Trending News

Gold Price – সোনার দাম কমায় বড় সুখবর! 22K গয়না কিনতে কত খরচ হবে?

গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে কিছু কমলো সোনার দাম (Gold Price). বেশ কিছু দিন ধরেই ঊর্ধ্বমুখী হয়েছিল সোনালি ধাতুর দাম। এবার দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় স্বস্তিতে সাধারণ মধ্যবিত্ত পরিবার। কলকাতায় দাম কমে যাওয়ার দরুন বহু অংশে সুবিধা হলো কাস্টমারদের। এছাড়া এই সিজনে রয়েছে একাধিক বিয়ে ও সামাজিক অনুষ্ঠান। যেখানে সোনা (Gold As An Investment) মানুষের মূল আকর্ষণ।

22 Karat 24 Karat Hallmark Gold Price Today.

সোনার দামের (Gold Price Today) পতনে তাই বেজায় খুশি আমজনতা। তাহলে আজকের রিপোর্টের মাধ্যমে জেনে নিন কলকাতায় কত ক্যারেট (Karat Gold) সোনার দাম কত হারে কমলো। GST এবং TCS বাদে কলকাতায় ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম ৬৬,৭৫০ টাকা, যা আগের দিন অর্থাৎ ১৩ মে ছিল ৮৭,১৫০ টাকা। সেখানে ১০০ গ্রাম হলমার্ক সোনার দাম (Hallmark Gold Price) আজ ১৪ মে ৬,৬৭,৫০০ টাকা, যা ১৩ মে ছিল ৬,৭১,৫০০ টাকা।

তুলনা করলে দেখা যাচ্ছে ১০ গ্রাম সোনার দাম গত কালের তুলনায় কমেছে ৪০০ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম গতকালের তুলনায় কমেছে ৪০০০ টাকা। ২৪ ক্যারেট ১০ গ্রাম হলমার্ক সোনা দেখতে গেলে ১৩ মে ছিল ৭৩,২৫০ টাকা, যা আজ দাঁড়িয়েছে ৭২,৮২০ টাকায়। সেখানে ২৪ ক্যারেট ১০০ গ্রাম সোনা (Hallmark Gold Price) গতকাল ছিল ৭,৩২,৫০০ টাকা যা আজ হয়েছে ৭,২৮,২০০ টাকা।

যদি ২৪ ক্যারেট সোনার দাম (24 Karat Gold Price) দেখা যায় তবে ১০ গ্রামের ক্ষেত্রে ৪৩০ টাকা এবং ১০০ গ্রামের ক্ষেত্রে ৪৩০০ টাকা কমে গিয়েছে। এবার আসা যাক ১৮ ক্যারেট সোনার দামে। এখানে ১০ গ্রাম সোনা গতকাল বিকচ্ছিল ৫৪,৯৪০ টাকায় যা আজ বিকোচ্ছে ৫৪,৬২০ টাকায়। ১৮ ক্যারেট ১০০ গ্রাম হলমার্ক সোনার দাম (18 Karat Gold Price) গতকাল বিকচ্ছিলো ৫,৪৯,৪০০ টাকায় যা আজ বিকোচ্ছে ৫,৪৬,২০০ টাকায়।

সুতরাং ১৮ ক্যারেট ১০ গ্রাম হলমার্ক সোনার দাম কমেছে ৩২০ টাকা এবং ১০০ গ্রামের ক্ষেত্রে কমেছে ৩২০০ টাকা। গত সপ্তাহের নিরিখে চলতি সপ্তাহে বিশেষ করে ১৪ ই মে পতন হয়েছে সোনার দামে। যে সকল ব্যাক্তি সোনা কিনবেন বলে প্রস্তুতি নিচ্ছিলেন তারা এই মুহূর্তে সোনা (Gold Price) কিনতে পারেন। এছাড়া অনেক মানুষ এখন সোনার গহনা কেনার থেকে বেশি সোনার কয়েন বা বাট কিনতে বেশি পছন্দ করেন।

যাতে প্রয়োজন হলে তারা ট্রেন্ড অনুযায়ী সোনার গয়না (Gold Ornaments) বানাতে বা প্রয়োজনে কাজে লাগাতে পারেন। এক্ষেত্রে সোনার ওপর সেই সকল ব্যাক্তি নির্দ্বিধায় বিনিয়োগ করতে পারবেন। স্বর্ণ ধাতুর দাম কমলেও তার পাশাপাশি রুপোর দামও কী কমেছে? তাহলে তার উত্তর হবে না। রূপো ধাতুর দাম গত কালের তুলনায় আজ বেড়েছে। গত কাল ১০ গ্রাম রুপোর দাম ছিল ৮৬৫ টাকা।

SBI Whatsapp Banking (স্টেট ব্যাংক হোয়াটস অ্যাপ ব্যাংকিং)

১০০ গ্রাম রুপোর দাম ছিল ৮৬৫০ টাকা, ১ কেজি রুপোর দাম ছিল ৮৬,৫০০ টাকা। যা আজ হয়েছে ১০ গ্রামের ক্ষেত্রে ৮৭২ টাকা, ১০০ গ্রামের ক্ষেত্রে ৮৭২০ টাকা এবং ১ কেজির ক্ষেত্রে ৮৭,২০০ টাকা অর্থাৎ ১০ গ্রামে দাম বেড়েছে ৭ টাকা, ১০০ গ্রামে দাম বেড়েছে ৭০ টাকা এবং ১ কেজি প্রতি দাম বেড়েছে ৭০০ টাকা (Silver Price & Gold Price Today).

5000 টাকা দিচ্ছে পোস্ট অফিস। আবেদন করে সবাই পেয়েছে, আপনিও পাবেন!

আর এই Gold Price বা হলমার্ক সোনার দাম প্রত্যেক দিন পরিবর্তিত হয় এবং এই কারণের জন্য আপনারা সোনা বা সোনার গয়না কেনার আগে এই দাম ও মজুরি সম্পর্কে বিস্তারিত জেনে নেবেন। আর এই বিয়ের মরশুমে এত কম দামে হয়তো আর আপনারা এই সোনার গয়না পাবেন না বলেই মনে করছেন অনেকে। তাহলে আপনারা কবে সোনার গয়না কিনবেন? সেই সম্পর্কে অবশ্যই জানাবেন কমেন্ট করে।
Written by Sathi Roy.

লোকসভা ভোটে এই রেজাল্ট হলে শেয়ার বাজারে ধস নামবে! BJP জিতলে কি হবে? হারলে কি হবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button