতিল।

চলতি বছর পরীক্ষা শুরু হবে ২ ফেব্রুয়ারি৷ ওই দিন প্রথম ভাষার পরীক্ষা৷ পরের দিন অর্থাৎ ৩ ফেব্রুয়ারি, দ্বিতীয় ভাষার পরীক্ষা। এরপর যথাক্রমে ৫ ফেব্রুয়ারি- ইতিহাস, ৬ ফেব্রুয়ারি – ভূগোল, ৮ ফেব্রুয়ারি – অঙ্ক, ৯ ফেব্রুয়ারি- জীবন বিজ্ঞান, ১০ ফেব্রুয়ারি- ভৌত বিজ্ঞান, ১২ ফেব্রুয়ারি- ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা সম্পন্ন হবে। তাই ২৪ জানুয়ারি থেকে নির্দিষ্ট সময়ের মধ্যে পড়ুয়াদের তাদের Madhyamik Admit Card সংগ্রহ করে অ্যাডমিট কার্ডটি সম্পূর্ণ ঠিক আছে কিনা সেটি চেক করে নিতে হবে পড়ুয়াদের।
Written by Sampriti Bose.

মাধ্যমিক পরীক্ষায় কম পড়ে ভালো নম্বর পেতে এই টিপসগুলি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button