Trending News

Petrol Diesel Price – পেট্রোল ডিজেলের দাম আজকে বদলে গেল, পশ্চিমবঙ্গে নতুন দাম কার্যকর।

কলকাতা সহ দেশের বেশ কয়েকটি মেট্রো শহরে কমল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price). ভারতবর্ষের বাজারে পেট্রোল ও ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির পর মধ্যবিত্তের মুখে হাসি ফোটাতে লিটার প্রতি জ্বালানি তেল এবার হতে চলেছে অনেকটা সস্তা। যদিও বিগত প্রায় এক বছর ধরে পেট্রোল ও ডিজেলের দাম যে একই জায়গায় দাঁড়িয়ে রয়েছে একথা আমাদের কারোরই অজানা নয়। বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি প্রভাব ফেলেছে ভারতে।

Petrol Diesel Price In West Bengal.

দেশের বেশকিছু শহরে পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price) যেমন বেড়েছে পাশাপাশি কিছু জায়গায় কমেওছে এই মূল্য।ভারতে পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিদিন সকাল ৬ টায় আপডেট করা হয়। আজ, ২২ নভেম্বর, বুধবার অনেক শহরে পেট্রোল এবং ডিজেলের দামে পরিবর্তন হয়েছে। এতে কলকাতা, বেঙ্গালুরুর মতো অনেক শহরের নাম রয়েছে।

ভারতবর্ষের চার মহানগরে আজ পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price) চেন্নাই – পেট্রোল ১০২.৬৩ টাকা, ডিজেল ৯৪.২৪ টাকা প্রতি লিটার, কলকাতা – পেট্রোল ১০৬.০৩ টাকা, ডিজেল ৯২.৭৬ টাকা প্রতি লিটার, মুম্বই – পেট্রোল ১০৬.৩১ টাকা, ডিজেল ৯৪.২৭ টাকা প্রতি লিটার, নয়াদিল্লি – পেট্রোল ৯২.৭৬ টাকা, ডিজেল ৮৯.৬২ টাকা প্রতি লিটার, ভারতবর্ষে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শহরে আজকে পেট্রোল ডিজেলের মূল্য।

আগ্রা – পেট্রোলের দাম প্রতি লিটারে ১০ পয়সা বেড়েছে এবং আজ প্রতি লিটার ৯৬.৩৮ টাকায় বিক্রি হচ্ছে, ডিজেলের দাম প্রতি লিটারে অপরিবর্তিত রয়েছে এবং আজ প্রতি লিটার ৮৯.৫৫ টাকায় বিক্রি হচ্ছে।
পুনে- পেট্রোলের দাম (Petrol Diesel Price) প্রতি লিটারে অপরিবর্তিত রয়েছে এবং আজ ১০৬.৩৮ টাকায় পেট্রোল বিক্রি হচ্ছে, ডিজেলের দাম প্রতি লিটারে ৬ পয়সা বেড়ে আজ ডিজেল বিক্রি হচ্ছে ৯২.৪৮ টাকা প্রতি লিটারে।

নয়ডা – পেট্রোলের দাম প্রতি লিটারে ৬ পয়সা বেড়ে আছ ৯৬.৬৪ টাকায় বিক্রি হচ্ছে, ডিজেল ৭ পয়সা কম দামে বিক্রি হচ্ছে ৮৯.৭৫ টাকা প্রতি লিটারে।
লখনউ – পেট্রোলের দাম (Petrol Diesel Price) প্রতি লিটারে অপরিবর্তিত রয়েছে এবং আজ ৯৬.৫৭ টাকায় পেট্রোল বিক্রি হচ্ছে, ডিজেলের দামও অপরিবর্তিত থেকে বিক্রি হচ্ছে ৮৯.৭৬ টাকা প্রতি লিটার।

পাটনা – পেট্রোলের দাম ৬৪ পয়সা বেড়ে ১০৮.১২ টাকায় বিক্রি হচ্ছে, ডিজেলের দাম ৫৪ পয়সা কমে বিক্রি হচ্ছে ৯৪.৩২ টাকা প্রতি লিটার। এছাড়া, অন্ধ্রপ্রদেশ, আসাম, বিহারে আজ লিটার প্রতি পেট্রোলের দামের বেশি পরিবর্তন না হলেও জম্বু কাশ্মীর, মেঘালয়ের মতন রাজ্যে লিটার প্রতি পেট্রোলের দাম (Petrol Diesel Price) অনেক বেড়েছে। তাৎপর্যপূর্ণভাবে, অপরিশোধিত তেলের প্রধান উৎপাদক সৌদি আরব ও রাশিয়ায় অপরিশোধিত তেলের উৎপাদন কমানোর সিদ্ধান্ত নিয়েছে।

Ayush Dispensary (আয়ুশ ডিসপেনসারি)

এরপর থেকে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে বৃদ্ধি ঘটেছে। সম্প্রতি কেন্দ্রীয় সরকার পেট্রল ও ডিজেলের এক্সাইজ ডিউটি কমানোর পরেই রাজ্যে কমে আসে জ্বালানির দাম। যদিও এখনও ১০০ টাকার উপরেই রয়েছে অধিকাংশ রাজ্যের পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price). যেহেতু আগের থেকেই এত বেশি পরিমাণে জ্বালানির দাম চড়ে রয়েছে, তাই নতুন করে মূল্য কমলেও মধ্যবিত্তের কাছে তা যথেষ্টই বেশি।

Debit Card – ডেবিট কার্ড গ্রাহকদের জন্য বড় নিয়ম পরিবর্তন করলো RBI.

অপরদিকে, কেন্দ্রীয় সরকার ভর্তুকি বাড়ানোয় রান্নার এলপিজি গ্যাসের (Petrol Diesel Price) নাম এখন অনেকটাই কমেছে। বর্তমানে পেট্রোল ও ডিজেলের দাম নিয়ন্ত্রণে আনতে একে জিএসটি এর আওতাভুক্ত করতে চাইছে সরকার। ইতিমধ্যেই এই বিষয়ে রাজ্য সরকারগুলির সঙ্গে আলোচনাও করেছে তারা। তবে, এবার এই বিষয়টি কবে কার্যকর হয়ে পেট্রোল এবং ডিজেলের দাম পুরোপুরি নিয়ন্ত্রণে আসে সেটিই দেখার অপেক্ষায় রয়েছেন সমগ্র দেশবাসী।
Written by Sampriti Bose.

PMKVY Scheme – ভোটের আগে, বেকার ছেলেমেয়েদের চাকরি ও মাসে 8000 টাকা দিচ্ছে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button