জানা-আজানা

Old Note Sale Online: এক টাকার এই নোট থাকলে পেয়ে যাবেন ৭ লক্ষ টাকা পর্যন্ত, জেনে নিন বিস্তারিত

আপনার কাছে কী এই পুরোনো এক টাকার নোট রয়েছে? তাহলে আপনি ৭ লক্ষ টাকা অবধি পেয়ে যেতে পারেন। আজকাল এক টাকার নোট প্রায় চলে না বললেই চলে (Old Note Sale Online)। বর্তমানে বাজারে বেশিরভাগ ক্ষেত্রে শুধু এক টাকার কয়েনই ব্যবহার করা হয়। তাই এক টাকার এই বিখ্যাত নোটটি আপনার অজান্তেই যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে গিয়েছে।

পুরোনো দিনের বিভিন্ন নোট বা কয়েন জমা করার শখ অনেক মানুষেরই রয়েছে। তাই তাদের কাছে যদি এই এক টাকার নোটটি থাকে তাহলে মুহূর্তের মধ্যেই লাখপতি হয়ে যেতে পারেন। তবে এই এক টাকার নোটটি সাধারণ এক টাকার নোট নয়। স্বাধীনতার পূর্বের নোট এটি। রিজার্ভ ব্যাংকের তরফে ২০১৫ সাল থেকে এই নোট ছাপা বন্ধ হয়ে গিয়েছে।

রাজ্যে ফের বন্ধ হবে স্কুল-কলেজ? তীব্র জল্পনা শিক্ষামহলে

প্রায় ৮০ বছরের পুরোনো ১৯৩৫ সালের এই নোট এখনও দেশের কিছু মানুষের কাছে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এক টাকার এই নোটটিতে তৎকালীন ইংরেজ গভর্নর জে ডব্লু কেলি ( J W Kelly ) -এর স্বাক্ষর রয়েছে। স্বাধীনতার আগে এই নোটটি ছাপার দরুণ বর্তমানে এটি দেশের হেরিটেজ হিসেবে গণ্য করা হবে। সেজন্যই তো এই এক টাকার নোটটির এতো দাম।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button