ব্যবসা-বাণিজ্য

Business – প্রতিদিন 2000 টাকা রোজগার। কম পুঁজিতে লাভজনক ব্যবসার আইডিয়া।

দেশের অসংখ্য বেকার যুবক যুবতীদের জন্য এসে গেল Business বা ব্যবসা করার সুবর্ণ সুযোগ। শুধুমাত্র একটি যন্ত্রের সাহায্যে এখন থেকে দিনে মাত্র ২ ঘন্টা কাজ করলেই, প্রতিদিন ২০০০ টাকা ইনকাম করতে পারবেন সকলেই। অল্প পুঁজিতে শুরু করুন লাভজনক ব্যবসা‌ (Profitable Business). বর্তমানে দেশে বেকার যুবক যুবতীর সংখ্যা প্রায় অনেকেই। এদের মধ্যে অনেকেই রয়েছেন যারা সরকারি কিংবা বেসরকারিতে চাকরি চেষ্টা করছেন।

Small Investment Startup Business Idea 2024.

চাকরির বাজার মোটেও ভালো নয়। যোগ্যতা অনুযায়ী সঠিক চাকরি বেশিরভাগ সময়ই খুঁজেও পাওয়া যায় না। প্রতিদিন যেইভাবে বেকারত্বের হার বৃদ্ধি পাচ্ছে সেখানে অনেকেই চাকরির জন্য আর অপেক্ষা করেন না। চেষ্টা করেন নিজের জন্য এমন এক ব্যবসা (Business) দাঁড় করাতে যেখানে মাস গেলে প্রচুর টাকা রোজগার করা যাবে। অনেকেই রয়েছেন যারা নতুন কিছু ব্যবসা শুরু করার কথা ভাবছেন।

অল্প পুঁজিতে লাভজনক ব্যবসার আইডিয়া

তবে, পুঁজির অভাবে নতুন ব্যবসা (New Business) শুরু করে উঠতে পারছেন তারা‌। এবার তাদের জন্য এসে গেছে সুবর্ণ সুযোগ। এখন থেকে এমনই এক অভিনব ব্যবসা এসে গেছে যে যেই ব্যবসা করে মাসে প্রায় ষাট হাজার টাকা পর্যন্ত রোজগার করে নিতে পারবেন সকলে। ব্যবসা শুরু করার জন্য মূলধনের পরিমাণও এমন কিছু বেশি নয়। একটি মাত্র মেশিন কিনে শুরু করে দিতে পারা যাবে এই ব্যবসা।

নতুন ব্যবসার আইডিয়া ২০২৪

আসলে এখানে লেজার মেশিনের কথা বলা হচ্ছে। এই মেশিনটি (Machine Business Idea) মূলত কোন কাঠের জিনিসে, কাগজের উপর, অথবা যে কোনো জায়গায় নতুন নতুন ছবি প্রিন্ট করতে কাজে লাগে। এই মেশিনের সাহায্যে প্রিন্ট করা গেলেও এটি কিন্তু সাধারণ প্রিন্টার বা প্লটার নয়। গ্রাহকেরা তাদের পছন্দ মত যে কোনো ছবি লেজার মেশিনের (Lazer Machine) সাহায্যে যে কোন জায়গায় প্রিন্ট করে নিতে পারবেন।

স্মার্টফোনের মাধ্যমে ব্যবসার আইডিয়া

এর জন্য কোন রকম কম্পিউটার বা ল্যাপটপের প্রয়োজন হবে না। গ্রাহক তার হাতে থাকা স্মার্ট অ্যান্ড্রয়েড ফোনের (Smartphone Business Idea 2024) মাধ্যমে অতি সহজে বিভিন্ন জায়গায় ইচ্ছামত ছবি প্রিন্ট করে তার থেকে রোজগার করতে পারবেন। মেশিনটি চালানোর জন্য প্রয়োজন হয় শুধুমাত্র ইলেকট্রিক কানেকশনের। এছাড়াও গ্রাহকেরা চাইলে ব্যাটারির সাহায্য এই মেশিন চালাতে পারেন।

কম পুঁজিতে ঘরে বসে ব্যবসা

মূলত এই মেশিনটি সাধারণত লেজার লাইটের সাহায্যে বিভিন্ন জায়গায় ছবি প্রিন্ট করে থাকে। ছবি প্রিন্ট করার জন্য মাত্র দুই থেকে আড়াই কিলো ওজনের লেজার মেশিনটিকে গ্রাহকের অ্যান্ড্রয়েড ফোনের সাথে ব্লুটুথ এর সাহায্যে কানেক্ট করে নিতে হবে (Business). এরপর লেজার মেশিনটির জন্য অভিনব একটি অ্যাপ্লিকেশন মোবাইলে ইন্সটল করতে হবে।

Minimum Wages (নুন্যতম বেতন)

কম পুঁজির লাভজনক ব্যবসা ঘরে বসে

তবেই গ্রাহক তার মোবাইল ফোনের সাহায্যে লেজার মেশিনটিকে কন্ট্রোল করতে পারবেন। মোবাইল ফোনের সাথে লেজার মেশিনটি কানেক্টেড হয়ে গেলে, গ্রাহক তার গ্যালারি থেকে নিজের পছন্দ মত ছবি বেছে নিয়ে, তার সাইজ ঠিক করে যে কোনো কাঠের ব্লকে অথবা A4 সাইজ পর্যন্ত কাগজ বা অন্য কোনো বস্তুর উপর বিভিন্ন রকমের ছবি প্রিন্ট করে সেটি নির্দিষ্ট পরিমাণ মূল্যে বিক্রি করে এই Business শুরু করতে পারেন।

ভারতীয় স্টেট ব্যাংকে কর্মী নিয়োগ 2024. অনলাইনে আবেদন করে ফেলুন

ঘরে বসে নতুন ব্যবসার আইডিয়া

প্রাথমিকভাবে গ্রাহকেরা যদি কোনো দোকান না থাকে, তাহলে দোকানে টাকা ইনভেস্ট করার কোনো রকম দরকার নেই। মাত্র ৪০০০০ টাকা থেকে ৫০০০০ থেকে টাকার মধ্যে এই লেজার মেশিন টি কিনে নিয়ে বিভিন্ন ধরনের ডিজাইন প্রিন্ট করে অনলাইনে ফেসবুক বা ইনস্টাগ্রামে বিভিন্ন পেজ বা গ্রুপের মধ্যে অ্যাডভারটাইজমেন্ট দিয়ে অনলাইন মাধ্যমে খুব সহজেই বিজনেসটি শুরু করতে পারেন গ্রাহকেরা। তাই ইচ্ছুক ব্যক্তিরা অতি দ্রুত এই Business টি শুরু করে মাসে প্রচুর টাকা ইনকাম করতে পারেন।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button