Trending News

Gold Price Today – বসন্তের আগমনে ঝপ করে পড়ে গেল সোনার দাম। এই সুযোগে কিনে নিন।

বসন্তের শুরুতে সারা রাজ্য জুড়ে এখনও অব্যাহত বিয়ের মরশুম। এরই মাঝে Gold Price Today বা সোনার দামে একধাক্কায় পতনের কারণের জন্য সারা রাজ্যবাসীর জন্য এলো এক বড় সুখবর। কারণ কলকাতায় এবং পশ্চিমবঙ্গে আজ ফের কমলো সোনার দাম। পাশাপাশি কমলো রূপোর দাম (Silver Price). সোনা কিংবা রূপো ক্রেতা ও বিক্রেতাদের জন্য এটি একটি সুসংবাদ বলা যায়।

916 Hallmark Gold Price Today In Kolkata.

বাংলায় এখন চলছে ফাল্গুন মাস। আর ফাল্গুন মাস মানেই বসন্তের শুরু। বসন্তের শুরুতে বাংলায় এখন চলছে বিয়ের মরশুম। আর কিছুদিন পরেই ফাল্গুন মাস শেষ হয়ে শুরু হবে চৈত্র মাস। তাই চৈত্র মাস আসার আগেই বাংলা বছরের শেষ বিয়ের মরশুম এটিই। এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Gold Jewellery) কিনে থাকে। আবার অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা কেনেন (Gold Price Today).

কিন্তু এর আগে, মাঘ মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Price Today) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার একলাফে অনেকটাই কমেছে সোনার দাম (916 Gold Rate) পাশাপাশি কমেছে রুপোর দামও। আর গয়না কেনার আগে আপনারা ভালো করে এই সকল দাম সম্পর্কে জেনে নেবেন।

Gold Price Today And Yesterday

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬২৮৪ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬২৮৪০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৩০৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩০৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার (Hallmark Gold Price Today) বাটের দাম ১ গ্রামে ৫৭৬০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৭৬০০ টাকা।
4) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৭৫০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৭৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দামের কোনো পরিবর্তন হয়নি।

5) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩০৫০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩০৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দামের কোনো পরিবর্তন হয়নি।
6) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম (Gold Price Today) ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৯৯৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৯৯৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দামের কোনো পরিবর্তন হয়নি। উল্লেখ্য ২৫ ফেব্রুয়ারি হলমার্ক সোনার দাম ২৫০ টাকা করে বেড়েছিল। তবে, ২৪ ফেব্রুয়ারি হলমার্ক সোনার দাম (Gold Price Today) কমেছিল ২৫০ টাকা।

Today And Yesterday Pure Silver Price

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০২৫০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০৩৫০ টাকা।
3) মঙ্গলবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭০২৫০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০২৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দামের কোনো পরিবর্তন হয়নি।

Gold Price (সোনার দাম)

4) সোমবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭০৩৫০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭০৩৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দামের কোনো পরিবর্তন হয়নি। উল্লেখ্য, ২৫ ফেব্রুয়ারি রুপোর বাটের দাম বেড়েছিল যথাক্রমে ৪০০ টাকা। আবার ২৪ ফেব্রুয়ারি রুপোর বাটের দাম কমেছিল ১২০০ টাকা (Silver Price And Gold Price Today).

এটিএমে গিয়ে এই ভুল করলেই চোখের পলকেই একাউন্ট হবে ফাঁকা।

সবমিলিয়ে বসন্তের শুরুতে শেষ বিয়ের মরশুমে কমছে সোনা ও রূপোর দাম (Gold Price Today). তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে। তাহলে এই দাম কম থাকার সময়ে আপনারা গয়না কিনে রাখতে পারবেন। এখনই দোকানে গিয়ে গয়নার অর্ডার দিন।
Written by Sampriti Bose.

KYC Verification এর নিয়ম বদল। ব্যাংক ও পোস্ট অফিসের কোটি কোটি গ্রাহকদের আবার নতুন ফর্ম জমা দিতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button