Trending News

BJP Manifesto 2024 – বিজেপির নির্বাচনী ইস্তেহার প্রকাশ। বিজেপি ক্ষমতায় এলে দেশ ও পশ্চিমবঙ্গের জন্য কি করবে? মোদীর গ্যারান্টি ভোটের আগে।

পহেলা বৈশাখের দিনে প্রকাশ্যে এসেছে বিজেপি লোকসভা নির্বাচনের ইস্তেহার (BJP Manifesto 2024). বিজেপি (BJP) নিজেদের ইস্তেহার প্রকাশের এই দিনটি বাংলা নববর্ষের দিন হিসাবে বাছেননি বরং রবিবার আম্বেদকরের জন্ম জয়ন্তী মেনে পদ্ম শিবির থেকে প্রকাশ্যে আনা হয়েছে চলতি লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) ইস্তেহার।

BJP Manifesto 2024 For India & West Bengal.

বাঙালির পহেলা বৈশাখে কাকতালীয়ভাবে মিলে গেলেও বাংলার কথা যে আলাদাভাবে ভাবা হয়েছে তার ছাপ বিজেপির সংকল্পপত্রে স্পষ্ট। যেটি মোদীর গ্যারান্টি (Modi Ki Gurantee) হিসেবে এই সংকল্প পত্রে তুলে ধরেছে বিজেপি (BJP) শিবির। এবারে ইস্তাহার নামই দেওয়া হয়েছে বিজেপির সংকল্প মোদীর গ্যারান্টি (Modi Ki Gurantee). এই গ্যারান্টি পত্রে (BJP Manifesto 2024) আলাদা করে বাংলার জন্য কোন রকম প্রতিশ্রুতি চোখে পড়েনি।

এমনকি চোখে পড়েনি বিশেষ কিছু জিনিসের উল্লেখও। আগামী পাঁচ বছরের জন্য বিনামূল্যে রেশন সুবিধা তো বাংলার মানুষ পাবেন সেই সঙ্গে আগামী পাঁচ বছরের জন্য বুলেট ট্রেন চালানোর যে ঘোষণা করা হয়েছে তাতে। পূর্ব ভারতের কথা আলাদাভাবে উল্লেখ করে দিয়েছে বিজেপি শিবির। এই দিন যখন ইস্তেহার (BJP Manifesto 2024) প্রকাশ করছিলেন নরেন্দ্র মোদী (PM Narendra Modi) তিনি জানিয়েছেন।

“বন্দে ভারত স্লিপার, বন্দে ভারত চেয়ারকার এবং বন্দে ভারত মেট্রো দেশের প্রতিটি কোণায় ছড়িয়ে দেবে বিজেপি। ওই দিকে আহমেদাবাদ মুম্বাই বুলেট ট্রেনের কাজ ও ইতিমধ্যে জোর কদমে চলছে এমনটাই জানিয়েছেন নরেন্দ্র মোদী। রবিবার দেশবাসীর উদ্দেশ্যে নরেন্দ্র মোদীর গ্যারান্টি (BJP Manifesto 2024) উত্তর ভারত দক্ষিণ ভারত এবং পূর্ব ভারতে একটি করে বুলেট ট্রেন (Bullet Train) চালানো হবে তা সরাসরি জানিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, রেল সূত্রে এর আগেই জানা গিয়েছিল হাওড়া থেকে বেনারস বুলেট ট্রেন চালানোর পরিকল্পনা করেছে কেন্দ্রীয় সরকার। এই দিকে মৎস্যজীবীদের গুরুত্ব দেওয়ার কথা আলাদা করে বলা হয়েছিল বিজেপির ইস্তাহারে (BJP Manifesto 2024). বাংলার বাজেটের সময় মৎস্যজীবীদের বাড়তি সুবিধার ঘোষণা করেছিল তৃণমূল সুপ্রিমো। রাজ্যের বিভিন্ন জেলা যেমন উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ 24 পরগনা পূর্ব মেদিনীপুর এই অংশ থেকে বড় অংশের মানুষ মৎস্য পেশার সঙ্গে যুক্ত (BJP Manifesto 2024).

তাদের জন্য প্রকাশ্যে নিয়ে আসা হয়েছিল সমুদ্র সাথী প্রকল্প। যে প্রকল্প অনুযায়ী বর্ষার দুই মাস ভাতা বাবদ মৎস্যজীবীদের ৫০০০ টাকা করে ব্যাংক একাউন্টে দেওয়া হবে। এর জন্য বরাদ্দ করা হয়েছে 200 কোটি টাকা। তৃণমূল সুপ্রিমো এই দিন জানিয়েছিলেন এর মাধ্যমে উপকৃত হবেন প্রায় 2 লক্ষ মৎস্যজীবী। নতুনভাবে মৎস্যজীবীদের (BJP Manifesto 2024) জন্য কোন রকম আর্থিক সাহায্যের কথা।

ঘোষণা না করলেও তাদের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ প্রকল্পকে এগিয়ে নিয়ে যাওয়া এবং সুযোগ সুবিধার পাশাপাশি মৎস্য উৎপাদনে আধুনিককরণের (BJP Manifesto 2024) জন্য ইতিমধ্যেই আশ্বাস দিয়েছেন সকলকে। আজ পর্যন্ত বাংলায় যতবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রচারের জন্য এসেছেন ততবারই তুলে ধরেছেন শিক্ষক নিয়োগ দুর্নীতির কথা।

LPG Cylinder Price (রান্নার গ্যাসের দাম)

বিজেপির জাতীয় ইস্তেহারে (BJP Manifesto 2024) বাংলার কথা না বললেও সেই দুর্নীতি নিয়ে করা অবস্থানের কথা ঘোষণা করে দিয়েছেন তিনি। রবিবার স্পষ্টভাবে তিনি জানিয়েছেন দুর্নীতি গ্রস্তদের বিরুদ্ধে কঠোরভাবে পদক্ষেপ নেবেন। এমনকি এই দুর্নীতির রূপ সে কঠোরভাবে নতুন করে আইন আনা হবে এই প্রতিশ্রুতিও দিয়েছেন গতকাল। গত লোকসভা নির্বাচনের ইস্তেহার বিজেপির নাগরিকত্ব সংশোধনী আইন (NRC) কার্যকরের কথা বলেছিলেন।

12600 টাকা ঢুকবে সরকারি কর্মীদের একাউন্টে। DA বৃদ্ধির পর নতুন সুখবর।

চলতি বছর ভোট ঘোষণার আগেই তা কার্যকর করে দেওয়া হয়েছে রাতারাতি। যদিও এখনো পর্যন্ত এনআরসি চালু করা হয়নি বিজেপির তরফ থেকে। যদি বিজেপির তৃতীয়বার ক্ষমতায় আসেন তাহলে এনআরসিও চালু করতে পারে এমনটাই মনে করছেন বিরোধী পক্ষ। এমন আশঙ্কার কথা বারবার শোনা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ থেকে। উল্লেখ্য আসন্ন লোকসভা নির্বাচনে (BJP Manifesto 2024) বাংলার দিকে বিজেপির বাড়তি নজর রয়েছে ইতিমধ্যেই।
Written By Tithi Adak.

আয়কর ফাঁকি দেওয়ায় 1.5 কোটি জনগণকে বাড়ি বাড়ি চিঠি পাঠাচ্ছে। নোটিশ পাঠালে কি জবাব দেবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button