Trending News

Gold Price – আজকে ১০ গ্রাম সোনার দাম কত? দাম বাড়ার আগে ইচ্ছে মত কিনে নিন

সোনা নিয়ে মানুষের মধ্যে আকর্ষণ সব সময় ঊর্ধ্বমুখী। নারী হোক বা পুরুষ প্রত্যেকেই সোনা (Gold Price) কিনতে পছন্দ করেন। কিন্তু সোনার দাম (Gold As An Investment) বেশিরভাগ সময় ঊর্ধ্বমুখী হওয়ায় মানুষ ঝোকে থাকে কখন এর দাম কিছুটা কমবে। দিন দিন আন্তর্জাতিক বাজারে যে হারে সোনার দাম (Gold Rate) বেড়ে চলেছে তাতে খুব কম সময়ই সোনার দামে পতন লক্ষ্য করা যায়। সোনালি ধাতুর দাম কিছুটা কমলেই মানুষ অত্যন্ত খুশি হন।

22 Karat 24 Karat Gold Price Today.

সোনা ছাড়া তো বাঙালির যে কোনো শুভ অনুষ্ঠানই অসম্পূর্ণ। বহু বহু মানুষ সোনা এবং রূপা এই দুটি ধাতুতে বিনিয়োগ করে থাকেন। সোনা যদি আপনি অগ্রিম কিনেও রাখেন তাহলে ভবিষ্যতে যে কোনো আমোদ, প্রমোদ, বিপদে এটি কাজে আসবে। এছাড়া সোনার দাম (Gold Price Today) দিন দিন বাড়ে বৈ কমে না সুতরাং সোনা যদি রাখেন বা সোনায় ইনভেস্ট (Invest in Gold) করে রাখেন তাহলে তার ফল খুবই ভালো হবে।

আজকের 22 ক্যারেট স্বর্ণের দাম কত?

এই সবের পাশাপাশি সোনার গ্যবা (Gold Ornaments) মানুষ খুব পছন্দ করেন আদিকাল থেকেই। সোনার প্রতি নারীদের আকর্ষণ এতটাই বেশি যে তারা তাদের সোনার গয়না কাউকে দিতে চান না!! এই পরিপ্রেক্ষিতে রবীন্দ্রনাথ ঠাকুর সোনার প্রতি নারীদের ভালোবাসা নিয়ে লিখেছিলেন গয়নার বাক্স। অক্ষয় তৃতীয়ার (Akashaya Tritiya 2024) দিন লক্ষণীয় ভাবে সোনার দামে (Gold Price) কিছুটা পতন হলেও বেশ কিছু দিন ধরেই সোনার দাম আবার বেড়েছে।

22 Karat 24 Karat Gold Price Today

আজ ২২ মে, কিছুদিন ধরে সোনার দাম ঊর্ধ্বমুখী হওয়ার পর দেখা যাক আজকে সোনার দাম কতটা কমলো বা বাড়ল। দেখে নেওয়া যাক আজকের ২২, ২৪ এবং ১৮ ক্যারেট সোনার দাম (18 Karat Gold Price). ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম আজ ৬৮,৩০০ টাকা। বিগত পরশু দিন এই সোনার দাম ছিল ৬৯,৬২০ টাকা। সুতরাং শেষ সোনার যে দাম ছিল তার তুলনায় দাম সামান্য কমেছে।

আজকের সোনার দাম জেনে নিন

২৪ ক্যারেট ১০ গ্রাম সোনা আজ বাজারে বিকোচ্ছে ৭৪,৫১০ টাকায় যা গতদিন বিকচ্ছিল ৭৬০০০ টাকায়।
১৮ ক্যারেট ১০ গ্রাম সোনা আজ কলকাতার বাজারে বিকোচ্ছে ৫৫,৮৮০ টাকায় যার শেষ দিনের মূল্য ছিল ৫৭,০০০ টাকা। আজ কলকাতার বাজারে ২২ ক্যারেট, ১৮ ক্যারেট, ২৪ ক্যারেট হলমার্ক সোনার দাম (Gold Price) শেষ দামের তুলনায় কমছে।

SBI Scheme (স্টেট ব্যাংক ফিক্সড ডিপোজিট স্কিম)

আজকে কলকাতায় রুপোর দাম কত?

তবে ২১ এবং ২২ মে সোনার দাম একই রয়েছে। সোনার দামে কোনো হেরফের হয়নি। সোনার দামে (Gold Price) অধঃপতন হলেও বেড়েছে রুপোলি ধাতুর দাম। কখনোই এমনটা লক্ষ্য করা যায়না যে এক সাথে সোনা এবং রুপোর দাম কমেছে। এবারেও তার ব্যতিক্রম কিছু হয়নি। আজকের কলকাতার বাজারে ইন্ডিয়ান রুপিসে (Indian Rupee) ১০ গ্রাম রূপো বিক্রি হচ্ছে ৯৫৮ টাকায় গতকাল যার দাম ছিল ৯৪৬ টাকা (Silver & Gold Price).

1 কোটি টাকার Lottery জিততে চান? এই নিয়মে টিকিট কিনে কোটিপতি হয়েছেন অনেকে!

গত কালের তুলনায় আজ দাম বেড়েছে ১২ টাকা। ১০০ গ্রাম রূপো আজ বিকোচ্ছে ৯৫৮০ টাকায় যা গতকাল বিকচ্ছিলো ৯৪৬০ টাকায়। গত কালের তুলনায় আজ ১০০ গ্রাম রুপোর দাম বেড়েছে ১২০ টাকা। ১ কেজি রুপোর দাম আজ কলকাতা বাজারে বিক্রি হচ্ছে ৯৫,৪০০ টাকায় যা গতকাল বিকোচ্ছিল ৯৪,৬০০ টাকায়। সুতরাং গতকালের তুলনায় আজ ১ কেজি সোনার দাম বেড়েছে ১২০০ টাকা প্রতি কেজি।
Written by Sathi Roy.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button